পিএসইউগুলির বেসরকারিকরণ বন্ধে রাজ্যসভায় নোটিস দিল তৃণমূল কংগ্রেস

Rajya Sabha: শুক্রবার তৃণমূল কংগ্রেসের হয়ে রাজ্যসভায় ওই নোটিস দেন সাংসদ দোলা সেন

পিএসইউগুলির বেসরকারিকরণ বন্ধে রাজ্যসভায় নোটিস দিল তৃণমূল কংগ্রেস

Parliament: সংসদের শীতকালীন অধিবেশন চলছে, আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত চলবে এই অধিবেশন

নয়া দিল্লি:

শুক্রবার তৃণমূল কংগ্রেসের (TMC) সাংসদ দোলা সেন রাজ্যসভায় (Rajya Sabha) "লাভ-জনক কোম্পানি বা পাবলিক সেক্টর আন্ডারটেকিংস বা পিএসইউ-এর বেসরকারিকরণ বন্ধ করুন" বলে জিরো আওয়ারের নোটিস দিয়েছেন। বুধবার, অর্থনীতি বিষয়ক মন্ত্রিসভা কমিটি  ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (বিপিসিএল) সহ পাঁচটি কেন্দ্রীয় পাবলিক-সেক্টর উদ্যোগে কৌশলগত বিকাশের জন্য 'নীতিগত' অনুমোদন দিয়েছে। বিপিসিএল ছাড়াও কেন্দ্রীয় মন্ত্রিসভা আরও চারটি সরকারি সেক্টরকে একই অনুমোদন দিয়েছে। ওই চারটি কোম্পানি হল, শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়া এবং কন্টেইনার কর্পোরেশন অফ ইন্ডিয়া, তেহরি হাইড্রো ডেভলপমেন্ট কর্পোরেশন ইন্ডিয়া লিমিটেড এবং নর্থ-ইস্টার্ন ইলেকট্রিক পাওয়ার কর্পোরেশন। এই চারটি সংস্থারই অংশীদারি বিক্রয়কে অনুমোদন দিয়েছে কেন্দ্র। পাশাপাশি কেন্দ্রীয় সরকার পাঁচটি পিএসইউয়ের (PSU) পরিচালন ব্যবস্থার নিয়ন্ত্রণও বন্ধ করবে বলে ঘোষণা করেছে।

পার্শ্ব শিক্ষক ইস্যুতে উত্তপ্ত লোকসভা, ওয়েলে নেমে বিক্ষোভ তৃণমূলের

সংসদের উভয় সভায় প্রশ্নোত্তর পর্ব বা কোয়েশ্চন আওয়ারের পরের সময়কেই জিরো আওয়ার বোঝায়। নিয়ম অনুযায়ী এই সময়ের মধ্যে, সাংসদরা বাধ্যতামূলক দশ দিনের অগ্রিম বিজ্ঞপ্তি ছাড়াই অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলি উত্থাপন করতে পারেন।

রাজ্য সরকারকে পার্শ্ব শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসার আহ্বান জানালেন রাজ্যপাল

বর্তমানে সংসদে (Parliament) শীতকালীন অধিবেশন চলছে। এই অধিবেশন শুরু হয় ১৮ নভেম্বর এবং এটি চলবে আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত। এবারের অধিবেশনটি রাজ্যসভার আড়াইশো অধিবেশন হিসাবেও চিহ্নিত হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News