'বিশ্ব বদলাচ্ছে, মহাত্মাজির ডিজিটালাইজেশন দরকার': শাহরুখ খান

মোদিকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে শাহরুখ খান বলেন, "বিশ্ব বদলাচ্ছে প্রতিদিন। তাই আমার দৃঢ় বিশ্বাস মহাত্মাজিকেও ডিজিটালাইজেশন করতে হবে।

'বিশ্ব বদলাচ্ছে, মহাত্মাজির ডিজিটালাইজেশন দরকার': শাহরুখ খান

নরেন্দ্র মোদির সঙ্গে শনিবার বৈঠক করেন বলিউড তারকারা

নয়া দিল্লি:

জাতির জনকের দেড়শ তম জন্ম জয়ন্তী এবছর। সারা দেশের সঙ্গে সাড়ম্বরে তা পালনে ব্যস্ত বলিউডও। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সরকারি বাসভবনে সঙ্গে দেখা করে মহাত্মা গান্ধির ওপর তৈরি ১০০ সেকেন্ডের একটি ভিডিও 'গান্ধিজি ২.০' উপহার দেয় বলিউড। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহরুখ খান (Shah Rukh Khan), আমির খান (Aamir Khan) সহ হিন্দি ছবির বহু বিশিষ্ট তারকা। স্বল্পদৈর্ঘ্যের এই ভিডিওয় গান্ধিজির জীবন, তাঁর আদর্শ তুলে ধরেছেন তারকারা। 

‘‘পরিবর্তিত পৃথিবীতে দরকার গান্ধি ২.০'': প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে কিং খান

ভিডিওটি দেখার পর মোদির মন্তব্য, "এভাবে রুপোলি পর্দায় জাতির জনককে যত বেশি তুলে ধরা হবে তত বেশি করে তাঁর আদর্শ, চিন্তা ছড়িয়ে পড়বে আগামী প্রজন্মের মধ্যে। আমাদের দেশের সিনেমা ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত সমস্ত ব্যক্তিত্ব প্রতিটি বিভাগে খুব ভালো কাজ করছেন। সমাজে ভালো বার্তা ছড়িয়ে দিচ্ছেন। আশা, আগামী দিনেও তাঁরা একই ভাবে দেশের-দশের মুখ উজ্জ্বল করবেন।"

এরপরেই মোদিকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে শাহরুখ খান বলেন, "বিশ্ব বদলাচ্ছে প্রতিদিন। তাই আমার দৃঢ় বিশ্বাস মহাত্মাজিকেও ডিজিটালাইজেশন করতে হবে। সেই চিন্তা থেকেই এই ভিডিও। আশা, বিশ্ব আরও একবার এর মাধঅযমে জানুক জাতির জনকের ভাবাদর্শ। " .

আমির খান বলেন, "আজকের আলোচনায় আমরা সবাই সমৃদ্ধ হলাম। এই ধরনের আলোচনার খুবই প্রয়োজন। আমাদের জন্য এবং দেশের জন্য."

মহাত্মা গান্ধি স্মরণে সলমনের ভিডিও, জাতির জনকের উদ্দেশে কী বার্তা দিলেন?

এই বৈঠকে দুই খান ছাড়াও অংশ নেন সোনম কাপুর, কঙ্গনা রানাওয়াত, রাজকুমার হিরানি, রাজকুমার সন্তোষী, একতা কাপুর, বনি কাপুর প্রমুখ। বৈঠকের ভিডিও পরে টুইট করেন প্রধানমন্ত্রী। পোস্টও করেন তাঁর মতামত। প্রসঙ্গত, ভিডিওটি পরিচালনা করেছেন রাজকুমার হিরানি। এখানে দেখা গেছে বলিউডের আটজন প্রথম সারির তারকাকে।

কঙ্গনা রানাওয়াত বলেন, মোদিজিই প্রথম প্রধানমন্ত্রী যিনি রাজনীতির ঘেরোটোপ থেকে বেরিয়ে এসে শিল্প-সংস্কৃিতর আঙিনায় বিহার করেন স্বচ্ছ্বন্দে।

জাতির জনকের সৌজন্যে একফ্রেমে বন্দি আমির-শাহরুখ-মোদি

একতা কাপুরের কথায়, ইন্ডাস্ট্রির ভেতরে পা না রেখেই এই প্রথম কেউ এত আন্তরিক ভাবে চিনলেন রুপোলি দুনিয়ার মানুষদের। 

পরে টুইটে প্রধানমন্ত্রী জানান, সবার সঙ্গে কথা বলে তিনি ভীষণ খুশি। প্রত্যেকেই তাঁকে নতুন নতুন চিন্তা-ভাবনা-পরামর্শ দিয়েছেন।  আশা, প্রত্যেকের মত নিয়ে চলতে পারলে আগামী দিনে দেশ আরও উন্নতি করবে।  

More News