‘কাটমানি’ নিয়ে হিংস্র প্রতিবাদ নয়, অভিযোগ করুন থানায়, আর্জি পুলিশের

তৃণমূল নেতাদের থেকে প্রদত্ত ‘কাটমানি’ (cut money) র টাকা ফেরত চেয়ে বেশ কিছু মানুষ প্রতিহিংসামূলক ক্ষোভ প্রদর্শন শুরু করেছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘কাটমানি’ নিয়ে হিংস্র প্রতিবাদ নয়, অভিযোগ করুন থানায়, আর্জি পুলিশের

cut money: তৃমমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি দলের নেতাদের হুঁশিয়ারি জানিয়ে বলেন, যাঁরা ‘কাটমানি’ নিয়েছেন সরকারি প্রকল্প বা অন্য কোনও বেআইনি পথে, তাঁদের জেলে যেতে হবে।


কলকাতা: 

হাইলাইটস

  1. বিভিন্ন প্রান্তে ‘কাটমানি’র টাকা ফেরত চেয়ে রাজ্য জুড়ে বিক্ষোভ প্রদর্শন।
  2. পুলিশ জানাচ্ছে, আইন নিজের হাতে না নিয়ে আইনি পদক্ষেপ করতে।
  3. সম্পর্তি মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘‘আমি আমার দলে চোরদের চাই না।’’

তৃণমূল (TMC) নেতাদের থেকে প্রদত্ত ‘কাটমানি'র (Cut money) টাকা ফেরত চেয়ে বেশ কিছু মানুষ প্রতিহিংসামূলক ক্ষোভ প্রদর্শন শুরু করেছেন। এই পরিপ্রেক্ষিতে রাজ্য পুলিশের (Police) তরফ থেকে বিক্ষোভ প্রদর্শনকারীদের আর্জি জানানো হল, হিংসাত্মক প্রতিবাদের রাস্তায় না গিয়ে অভিযোগ দায়ের করতে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বর্ষীয়ান পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘‘আমরা প্রতিবাদীদের উদ্দেশে আর্জি জানাই, প্রতিহিংসামূলক ক্ষোভ প্রদর্শন করে বা রাস্তা আটকে আইন নিজের হাতে তুলে না নিতে। বরং সঠিক আইনি পদক্ষেপ করে পুলিশে অভিযোগ দায়ের করা উচিত। পুলিশকে বিষয়টি তদন্ত করে দেখতে দিন। যদি কেউ কোনও অন্যায় করে থাকে পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে।''

দেশে চলছে ‘সুপার এমার্জেন্সি', মোদিকে আক্রমণ করে জানালেন মমতা

ওই আধিকারিক আরও জানান, সমস্ত থানাকে নির্দেশ দেওয়া আছে, এ ব্যাপারে অভিযোগ এলে তা যেন নথিভুক্ত করা হয় এবং তদন্ত করে দেখা হয়।

"তৃণমূল আশ্রিত দুষ্কৃতী"দের হাতেই খুন দলের দুই কর্মী, অভিযোগ সিপিআইএমের

সোমবার রাজ্যের বিভিন্ন প্রান্তে ‘কাটমানি' বাবদ নেওয়া অর্থ ফিরিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন বিভিন্ন ব্যক্তিরা। সরকারি প্রকল্পের জন্য নেওয়া ওই অর্থ চেয়ে বিভিন্ন তৃণমূল নেতার উদ্দেশে ওই বিক্ষোভ প্রদর্শন চলে।

বিজেপি যুব মুক্তি মোর্চা রাজ্য সভাপতি দেবজিৎ সিনহা বলেন, তাঁদের তরফে রাজ্যব্যাপী আন্দোলন গড়ে তোলা হবে তৃণমূল নেতাদের থেকে ‘কাটমানি'র টাকা ফেরত চেয়ে। সোমবার বীরভূম ও পুরুলিয়ায় এই নিয়ে বিক্ষোভের কথা জানা গিয়েছে।

কলকাতা, বীরভূম, কোচবিহার, জলপাইগুড়ি, বর্ধমান, মালদা, পুরুলিয়া, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়ার বিভিন্ন পৌরসভা ও পঞ্চায়েতে তৃণমূল নেতাদের জনতার ক্ষোভের মুখোমুখি হতে হয়েছে।

তৃমমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি দলের নেতাদের হুঁশিয়ারি জানিয়ে বলেন, যাঁরা ‘কাটমানি' নিয়েছেন সরকারি প্রকল্প বা অন্য কোনও বেআইনি পথে, তাঁদের জেলে যেতে হবে।

সম্প্রতি এক বৈঠকে তিনি বলেন, ‘‘আমি আমার দলে চোরদের চাই না। আমি পদক্ষেপ করে তারা অন্য দলে যোগ দেবে। কোনও কোনও নেতা গরিব মানুষের থেকে বাড়ির অনুদান পাইয়ে দেওয়ার জন্য কমিশন বাবদ ২৫ শতাংশও চেয়েছেন। এগুলো দ্রুত বন্ধ হওয়া দরকার। যদি কেউ টাকা নিয়ে থাকেন, ফিরিয়ে দিন।''

‘কাটমানি'র টাকা চেয়ে প্রতিবাদ-বিক্ষোভ শুরু হওয়ার পরে রবিবার তৃণমূল নেতৃত্বের তরফে জানানো হয়, এসবই হয়েছে তৃণমূল নেত্রী ও দলীয় নেতাদের বৈঠকের খবরকে সংবাদমাধ্যমের বিকৃত পরিবেশনের কারণে। জানিয়ে দেওয়া হয় দলের ৯৯.৯৯ শতাংশ দলীয় কর্মীরা কর্মঠ ও মানুষের সেবায় নিয়োজিত।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................