World Social Media Day 2019: গুজব রটাতে সোশ্যাল মিডিয়া ব্যবহার করবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী মমতা বলেন, “সামাজিক যোগাযোগের এই মাধ্যমকে ভুয়ো খবর ও ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার জন্য একেবারেই ব্যবহার করা উচিত নয়।

World Social Media Day 2019: গুজব রটাতে সোশ্যাল মিডিয়া ব্যবহার করবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

মানবজাতির মঙ্গলের জন্যই সোশ্যাল মিডিয়া ব্যবহার করা উচিৎ; মমতা

কলকাতা:

আজ বিশ্ব সোশ্যাল মিডিয়া দিবস (world Social Media Day)! অন্তত বিগত বেশ কয়েক বছরে সোশ্যাল মিডিয়া (social media) কীভাবে আমাদের জীবনের অঙ্গাঙ্গী হয়ে উঠেছে, এমনকি বিশ্ব রাজনীতি ও সংস্কৃতিতে সোশ্যাল মিডিয়ার প্রভাব কতখানি তা সকলেই এতদিনে টের পাচ্ছেন। আজ এই বিশেষ দিনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee) জোর দিয়েই বলেন যে, সামাজিক যোগাযোগের এই শক্তিশালী মাধ্যম মানবজাতির ভালোর জন্য ব্যবহার করা উচিত। সোশ্যাল মিডিয়াতে মতপ্রকাশের স্বাধীনতা ভুলভাবে ব্যবহার করে অনেকেই ভুয়ো খবর ছড়ান এই মাধ্যমে, অনেকেই গুজব ছড়িয়ে পরিস্থিতি জটিল করে তোলেন।

 মুসলিম হয়ে কেন সিঁদুর, চূড়া পরেছেন নুসরত! কট্টরপন্থীদের কী জবাব দিলেন অভিনেত্রী

বিশ্ব সামাজিক মিডিয়া দিবস উপলক্ষে মুখ্যমন্ত্রী মমতা বলেন, “সামাজিক যোগাযোগের এই মাধ্যমকে ভুয়ো খবর ও ভুল তথ্য (fake news and misinformation) ছড়িয়ে দেওয়ার জন্য একেবারেই ব্যবহার করা উচিৎ নয়।

ব্যাট-পেটা করে সমর্থকের মালায় ঢেকে জেল থেকে মুক্তি কৈলাশ পুত্র আকাশ বিজয়বর্গীয়র

মমতা বন্দ্যোপাধ্যায় আজ টুইট করে বলেছেন, “আজ বিশ্ব #SocialMediaDay। মানবজাতির মঙ্গলের জন্যই সোশ্যাল মিডিয়া ব্যবহার করা উচিৎ। বিপজ্জনক #ফেকনিউজ এবং ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার জন্য এই মাধ্যমের অপব্যবহার করা উচিত নয়।"

More News