“কংগ্রেসের আমলে গঙ্গার জল খেতে পেরেছিলেন প্রিয়াঙ্কা?” প্রশ্ন নীতিন গড়করির

Lok Sabha Elections 2019: নীতিন গড়করি বলেন, “যদি আমি এলাহাবাদ-বারাণসী জলপথ তৈরি না করতাম, তাহলে প্রিয়াঙ্কা কীভাবেই বা ভ্রমণ করতেন!"

 Share
EMAIL
PRINT
COMMENTS
“কংগ্রেসের আমলে গঙ্গার জল খেতে পেরেছিলেন প্রিয়াঙ্কা?” প্রশ্ন নীতিন গড়করির

“আমি মনেই করি না যে তিনি কোনও প্রভাব ফেলতে পারবেন।" বলেন নীতিন গড়করি


নাগপুর: 

হাইলাইটস

  1. গত সপ্তাহেই তিন দিনের নৌকা প্রচার সফর করেন প্রিয়াঙ্কা গান্ধী
  2. ২০১৫ সালের মার্চে গঙ্গাকে পরিষ্কারের প্রকল্প নেয় কেন্দ্র সরকার
  3. নীতিন গড়করির দাবি ২০২০-র মধ্যে ১০০% পরিষ্কার হবে গঙ্গা

গত সপ্তাহেই গঙ্গাবক্ষে আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রচার চালিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। টানা তিনদিনের তাঁর নৌকাযাত্রার (Priyanka Gandhi Vadra's three-day boat ride) আজ খানিক সমালোচনা করলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি (Union Minister Nitin Gadkari)। উত্তরপ্রদেশের রাজনীতিতে প্রিয়াঙ্কা গান্ধী কতখানি প্রভাব ফেলবেন জিজ্ঞাসা করা হলে মন্ত্রী বলেন, “আমি মনেই করি না যে তিনি কোনও প্রভাব ফেলতে পারবেন।"

নীতিন গড়করি বলেন, “যদি আমি এলাহাবাদ-বারাণসী জলপথ তৈরি না করতাম, তাহলে প্রিয়াঙ্কা কীভাবেই বা ভ্রমণ করতেন! তিনি গঙ্গার জল পান করেছেন। প্রিয়াঙ্কা কি ইউপিএ সরকারের (UPA government) আমলে গঙ্গাজল খেয়ে দেখেছিলেন? ২০২০ সালের মার্চ মাসের মধ্যেই গঙ্গা নদী ১০০ শতাংশ পরিষ্কার হবে।” 

মুখ্যমন্ত্রীর ভাইপোর স্ত্রীর সাথে বিমান বন্দরে কী হয়েছিল জানতে সিবিআই তদন্তের দাবি জানালেন কৈলাশ

প্রিয়াঙ্কা গান্ধী প্রয়াগরাজ থেকে তাঁর নৌকা প্রচার যাত্রা (boat campaign) শুরু করেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সংসদীয় নির্বাচনী এলাকা বারাণসীতে শেষ করেন। ১০০ কিলোমিটার এই নৌ যাত্রায় তিনি নদী দ্বারা বসবাসকারী মানুষদের সঙ্গে কথাও বলেন। ৪৭ বছর বয়সী প্রিয়াঙ্কা গান্ধী জানুয়ারি মাসেই পূর্ব উত্তরপ্রদেশে দলের প্রচারণা চালানোর দায়িত্ব পালন করেন।

২০১৪ সালে, ৮০ টি আসনের মধ্যে উত্তরপ্রদেশে কংগ্রেসের হাতে ছিল মাত্র দুইটি আসন। কেবলমাত্র রাহুল গান্ধী ও তাঁর মা সোনিয়া গান্ধীর আমেথি ও রাইবরেলিতে তাঁদের আসন ধরে রেখেছিলেন। বহু বছর ধরে, এই দুটি আসনে প্রিয়াঙ্কা গান্ধী দলের প্রচার চালিয়ে গেছেন। 

দলীয় সংঘাতের জন্যই কেরালা থেকে লড়তে বলা হয়েছিল রাহুলকে: সূত্র

প্রয়াগরাজ থেকে বারাণসী পর্যন্ত তাঁর নৌকা যাত্রা প্রসঙ্গে নীতিন বলেন, “যদি আমি জলপথ নির্মাণ না করে দিতাম, তাহলে তিনি কীভাবে ভ্রমণ করতেন! আমি শুনলাম তিনি গঙ্গার জলও খেয়েছেন। এই দুটি জিনিসই প্রমাণ করেছে যে তিনি আমাদের ভালো কাজ স্বীকার করেছেন।"

তিনি বলেন, “আমি নিশ্চিত যে গঙ্গা ২০২০ সালের মার্চ নাগাদ গঙ্গা ১০০ শতাংশ পরিষ্কার হবে। আমরা বিশ্বকে দেখাব যে আমাদের ঐতিহ্য এবং আমাদের সমৃদ্ধ ইতিহাস ও সংস্কৃতির প্রতীক নদীকে পুনরুদ্ধার করা হয়েছে। আমরা জয়ী হবই। আমরা যমুনা নদী পরিষ্কার করতেও কাজ করছি। তেরোটি প্রকল্প ইতিমধ্যেই চলছে এবং এর ফলে দিয়ে যমুনা নদীতে যাওয়া নালা নর্দমার জল বন্ধ হয়ে যাবে। আগামী এক বছরেই পরিবর্তন দেখা যাবে।” গঙ্গা ও তার সমস্ত উপনদীগুলিকে একসঙ্গে পুনরুজ্জীবিত করে তোলার উদ্দেশ্যে কেন্দ্র সরকার ২০১৫ সালের মে মাসে ‘নমামি গঙ্গে' (Namami Gange) প্রকল্পটি নেয়।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................