পরীক্ষার সময়সূচী বিবেচনার পরেই ছাত্র ইউনিয়ন নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত

শিক্ষামন্ত্রী Partha Chatterjee জানিয়েছেন, ''মাধ্যমিক / উচ্চ মাধ্যমিক পরীক্ষার নির্বাচনও জানুয়ারির প্রথম কয়েক মাসে অনুষ্ঠিত হবে"

 Share
EMAIL
PRINT
COMMENTS
পরীক্ষার সময়সূচী বিবেচনার পরেই ছাত্র ইউনিয়ন নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত

Partha Chatterjee জানিয়েছেন, সরকার কখনোই ছাত্র সংগঠনগুলির নির্বাচনের বিরুদ্ধে নয়


কলকাতা: 

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও কলেজগুলিতে পরীক্ষার সময়সূচী বিবেচনা করেই রাজ্যের কলেজগুলিতে ছাত্র ইউনিয়ন নির্বাচন করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তবে রাজ্য সরকার এ ব্যাপারে ইতিবাচক ভূমিকা নেবে বলেই সোমবার আশ্বস্ত করেন শিক্ষামন্ত্রী (Partha Chatterjee)। শিক্ষা বিভাগের সদর দফতর বিকাশ ভবনে বিভিন্ন ছাত্র ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের বলেন, সরকার কখনোই ছাত্র সংগঠনগুলির নির্বাচনের বিরুদ্ধে নয়। প্রসঙ্গত গত দু'বছর ধরে রাজ্যের কলেজগুলিতে ছাত্র সংগঠনগুলির নির্বাচন হয়নি বলে জানা গেছে। "আমরা ছাত্র সংসদ নির্বাচনের ব্যাপারে ইতিবাচক তবে তারিখ এ ক্ষেত্রে সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে নভেম্বর-ডিসেম্বর মাসে দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে. পাশাপাশি বিভিন্ন পুরসভা এবং মাধ্যমিক / উচ্চ মাধ্যমিক পরীক্ষার নির্বাচনও জানুয়ারির প্রথম কয়েক মাসে অনুষ্ঠিত হবে", বলেন  শিক্ষামন্ত্রী (Partha Chatterjee)।

“ক্যাম্পাসে নেশা নয়” মুচলেকা দিয়েই এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন পড়ুয়ারা

"আমরা এই সমস্ত বিষয় বিবেচনা করে একটি সিদ্ধান্তে পৌঁছনোর চেষ্টা করছি। এছাড়াও আমাদের বিধানসভার নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গেও বিষয়টি নিয়ে আলোচনা করা দরকার," বলেন তিনি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র তথা এসএফআইয়ের এক সদস্য যিনি শিক্ষামন্ত্রী ও ছাত্র ইউনিয়নগুলির প্রতিনিধিদের মধ্যে আলোচনার সময় উপস্থিত ছিলেন তিনি বলেছেন, "ভোটগ্রহণের সময় সম্পর্কে মন্ত্রী কোনও দৃঢ় আশ্বাস দেননি।"

তিনি জানান যে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নগুলি, এএফএসইউ, ফেটসু, এসএফআই, যারা বিগত দেড় বছর ধরে ছাত্র সংগঠনের নির্বাচন অনুষ্ঠানের দাবিতে আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে, বুধবার এ বিষয়ে বৈঠক করবে এবং অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে ভবিষ্যতের পদক্ষেপ নিয়ে আলোচনা করবে। ফের এ বিষয়ের দাবি নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান কর্মসূচিতে বসার সিদ্ধান্তও নেওয়া হতে পারে বলেও মনে করছেন তিনি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে "রাম কে নাম" ডকু ফিল্মের প্রদর্শন

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রী এবং ওই বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে রাজ্য সরকারের তরফে ছাত্র প্রতিনিধিদের নির্বাচনের জন্য নিয়মিত নির্বাচন পরিচালনা না করার বিষয়টি নিয়ে বিরোধিতা করা হয়েছিল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................