This Article is From Apr 01, 2020

ছবিতে দেখুন: দরজা খুলতেই ফোঁস! শুয়ে আছে প্রায় ১৫ ফুটের বার্মিজ অজগর

কুইন্সল্যান্ডের বাসিন্দা ওই মহিলা গত সোমবার তার বারান্দায় ১৪.৮ ফুট লম্বা আলবিনো পাইথনটি দেখতে পান।

ছবিতে দেখুন: দরজা খুলতেই ফোঁস! শুয়ে আছে প্রায় ১৫ ফুটের বার্মিজ অজগর

১৪.৮ ফুট লম্বা আলবিনো পাইথনটি একেবারে দরজার সামনেই শুয়ে

দরজা খুলেই চমক বললে কী কী মনে হতে পারে! বন্ধুর সারপ্রাইজ, নতুন কোনও গিফট, বা বহুকাল সাক্ষাৎ না হওয়া বন্ধুর হঠাৎ আগমন! অবশ্য এই ঘটনা শুনলে সারপ্রাইজেরও লোম খাড়া হয়ে যাওয়ার জোগাড়। অস্ট্রেলিয়ায় এক মহিলা সম্প্রতি দরজা খুলে যা দেখেছেন তাতে আত্মারাম খাঁচাছাড়া হওয়ার জোগাড়। দরজা খুলেই তিনি দেখেন দরজার ঠিক সামনে শুয়ে আছে প্রায় ১৫ ফুটের এক বিশাল অজগর। The Guardian সূত্রের খবর, কুইন্সল্যান্ডের বাসিন্দা ওই মহিলা গত সোমবার তার বারান্দায় ১৪.৮ ফুট লম্বা আলবিনো পাইথনটি দেখতে পান। সাপটিকে দেখার পরেই কালবিলম্ব না করে পেশাদার সাপ উদ্ধারকারীদের সংস্থা- গোল্ড কোস্ট এবং ব্রিসবেন স্নেক ক্যাচারকে খবর দেন তিনি। বার্মিজ অজগরটি উদ্ধার করতে আসা টনি হ্যারিসন জানিয়েছেন, এটি তার জীবনে দেখা সবচেয়ে বড় সাপ।

হ্যারিসন দ্য গার্ডিয়ানকে বলেন, “আমি ২৭ বছরে এত বড় সাপ এটাই দেখলাম। যে বৃদ্ধা সদর দরজাটি খুলেই একে দেখেন তিনি স্বাভাবিকভাবেই ভীষণ ভয় পেয়ে যান।” তিনি আরও জানান ৮০ কিলোগ্রামেরও বেশি ওজনের ওই সাপ সেই সময় ভাগ্যক্রমে ভাল মেজাজে ছিল।

হ্যারিসন বলেন, “বার্মিজ অজগর (Burmese pythons) বিদেশ থেকে আসা, সুতরাং স্পষ্টতই এটা কারও অবৈধ পোষা প্রাণী... সারা জীবন বন্দি করেই রাখা হয়েছে তাকে, বন্দিত্ব অভ্যাস হয়ে গিয়েছে সাপটার।” ফেসবুকে সাপের ছবিও শেয়ার করেছেন তিনি।  

গত সপ্তাহে শেয়ার হওয়া তাঁর ফেসবুক পোস্টটিতে হাজারে হাজারে মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন, শ'য়ে শ'য়ে মানুষ মন্তব্যও করেছেন।

“ওরেবাবা!! এতো বিশাল। ভাবুন দরজা খুলেই যদি একে দেখতেন!” মন্তব্য বিভাগে এক ব্যক্তি লিখেছেন। “দুরন্ত একটা সাপ, লজ্জার বিষয় একে ছেড়ে দিতে হবে,” লিখেছেন আরেকজন।

বার্মিজ পাইথন (Burmese pythons) অস্ট্রেলিয়ার আক্রমণাত্মক প্রজাতির সাপ হিসেবেই বিবেচিত। হ্যারিসন বলেন, “এটি আমাদের দেশীয় প্রজাতির যে খাবারের প্রয়োজন তাই খায়, অন্যভাবে বলতে গেলে, দেশীয় প্রজাতির সঙ্গে প্রতিযোগিতা করে এবং ভাইরাস প্রবর্তনের সম্ভাবনাও রয়েছে... আমেরিকা থেকে আসা সাপ অস্ট্রেলিয়ান জনগোষ্ঠীকে নিশ্চিহ্ন করতে পারে।” সিএনএন জানিয়েছে, অজগরটিকে কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে।

Click for more trending news


.