West Bengal By-Elections Result : রাজ্যে পদ্মকে ছাপিয়ে এগিয়ে গেল ঘাসফুল

By-Polls in West Bengal: করিমপুর ছাড়াও, খড়গপুর সদর, কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচনের ভোটগ্রহণ হয়

সোমবার রাজ্যের তিন কেন্দ্রের উপনির্বাচনের(By-Polls in West Bengal) ভোটগ্রহণ হয়

নয়াদিল্লি:

সোমবার যে ভোটগ্রহণ (By Elections Result) পর্ব চলেছিল, আজ তার ফলাফল পর্ব, সকাল থেকেই শুরু হয়েছে ভোটগণনার কাজ।শেষ পাওয়া খবরানুসারে কালিয়াগঞ্জ উপনির্বাচন কেন্দ্র থেকে ২৩০৪ ভোটে জয়ী তৃণমূল প্রার্থী তপনদেব সিংহ। পিটিআই থেকে প্রাপ্ত খবরানুসারে, খড়্গপুর সদর থেকে তৃণমূল কংগ্রেসের প্রদীপ সরকার ২০,৭৮৮ ভোটে জয়লাভ করেছেন।শুরুতে কংগ্রেসের চিত্তরঞ্জন মণ্ডল এগিয়ে থাকলেও, তারপরে এগিয়ে যায় বিজেপির প্রেম চন্দ্র ঝাঁ। কিন্তু শেষ হাসি হাসে সবুজ শিবির। অন্যদিকে করিমপুর আছেন তৃণমূল প্রার্থী। করিমপুর থেকে এগিয়ে তৃণমূলের বিমলেন্দু সিনহা রায়। উত্তরা খন্ডের একটি আসনে চলছে উপনির্বাচনের গণনা, শেষ পাওয়া খবরানুসারে পিথোরাগড় থেকে এগিয়ে আছে চন্দ্র পন্থ। মোট ভোট পড়ল ৭৫.৩৪ শতাংশ, নিজেদের গণতান্ত্রিক রায় ইভিএমবন্দি করেন ৭ লক্ষ ভোটার।

করিমপুর(Karimpur) বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারের ওপর হামলার অভিযোগ উঠে তৃণমূলের বিরুদ্ধে। করিমপুর ছাড়াও, খড়গপুর সদর, কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচনের ভোটগ্রহণ হয়। টিভি ফুটেজে দেখা গিয়েছে, নদিয়ার ফিলপুলখোলা এলাকায় তাঁকে মারধর, লাথি মেরে ঝোপে ফেলে দিয়েছে দুষ্কৃতীরা। নির্বাচনী আধিকারিকরা জানিয়েছেন, নয়াদিল্লিতে মুখ্য নির্বাচনী আধিকারিককে ঘটনার রিপোর্ট পাঠানো হয়েছে।মুখ্য নির্বাচনী আধিকারিক সুনীল অরোরাকে একটি চিঠি পাঠিয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা মুকুল রায়, ঘটনায় তাঁর হস্তক্ষেপ দাবি করেছেন তিনি এবং তৃণমূলের বিরুদ্ধে “পুলিশ ও প্রশাসনকে কাজে লাগিয়ে নির্বাচনে প্রহসনে পরিণত করা”-র অভিযোগ তোলেন।

ঘটনার নিন্দা করে তৃণমূলের ক্ষমা চাওয়ার দাবি করেছেন কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়। তৃণমূলের বিরুদ্ধে দলীয় প্রার্থীকে হেনস্থা করার অভিযোগ তুলে নদিয়া জেলার পুলিশ সুপার এবং জেলা শাসকের অপসারণের দাবি তুলেছে বিজেপি। জয়প্রকাশ মজুমদারের ওপর হামার প্রতিবাদে এদিন গিরিশ পার্ক এলাকায় পথ অবরোধ করে বিজেপি।

সোমবার রাজ্যের যে তিন বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ভোটগ্রহণ হয়, তারমধ্যে রয়েছে উত্তরবঙ্গের গুরুত্বপূর্ণ কেন্দ্র কালিয়াগঞ্জ। এই কেন্দ্রে লড়াই মূলত ত্রিমুখী, এখানে সিপিআইএম সমর্থিত কংগ্রেস প্রার্থী ধিতাশ্রী রায়, বিজেপি প্রার্থী কমলচন্দ্র সরকার এবং তৃণমূল  প্রার্থী তপনদেব সিনহা। ভোটের দিন বিজেপি প্রার্থীর বিরুদ্ধে, স্ত্রীকে ভোট দিতে সাহায্য করার অভিযোগ তোলে তৃণমূল কগ্রেস। কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুতে আসনটি ফাঁকা হয়। ফলে এখানে উপনির্বাচন জরুরি হয়ে পড়ে। দীর্ঘদিনের কংগ্রেসের গড় বলে পরিচিত কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্র। ২০১৬ বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে জয়লাভ করেন কংগ্রেস প্রার্থী প্রথমনাথ রায়।

করিমপুরের বিধায়ক মহুয়া মৈত্র লোকসভার সাংসদ হয়ে যাওয়ায় আসনটি ফাঁকা হয়। এখানে সিপিআইএম-কংগ্রেস জোটপ্রার্থী গোলাম রাব্বি, বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদার, জোড়াফুলের প্রার্থী বিমলেন্দু সিংহ রায়। 

More News