রাজস্থান ও ছত্তিশগড়ের তখতে বসছেন কে, জানা যাবে আজ

সারা দিনের বৈঠকের পর মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে তাঁর নিকটতম 'প্রতিদ্বন্দ্বী' জ্যোতিরিদিত্য সিন্ধিয়াকে সরিয়ে কমলনাথকে বসানোর সিদ্ধান্ত নিল কংগ্রেস হাইকম্যান্ড।

কাল মাঝরাত পর্যন্ত রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন শচীন পাইলট ও অশোক গেহলৌত

নিউ দিল্লি:

সারা দিনের বৈঠকের পর মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে তাঁর নিকটতম 'প্রতিদ্বন্দ্বী' জ্যোতিরিদিত্য সিন্ধিয়াকে সরিয়ে কমলনাথকে বসানোর সিদ্ধান্ত নিল কংগ্রেস হাইকম্যান্ড। যদিও, বাকি দুই রাজ্য রাজস্থান এবং ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে এখনও দোলাচল রয়েই গিয়েছে দলের অন্দরে। দলীয় সূত্র জানা গিয়েছে, দলের কেন্দ্রীয় নেতৃত্ব চাইছে রাজস্থানে অশোক গেহলৌতকে মুখ্যমন্ত্রী করতে। কিন্তু রাজস্থান কংগ্রেস সভাপতি শচীন পাইলটও হাল ছেড়ে দেননি এখনও। গতরাতে এই দুই নেতার মুখোমুখি বৈঠক হয় দলের জাতীয় সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে। যদিও, শেষপর্যন্ত কে মুখ্যমন্ত্রী হবেন, সেই সিদ্ধান্ত এখনও ঝুলেই রয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত আজ জানা যাবে বলে মনে করছে ওয়াকিবহালমহল। দলের পরিদর্শক কে সি বেণুগোপালও উপস্থিত ছিলেন ওই বৈঠকে। তিনি জানান, এই সিদ্ধান্ত নেওয়া মোটেই খুব সহজ কাজ নয়, তা মোটামুটি সবাই আন্দাজ করতে পারেন৷ তবে, সিদ্ধান্ত নেওয়া হবে। আজই। 


মোদী সরকারের নীতির ওপর মানুষের অবিশ্বাস ও ক্ষোভই হারাল বিজেপিকেঃ ইয়েচুরি

"মুখ্যমন্ত্রী কে হবেন এই দুজনের মধ্যে, সেই সিদ্ধান্ত নেওয়া সহজ নয়। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে শুক্রবার সকাল দশটার পর", বলেন কে সি বেণুগোপাল। 

ফের শিশুমৃত্যুকে কেন্দ্র করে ভাংচুর হল শহরের হাসপাতালে
 

তারুণ্য নাকি অভিজ্ঞতা, কার ওপর দায়িত্ব সঁপে দেয় কংগ্রেস নেতৃত্ব, এখন তার দিকেই নজর গোটা দেশের।