জেড ক্যাটাগরির নিরাপত্তা নিয়ে অনুষ্ঠানে যোগ দিলেন রাজ্যপাল

সল্টলেকের সাই কমপ্লেক্সের একটি অনুষ্ঠানে যোগ দেন রাজ্যপাল জগদীপ ধনকর, সেখানেই তাঁকে নয়া নিরাপত্তার বেষ্টনীতে দেখা যায়

জেড ক্যাটাগরির নিরাপত্তা নিয়ে অনুষ্ঠানে যোগ দিলেন রাজ্যপাল
কলকাতা:

রাজ্যপাল জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankhar) জেড ক্যাটাগরির নিরাপত্তা (Z category Protection) দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, মঙ্গলবার সেই নিরাপত্তার বেষ্টনীতে আবদ্ধ হয়ে একটি অনুষ্ঠানে যোগ দিলেন তিনি। রাজভবন সূত্রের খবর, রাজ্যের নিরাপত্তার সঙ্গে সঙ্গেই তাঁর সঙ্গে থাকবে কেন্দ্রের দেওয়া বাহিনীও। এদিন সল্টলেকের সাই কমপ্লেক্সের একটি অনুষ্ঠানে যোগ দেন রাজ্যপাল জগদীপ ধনকর, সেখানেই তাঁকে নয়া নিরাপত্তার বেষ্টনীতে দেখা যায়। ১৫ অক্টোবর একটি নির্দেশিকা জারি করে, সিআরপিএফ কে জগদীপ ধনকড়ের নিরাপত্তার দায়িত্ব নেওয়ার নির্দেশ দেয় স্বরাষ্ট্রমন্ত্রক, পাশাপাশি সমগ্র দেশজুড়েই এই নিরাপত্তা কার্যকর থাকবে বলে জানানো হয়।

শ্রদ্ধেয় শিক্ষকদের বকেয়া পাওনা মিটিয়ে দেওয়া উচিত: রাজ্যপাল জগদীপ ধনখড়

রাজ্যের তরফে রাজ্যপালের কাছে আবেদন করা হয়, কেন্দ্রের দেওয়া সিআরপিফ-এর নিরাপত্তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য। যদিও তা খারিজ হয়ে যায়। রাজভবন সূ্ত্রের খবর, ১৯ সেপ্টেম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পড়ুয়াদের একাংশের ঘেরাও থেকে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে “উদ্ধার” করতে গিয়ে রাজ্যপালের আটকে পড়ার পড়েই, রাজ্যকে, রাজ্যপালের নিরাপত্তা জেড থেকে বাড়িয়ে জেড প্লাস করতে বলা হয়।  

কলকাতা চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পাননি, জানালেন রাজ্যপাল

একাধিক ইস্যুতে রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর, নিরাপত্তা নিয়ে মন্তব্য, বা দুর্গাপুজোর কার্নিভ্যালে বসা নিয়ে মন্তব্যই হোক। গত দুমাসে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেছেন রাজ্যপাল। তবে ওই সমস্ত বৈঠকে সরকারের কোনও শীর্ষস্তরের আধিকারিক উপস্থিত ছিলেন না, এই বৈঠকে যোগ দিতে তাঁদের সরকারের অনুমতি প্রয়োজন, এই যুক্তিতে বৈঠকে গড়হাজির ছিলেন তাঁরা।

রাজ্যপালের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে রাজ্য বিজেপি। তাদের দাবি, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়কে হেনস্থার ঘটনায় প্রমাণ, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News