পশ্চিমবঙ্গে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের সময় ও দিন ঘোষণা করা হল

2018 সালের উচ্চ মাধ্যমিকের ফলাফল wbresults.nic.in ওয়েবসাইটেও জানা যাবে

পশ্চিমবঙ্গে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের সময় ও দিন ঘোষণা করা হল

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ এই বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের নির্ধারিত তারিখ ও সময় ঘোষণা করলো।

নিউ দিল্লী: পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিকের ফলাফল আগামী সপ্তাহে প্রকাশিত হবে বলে জানা গেল। পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ এই বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের নির্ধারিত তারিখ ও সময় ঘোষণা করলো।

আগামী 8ই জুন, 2018, সকাল 10.00 টায় পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ আয়োজিত সাংবাদিক সম্মেলনে পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের  বিদ্যাসাগর ভবনের রবীন্দ্র মিলন মঞ্চে ফলাফল ঘোষণা করা হবে।

সংসদের তরফে ওইদিন সকাল 10.30 এর পর থেকে প্রত্যেক স্কুলের প্রধানকে উচ্চ মাধ্যমিকের মার্ক শীট এবং সরকারি সমস্ত নথিপত্র নির্দিষ্ট বন্টন শিবির থেকে সংগ্রহের  নির্দেশ দেওয়া হয়েছে।

2018 সালের উচ্চ মাধ্যমিকের ফলাফল wbresults.nic.in ওয়েবসাইটেও জানা যাবে। অন্যান্য থার্ড পার্টি ওয়েবসাইটেও এই ফলাফল জানা যাবে। এছাড়াও পরীক্ষার্থীরা তাদের মোবাইল নম্বর আগে থেকে রেজিস্টার করে এসএমএস পরিষেবার মাধ্যমেও ফলাফল জানতে পারবে।

পশ্চিমবঙ্গ মাধ্যমিকের ফলাফল ঘোষণার এখনও কোনও নির্দিষ্ট দিন ঘোষণা হয়নি। পশ্চিমবঙ্গে গত বছরের তুলনায় এই বছর অনেক বেশী ছাত্র ছাত্রী মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। রিপোর্ট থেকে জানা গেছে, এবছর 11,02,921 জন ছাত্র ছাত্রী মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। রেজিস্টার্ড ছাত্র ছাত্রী মধ্যে 6,21,366 জন পরীক্ষার্থী মেয়ে এবং 4,81,555 জন পরীক্ষার্থী ছেলে। মাধ্যমিকের ফলাফল প্রকাশের পর wbbse.org এবং wbresults.nic.in ওয়েবসাইটে জানা যাবে।

দ্বাদশ শ্রেণীর ফলাফল প্রকাশিত হলে কলকাতা বিশ্ববিদ্যালয় এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরে ভর্তির প্রক্রিয়া শুরু হবে।