করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়িতে মৃত ১ রেলকর্মী, কোয়ারান্টাইনে ২৪ জন

Coronavirus: গত ২৩ মার্চ, কলকাতার উত্তর রেলওয়ের জেনারেল ম্যানেজারের কার্যালয়ে অ্যাকাউন্ট বিভাগের এক কর্মীরও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়

করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়িতে মৃত ১ রেলকর্মী, কোয়ারান্টাইনে ২৪ জন

West Bengal: শিলিগুড়ির এক রেলকর্মীর মৃত্যু হল মারাত্মক রোগ করোনায় আক্রান্ত হয়ে

হাইলাইটস

  • শিলিগুড়িতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ১ রেলকর্মীর
  • তাঁর সংস্পর্শে আসা ২৪ জনকেও রাখা হল হোম কোয়ারান্টাইনে
  • দেশ জুড়ে ক্রমশই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে
কলকাতা:

এই নিয়ে উত্তরবঙ্গে (West Bengal) করোনা ভাইরাসের বলি হল ২ জন। কালিম্পংয়ের মহিলার পর এবার শিলিগুড়ির (Siliguri) এক রেলকর্মীর প্রাণ কাড়ল মারাত্মক ওই রোগ (Coronavirus)। ৫৩ বছর বয়সী ওই ব্যক্তি শিলিগুড়িতে ভারতীয় রেলের একটি ডিজেল শেডের টেকনিশিয়ান হিসাবে কাজ করতেন। তাঁর সংস্পর্শে আসা রেলের সহকর্মী সহ হাসপাতালের স্বাস্থ্যকর্মী মিলিয়ে মোট ২৪ জনকে সংক্রমণের আশঙ্কায় কোয়ারান্টাইন করে রাখা হয়েছে বলে খবর। এই নিয়ে করোনা ভাইরাস সংক্রমণের কারণে ভারতীয় রেলে কর্মরত দ্বিতীয় ব্যক্তির মৃত্যু হল। জানা গেছে, ২৪ মার্চ জ্বর ও কাশি নিয়ে ওই রোগী ভর্তি হন কারণে এনজেপি রেলওয়ে হাসপাতালে। পরে তাঁর অবস্থা খারাপ হলে তাঁকে ২৫ মার্চ ওই হাসপাতাল থেকে স্থানীয় একটি নার্সিংহোমে রেফার করা হয়। পরের দিন আবার করোনা আক্রান্ত সন্দেহে তাঁকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। 

করোনা চিকিৎসায় কার্যকরী হাইড্রক্সিক্লোরোকুইন। ভারতের থেকে কিনতে মুখিয়ে বিশ্ব

এক চিকিৎসা আধিকারিক জানিয়েছেন, প্রথমে ওই ব্যক্তির শারীরিক পরীক্ষা-নিরিক্ষা হলেও তাঁর দেহে যে করোনা ভাইরাস বাসা বেঁধেছে তা প্রথমে বোঝা যায়নি। পরে ৪ এপ্রিল তাঁর শারীরিক নমুনার ফের পরীক্ষা করা হলে সেখানে ধরা পড়ে যে ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। 

উত্তর-পূর্ব রেলের মুখপাত্র শুভানন চন্দ সংবাদসংস্থা পিটিআই-ভাষাকে বলেছেন যে ওই রেলকর্মীর মৃত্যুর পরে, তাঁর সংস্পর্শে আসা রেল হাসপাতালের দুই চিকিৎসক এবং ১০ জন প্যারামেডিক্যাল কর্মীকে নিজেদের বাড়িতে কোয়ারান্টাইন অবস্থায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও, যেখানে তিনি কর্মরত ছিলেন সেই ডিজেল শেডে তাঁর সঙ্গে কাজ করা ১২ জন সহকর্মীকেও ১৪ দিনের জন্যে হোম-কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে।

‘‘আইটি সেলের ভুয়ো খবর'': করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে বিজেপিকে বিঁধলেন মুখ্যমন্ত্রী

এর আগে, গত ২৩ মার্চ, কলকাতার উত্তর রেলওয়ের জেনারেল ম্যানেজারের কার্যালয়ে অ্যাকাউন্ট বিভাগের এক কর্মীরও মৃত্যু হয় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।

দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। করোনা সংক্রমণ এড়াতে এই লকডাউন মেনে চলার কথা বলা হলেও দ্রুতহারেই দেশে ছড়াচ্ছে এই রোগ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, দেশে ৪,০০০-এর থেকেও বেশি মানুষ আক্রান্ত করোনা ভাইরাসে, মোট সংখ্যা ৪,০৬৭ জন। এখনও পর্যন্ত মোট ১০৯ জনের প্রাণ কেড়েছে রাক্ষুসে ওই ভাইরাস।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Listen to the latest songs, only on JioSaavn.com