অমিত শাহের সঙ্গে দেখা করায় সৌরভের বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা, কী বললেন "দাদা"?

Sourav Ganguly meets Amit Shah: তিনি বিজেপিতে যোগ দেবেন কিনা এমন প্রশ্নের জবাবে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন যে অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠকে এরকম কোনও আলোচনা হয়নি

অমিত শাহের সঙ্গে দেখা করায় সৌরভের বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা, কী বললেন

রবিবার সন্ধ্যায় মুম্বইয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন Amit Shah

নয়া দিল্লি:

দেশের ক্রিকেট প্রশাসনিক সংস্থা বিসিসিআইয়ের পরবর্তী প্রধান (BCCI President) হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে তার আগেই সৌরভের বিজেপিতে যোগদান নিয়ে ব্যাপক জল্পনা ছড়ায়। রবিবার সন্ধেবেলায় অমিত শাহের সঙ্গে দেখা করেন "দাদা"। আর তা থেকেই এই জল্পনা প্রবল হয় যে তিনি (Sourav Ganguly) গেরুয়া দলে যোগ দিচ্ছেন। আজ (বুধবার) কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে তাঁর বৈঠকের বিষয়ে মুখ খোলেন সৌরভ। তিনি বিজেপিতে যোগ দেবেন কিনা এমন প্রশ্নের জবাবে সৌরভ বলেন, অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠকে এরকম কোনও আলোচনার হয়নি। "তিনি একবারও বলেন নি যে 'আমরা এই উদ্দেশ্যে এটা করছি' এবং এর প্রতিদানে আপনাকে এটা করতে হবে",কলকাতায় সাংবাদিকদের সামনে বলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। 

ওই বৈঠকে রাজনীতি সংক্রান্ত কোনও বিষয়ে আলোচনা হয়নি একথা স্পষ্ট করে সৌরভ বলেন,"যখন আমি মুখ্যমন্ত্রী মমতা দির সঙ্গে দেখা করেছি তখনও আমি এই রাজনৈতিক প্রশ্নগুলির মুখোমুখি হয়েছি, কিন্তু আপনার সেই সাক্ষাতেরও ফলাফল দেখেছেন"।

"BCCI-এর নতুন দল", ছবি টুইট করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

অমিত শাহের সঙ্গে তাঁর প্রথম সাক্ষাতকে "বিশেষ এবং আলাদা" বলে উল্লেখ করে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন: "আমি সেই সময় বিসিসিআইয়ের কী হতে চলেছে, আমি কোনও পদ পেতে চলেছি কিনা তা নিয়ে তাঁকে কোনও প্রশ্ন জিজ্ঞাসা করিনি ...। আপনি যদি এই পদ পান তাহলে তার বিনিময়ে আপনি এই কাজ করবেন এমন কোনও রফাও হয়নি আমাদের মধ্যে, সুতরাং এই ঘটনাকে রাজনৈতিক রং দেওয়ার কিছুই নেই।

ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে অমিত শাহও একইরকম কথা বলেন। তিনি বলেন, "তাঁর সঙ্গে এ জাতীয় কোনও চুক্তি বা আলোচনা হয়নি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে বাজে গুঞ্জন রটানো হচ্ছে"।

২০২১ সালে বাংলায় বিধানসভা নির্বাচন। তার আগে বঙ্গে আরও বেশি করে গেরুয়া জমি শক্ত করতে তৎপর বিজেপি। তাই এইরকম এক প্রেক্ষাপটে অমিত শাহের সঙ্গে ওই জনপ্রিয় ক্রিকেটারের বৈঠক নিয়ে জল্পনা হু হু করে ছড়াতে থাকে। এই বছরের গোড়ার দিকে লোকসভা নির্বাচনে বাংলার ৪২ টি আসনের মধ্যে ১৮ টি জেতে বিজেপি, ফলে বিধানসভা নির্বাচনেও তারা ভাল ফল করবে বলেই আশাবাদী পদ্ম অনুগামীরা।

বোর্ডের নতুন সভাপতি সৌরভ, শুভেচ্ছা জানিয়ে টুইট মুখ্যমন্ত্রীর

এমনও একটি কথা রটছে যে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে বাংলার প্রিয় "দাদা"-কে বিসিসিআইয়ের শীর্ষ পদে বসিয়ে আসলে এক ঢিলে দুই পাখি মারতে চাইছে বিজেপি। অনেকেই বলছেন যে গেরুয়া দল হয়তো মনে করছে, বিসিসিআইয়ের সভাপতি পদে "মহারাজ"-এর অভিষেক আসলে বাংলার মানুষের মন জিততে সাহায্য করবে। এর আগে কলকাতা থেকে নির্বাচিত হওয়া জগমোহন ডালমিয়া দীর্ঘদিন ধরে ক্রিকেট প্রশাসনের বিভিন্ন স্তরের শীর্ষ পদে ছিলেন। ডালমিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল, বিসিসিআই এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের শীর্ষ পদেও বসেন।

সৌরভ গঙ্গোপাধ্যায়কে টুইট করে শুভেচ্ছা জানান বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মুখ্যমন্ত্রী টুইট করেন, ‘‘বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিসিসিআই সভাপতি হওয়ার জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়কে আন্তরিক অভিনন্দন। আপনাকে অনেক শুভেচ্ছা। আপনি ভারত ও বাংলাকে গর্বিত করেছেন। সিএবি সভাপতি থাকাকালীন আপনার কার্যকাল নিয়ে আমরা গর্বিত। এক মহান নতুন ইনিংসের দিকে তাকিয়ে।''

দেখুন ১৫.১০.২০১৯-এর সেরা খবর:

More News