বিজেপির হাতে থাকা ভাটপাড়া পুরসভাও খুব দ্রুত দখলে আসবে, দাবি তৃণমূলের

Bhatpara Municipality: দলের অন্যতম শীর্ষ নেতা জ্যোতিপ্রিয় মল্লিক জানান, খুব দ্রুতই ভাটপাড়া পুরসভায় অনাস্থা আনবে তৃণমূল কংগ্রেস

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিজেপির হাতে থাকা ভাটপাড়া পুরসভাও খুব দ্রুত দখলে আসবে, দাবি তৃণমূলের

ভাটপাড়া পুরসভাটি রয়েছে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের মধ্যে


কলকাতা: 

একদিন আগে, নৈহাটি পুরসভার (Naihati Municipality) দখল নিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC), বৃহস্পতিবার রাজ্যের শাসক শিবিরের তরফে দাবি করা হল, রাজ্যের বিজেপির হাতে থাকা একমাত্র ভাটপাড়া পুরসভাও (Bhatpara Municipality) খুব দ্রুত তাদের দখল আসবে। দলের অন্যতম শীর্ষ নেতা জ্যোতিপ্রিয় মল্লিক জানান, খুব দ্রুতই ভাটপাড়া পুরসভায় অনাস্থা আনবে তৃণমূল কংগ্রেস। লোকসভা নির্বাচনে ফলপ্রকাশের পরেই, ভাটপাড়া পৌরসভার তৃণমূলের কাউন্সিলরদের একটা বড় অংশ গেরুয়া শিবিরে যোগ দেন, তারপরেই জুনে সেখানে পদ্মফুল ফোটে। ভাটপাড়া পুরসভার মোট ৩৪ জন কাউন্সিলরদের মধ্যে ১৫ জন তৃণমূল কাউন্সিলর বিজেপিতে যোগ দেন, এরপরেই আস্থা ভোটে ২৬টিতে জয়লাভ করে বিজেপি। ফলে ভাটপাড়া পুরসভার দখল নেয় কেন্দ্রের শাসকদল।

ভাটপাড়ায় যৌথ শান্তি মিছিল কংগ্রেস-সিপিআইএমের

তারপর থেকেই ভাটপাড়ায় অশান্তি ছডিয়ে পড়ে। ২০২০ পর্যন্ত ভাটপাড়া পুরবোর্ডের মেয়াদ রয়েছে। উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, “বর্তমান বিজেপি পুরবোর্ডের বিরুদ্ধে আমরা খুব শীঘ্রই অনাস্থা আনব।  আমাদের যে সমস্ত কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছিলেন, তাঁরা আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন এবং দলে ফিরতে চাইছেন। হুমকি এবং ভয় দেখানোর কারণেই, তাঁরা দলত্যাগ করেছিলেন”।

ভাটপাড়া হাসপাতালের বিল্ডিংয়ে ঢুকে ভাঙচুর, লন্ডভন্ড সিভিক এজেন্সি অফিসও

তৃণমূলের দাবির পাল্টা দিয়ে, মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের বিরুদ্ধে, রাজনৈতিক ও প্রশাসনিক ক্ষমতা ব্যবহার করে কাউন্সিলরদের দলে ফেরাতে বাধ্য করানোর অভিযোগ তোলেন বিজেপি নেতা মুকুল রায়। তিনি বলেন, “তৃণমূলের কাজে হতাশ হয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন কাউন্সিলররা। তারপর থেকেই তাঁদের ভয় দেখাচ্ছে পুলিশ এবং গুণ্ডারা। তাঁদের দলে ফিরতে বাধ্য করা হচ্ছে। অন্যান্য পুরসভাতেও একই ঘটনা ঘটেছে”।

উত্তপ্ত ভাটপাড়ায় গেলেন অপর্ণা সেনসহ বুদ্ধিজীবীরা

ভাটপাড়া পুরসভাটি রয়েছে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের মধ্যে, এই কেন্দ্রের বর্তমান সাংসদ বিজেপির অর্জুন সিং। চারবারের তৃণমূল বিধায়কের পাশাপাশি ২০১০ থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান ছিলেন তিনি। লোকসভা নির্বাচনের আবহে তিনি দলত্যাগ করে গেরুয়া শিবিরে যোগদান করেন এবং এপ্রিলে তাঁর বিরুদ্ধে অনাস্থা এনে গোপন ব্যালটের মাধ্যমে অর্জুন সিং কে পুরসভার চেয়ারম্যান পদ থেকে সরানো হয়। লোকসভা নির্বাচনে তাঁর প্রাক্তন দলের থেকে ভাটপাড়া পুরসভাটি ছিনিয়ে নেন অর্জুন সিং এবং এলাকায় নিজের দাপট ফিরে পান। চলতি বছরের জুনে ভাটপাড়া পুরসভার নয়া চেয়ারম্যান হন অর্জুন সিং এর ভাইপো সৌরভ সিং।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন:  

রাজ্য বিজেপি সূত্রের খবর, তৃণমূলের থেকে ৬টি পুরসভার দখল ছিনিয়ে নেওয়া নিয়ে কিছুটা চাপে রয়েছে গেরুয়া শিবির। তাদের অনুমান, পুরোপুরিভাবে ব্যাকগ্রাউন্ড খতিয়ে না দেখে তৃণমূল এবং অন্যান্য দল থেকে নেতাদের দলে টানার কারণে, তাদের এরকম অস্বস্তিদায়ক পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................