মৃত বিজেপি কর্মীর দেহ ঘিরে উত্তেজনা, গেরুয়া দলের বিক্ষোভে উত্তপ্ত বোলপুর

ঘটনার প্রতিবাদে বুধবার আদালতের দ্বারস্থ হওয়ার হুমকি দিয়েছে রাজ্য বিজেপি। Dilip Ghosh বলেন "এ রাজ্যে শুধুমাত্র বিজেপি করার অপরাধেই মরতে হচ্ছে অনেককে"।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মৃত বিজেপি কর্মীর দেহ ঘিরে উত্তেজনা, গেরুয়া দলের বিক্ষোভে উত্তপ্ত বোলপুর

মৃত বিজেপি কর্মীর দেহ সঙ্গে নিয়ে মিছিল করবে, BJP এই দাবি করলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে।


কলকাতা: 

গত শুক্রবার বীরভূমের বোলপুরে গুলিবিদ্ধ হন এক বিজেপি কর্মী। রবিবার হাসপাতালে মৃত্যু হয় সেই বিজেপি কর্মীর। কিন্তু এরপরেই অভিযোগ ওঠে ওই মৃত বিজেপি কর্মীর দেহ পুলিশ হাইজ্যাক করে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতেই উত্তপ্ত হয়ে ওঠে বোলপুর। প্রতিবাদে বিজেপি কর্মীরা রাস্তা অবরোধ করে ও গাড়ির টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। অভিযোগ ওঠে, মৃত বিজেপি (BJP) কর্মী স্বরূপ ঘড়াইয়ের দেহ তাঁর পরিবারকে না জানিয়েই সোমবার রাতের অন্ধকারে কলকাতা থেকে ১৬০ কিমি দূরে বোলপুরে নিয়ে আসে পুলিশ। কলকাতার হাসপাতালে গিয়ে স্বরূপ ঘড়াইয়ের মৃতদেহটি আর মর্গে নেই বলে জানতে পারে তাঁর পরিবার। এরপরেই তাঁরা স্থানীয় থানায় গিয়ে ঘটনার পরিপ্রেক্ষিতে অভিযোগ দায়ের করে। ঘটনার প্রতিবাদে বুধবার আদালতের দ্বারস্থ হওয়ার হুমকি দিয়েছে রাজ্য বিজেপি। তাঁদের দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন "এ রাজ্যে শুধুমাত্র বিজেপি করার অপরাধেই মরতে হচ্ছে অনেককে, শুধু তাই নয় মৃত্যুর পর তাঁদের দেহ হাতে পাওয়ার জন্যে আন্দোলনও করতে হচ্ছে"।

তৃণমূল-বিজেপি সংঘর্ষে নদীয়ায় গুলিবিদ্ধ হয়ে খুন বিজেপি কর্মী

এই ঘটনার পরিপ্রেক্ষিতে তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম অবশ্য বলেছেন যে এই বিষয়ে "দলের কোনও ভূমিকা" নেই এবং এটি সম্পূর্ণ "প্রশাসনিক বিষয়"। "আইন তার নিজস্ব পথে চলবে", বলেন তিনি ।

মৃত বিজেপি কর্মীর দেহ সঙ্গে নিয়ে মিছিল করবে, রাজ্যের গেরুয়া দল এই দাবি করলে বোলপুরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে।

সোমবার, স্বরূপ ঘড়াইয়ের পরিবার তাঁর মৃতদেহের হেফাজতের দাবি জানায় যাতে তাঁরা কলকাতায় বিজেপির প্রধান কার্যালয়ে নিয়ে যেতে পারে দেহটি। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয় যে পুলিশ তাঁদের এ বিষয়ে অনুমতি দেয়নি। তাঁদের জানানো হয় যে মৃতদেহটি সরাসরি নানুরে নিয়ে গিয়ে বিজেপি কর্মীর শেষকৃত্য সম্পন্ন করে ফেলতে হবে। কিন্তু তাতে রাজি হয়নি মৃত বিজেপি কর্মীর পরিবার। 

বিচারের দাবিতে অমিত শাহের সঙ্গে দেখা করতে পারে রাজ্যে নিহত বিজেপি কর্মীদের পরিবার

এরপরেই মৃত বিজেপি কর্মী স্বরূপ ঘড়াইয়ের দেহ তাঁর পরিবারকে না জানিয়েই সোমবার রাতের অন্ধকারে কলকাতার এনআরএস হাসপাতাল থেকে বোলপুরের একটি সরকারি হাসপাতালে পুলিশ এসকর্ট সহ একটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে আসা হয় বলে অভিযোগ। 

ঘটনার সূত্রপাত শুক্রবার রাতে। জানা গেছে স্বরূপ ঘড়াই যখন বীরভূমের রামকৃষ্ণপুরে তাঁর নিজের গ্রামে বিজেপির পতাকা একটি আলোর পোস্টে লাগানোর চেষ্টা করছিলেন তখনই তৃণমূল সমর্থকরা তাঁকে গুলি করে হত্যা করে  বলে অভিযোগ। স্বরূপ ঘড়াই সম্প্রতি তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন।

দেখুন বিশেষ বিশেষ কিছু খবর:



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................