মনে হচ্ছে বাংলায় কোনও নিয়ন্ত্রণ নেই: রাজ্যপাল জগদীপ ধনকর

গত সপ্তাহেই জেলা শাসক, আমলা এবং উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলার নির্বাচিত প্রতিনিধিদের সাথে বৈঠক করার ইচ্ছা প্রকাশ করেন রাজ্যপাল Jagdeep Dhankhar

 Share
EMAIL
PRINT
COMMENTS
মনে হচ্ছে বাংলায় কোনও নিয়ন্ত্রণ নেই: রাজ্যপাল জগদীপ ধনকর

রাজ্য সরকারের উপর ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল Jagdeep Dhankhar


কলকাতা: 

জেলার আধিকারিরকরা তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে অনীহা প্রকাশ করায় রীতিমতো ক্ষুব্ধ রাজ্যপাল জগদীপ ধনকর। তিনি মনে করেন যেভাবে তাঁর ডাকা বৈঠকে যোগ দিতে অস্বীকার করেছেন ওই জেলা প্রশাসনের আধিকারিকরা, তা এককথায় "অসাংবিধানিক"। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার জেলা প্রশাসন থেকে জানানো হয় যে, মুখ্যমন্ত্রীর চলমান প্রশাসনিক সফরের কারণে তাঁরা রাজ্যপালের (Jagdeep Dhankhar) ডাকা বৈঠকে যোগ দিতে সক্ষম হবেন না। গত সপ্তাহেই জগদীপ ধনকর জেলা শাসক, আমলা এবং উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলার নির্বাচিত প্রতিনিধিদের সাথে বৈঠক করার ইচ্ছা প্রকাশ করেন। তবে, সোমবার সন্ধ্যায় রাজ্যপালের কার্যালয়ে দুটি জেলার জেলা শাসকদের কাছ থেকে চিঠি যায়। রাজভবন সূত্রে জানা গেছে যে ওই চিঠিতে বলা হয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরে ব্যস্ত থাকায় প্রশাসনের আধিকারিকরা তাঁর (West Bengal Governor) বৈঠকে অংশ নিতে পারবেন না। তবে সূত্র জানিয়েছে যে তাঁরা এই কথাও জানিয়েছেন যে রাজ্যপালের সফরের অন্যান্য সব ব্যবস্থাই করা দেওয়া হবে।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার সাংসদ, বিধায়ক এবং আমলাদের সঙ্গে সাক্ষাতে ইচ্ছুক রাজ্যপাল

"জেলা প্রশাসকের কাছ থেকে আসা চিঠিগুলিতে যেভাবে তাঁরা বৈঠকে যোগ দিতে না পারার কথা প্রকাশ করেছেন, তা জানতে পেরে আমি অবাক হয়েছি, তাও আবার আমার প্রস্তাবের চার দিন পরে এই কথা জানানো হয়েছে। আমি জানি না যে পশ্চিমবঙ্গে কোনও ধরণের নিয়ন্ত্রণ রয়েছে কিনা", পিটিআইকে ফোনে জানিয়েছেন রাজ্যপাল। "তবে, তা সত্ত্বেও, আমি জেলাগুলিতে আমার সফর চালিয়ে যাব," বলেন তিনি।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ধনকর বিস্ময় প্রকাশ করে বলেন যে মুখ্যমন্ত্রী জেলা সফরে যাওয়ার সময় রাজ্য সরকারও পুরোপুরি ছুটিতে চলে যায় কিনা। "এটা কি আবশ্যিক যে যখনই কোনও রাজ্যপাল কারুর সঙ্গে সাক্ষাৎ করতে চান তখনই রাজ্য সরকারের অনুমোদন নিতে হবে? আমি রাজ্য সরকারের অধীনস্থ নই। আমি এটাকে অসাংবিধানিক মনে করি", বলেন ধনকর।

মন্ত্রীদের শিষ্টাচার বজায় রাখতে বলুন মমতা বন্দ্যোপাধ্যায়,পরামর্শ রাজ্যপাল জগদীপ ধানকরের

রাজ্যপালের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক, কৈলাশ বিজয়বর্গীয় বলেন, রাজ্য সরকারের পক্ষ থেকে যেভাবে রাজ্যপালকে "অবমাননা" করা হচ্ছে তা পুরো দেশে "নজিরবিহীন"। "কিছু সংবিধানিক নিয়মাবলী রয়েছে, যা প্রত্যেক রাজ্য সরকারকে অনুসরণ করতে হয়। তবে পশ্চিমবঙ্গে (West Bengal) রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে যে আচরণ করা হচ্ছে তা থেকে প্রমাণিত যে তৃণমূল সরকার একটি নতুন নিয়ম তৈরি করেছে এবং তাঁরা ভারতীয় সংবিধান অনুসরণ করতে চায় না", বলেন ওই বিজেপি নেতা।

তৃণমূল নেতৃত্ব অবশ্য বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হয়নি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................