বেতন বৃদ্ধির দাবিতে কলকাতায় বিশাল মিছিলে পা মেলাল প্রাথমিক শিক্ষক সংগঠন

West Bengal: প্রাথমিক শিক্ষকদের একটি সংগঠন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য অভিজ্ঞ শিক্ষকদের বেতন বৃদ্ধির দাবিতে রবিবার ওই মিছিলটি করে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বেতন বৃদ্ধির দাবিতে কলকাতায় বিশাল মিছিলে পা মেলাল প্রাথমিক শিক্ষক সংগঠন

Primary Teacher: প্রাথমিক শিক্ষক সংগঠনের তরফে এক বিশাল সমাবেশের আহ্বান জানানো হয়।


কলকাতা: 

এবার আর আবেদন-নিবেদন নয়, পথে নেমে আন্দোলনের পথে হাঁটলেন প্রাথমিক শিক্ষকরা। রাজ্যের (West Bengal) প্রাথমিক বিদ্যালয়গুলিতে প্রধান শিক্ষক ও অন্যান্য অভিজ্ঞ শিক্ষকদের (Primary teacher) বেতন বৃদ্ধির দাবিতে প্রাথমিক শিক্ষকদের একটি সংগঠন রবিবার এক মিছিলের আয়োজন করে। এই মিছিল প্রসঙ্গে একজন পুলিশ আধিকারিক জানিয়েছেন, পশ্চিমবঙ্গ প্রাথমিক প্রশিক্ষিত শিক্ষক সমিতি (WBPTTA) এর সমাবেশটি হাজরা ক্রসিং থেকে হরিশ চ্যাটার্জি স্ট্রিটে মুখ্যমন্ত্রীর বাসভবন পর্যন্ত পৌঁছলে মিছিল থেকে মোট ১২ জনকে আটক করা হয়। ওই আধিকারিক বলেন, "সমাবেশকারীরা হরিশ চ্যাটার্জি স্ট্রিটের দিকে অগ্রসর হচ্ছিলেন, তাঁরা আশুতোষ কলেজের সামনে এলেই তাঁদের বাধা দেওয়া হয় এবং মিছিলে থাকা ১২ জনকে প্রাথমিকভাবে পুলিশ হেফাজতে নেওয়া হয়। পরে অবশ্য তাঁদের ব্যক্তিগত বন্ডে ছেড়ে দেওয়া হয়েছে।"

প্রধান শিক্ষকদের গ্রেড পে বৃদ্ধির দাবি তুলল রাজ্য প্রাথমিক শিক্ষক সমিতি

ডাব্লুবিপিটিটিএর সভাপতি পিন্টু পাড়ুই দাবি করেছেন যে রবিবার সকালে সংগঠনের প্রায় ১০০ জন সদস্য প্রধান শিক্ষক ও অন্যান্য প্রবীণ শিক্ষকদের গ্রেড বেতন বাড়িয়ে ৩,৯০০-৪,১০০ টাকা করার দাবিতে হাজরাতে সমবেত হন। গত শুক্রবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে স্মারকলিপি দিয়ে সাক্ষাৎ করা সত্ত্বেও তাঁদের দাবি পূরণে এখনও কোনও তৎপরতা নেওয়া হয়নি সরকারি তরফে, এমনটাও দাবি করেন তিনি।

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির ঘোষণা করল রাজ্য সরকার

শিক্ষামন্ত্রী অবশ্য সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, "আমি ইতিমধ্যেই তাঁদের সঙ্গে (WBPTTA) সাক্ষাৎ করেছি এবং প্রতিশ্রুতি দিয়েছি যে আমরা তাঁদের যেসব দাবি বাস্তবায়নযোগ্য তা পূরণ করব। তারপরেও তাঁরা কেন এই সমাবেশে করলেন তা বুঝতে পারছি না।"



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................