বিজেপিতে যোগ দিলেন বিখ্যাত কুস্তিগির ববিতা ফোগত

ববিতা কমনওয়েলথ গেমসে তিনবার সোনা জিতেছেন। আমির খান অভিনীত ২০১৬ সালের ব্লকবাস্টার ‘দঙ্গল’-এ ববিতাদের পরিবারেরই কাহিনি দেখানো হয়েছিল।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিজেপিতে যোগ দিলেন বিখ্যাত কুস্তিগির ববিতা ফোগত

সোমবার বিজেপিতে যোগ দিলেন ববিতা ফোগত ও মহাবীর ফোগত।


নয়াদিল্লি: 

বিখ্যাত কুস্তিগির ববিতা ফোগত (Babita Phogat) সোমবার বিজেপিতে (BJP) যোগ দিলেন। হরিয়ানায় (Haryana) দলের শক্তি বৃদ্ধি করতেই তাঁকে নেওয়া হচ্ছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর জানা গিয়েছে। ২৯ বছরের ববিতা কমনওয়েলথ গেমসে তিনবার সোনা জিতেছেন। জিতেছেন রুপোও। আমির খান অভিনীত ২০১৬ সালের ব্লকবাস্টার ‘দঙ্গল'-এ ববিতাদের পরিবারেরই কাহিনি দেখানো হয়েছিল। এবছরই হরিয়ানায় বিধানসভা নির্বাচন। বিজেপির আশা ববিতার অন্তর্ভুক্তি দলের সম্ভাবনা সেরাজ্যে আরও মজবুত করবে। ববিতা ও তাঁর বাবা মহাবীর ফোগত দু'জনেই কেন্দ্রীয় সরকারের বিভিন্ন পদক্ষেপের সমর্থক। সম্প্রতি জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নেওয়াকেও সমর্থন জানিয়েছেন তাঁরা।

"রামের পুত্র কুশেরই উত্তরসূরী আমার পরিবার": বললেন বিজেপি সাংসদ দিয়া কুমারী

হরিয়ানার মুখ্যমন্ত্রী এমএল খাট্টার জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল করার পর জানিয়েছিলেন, ‘‘কিছু মানুষ এখন বলছেন কাশ্মীর এখন মুক্ত, সেখান থেকে স্ত্রী আনা যাবে এখানে।'' তাঁর এহেন মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে। রাজ্যে লিঙ্গের অনুপাত কমে যাওয়ার পরিপ্রেক্ষিতে খাট্টার জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নেওয়ার প্রসঙ্গ তুলে এনে ওই মন্তব্য করেন। ববিতা দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রীর পাশে।

এএনআই সূত্রে জানা যাচ্ছে, ববিতা বলেন, ‘‘তিনি এমন কোনও বিবৃতি দেননি যেটা আমাদের বোন ও কন্যাদের প্রতি অসম্মানজনক। আমি সংবাদমাধ্যমের কাছে আর্জি জানাব ওঁর বিবৃতির ভুল ব্যাখ্যা না করতে।''

ববিতার বাবা মহাবীর ফোগত, যিনি দ্রোণাচার্য পুরস্কারে ভূষিত হয়েছেন, তিনিও গেরুয়া শিবিরে যোগ দিলেন এদিন। এর আগে তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রী ওপি চৌতলার ছেলে অজয় চৌতালার দলে যোগ দিয়েছিলেন‌।

বছরের শেষ দিকে ৯০ বিধানসভা কেন্দ্রে নির্বাচন হবে বিজেপি শাসিত হরিয়ানায়।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................