আধার লিঙ্কের কারণেই বাড়ছে ব্যাংক জালিয়াতি, কেন্দ্রকে একযোগে আক্রমণ তৃণমূল-বামের

Bank Fraud Cases: ব্যাংক জালিয়াতি তথা এটিএম জালিয়াতির ঘটনায় ঘুরিয়ে কেন্দ্রকেই দোষারোপ করল তৃণমূল কংগ্রেস এবং সিপিআই(এম)

আধার লিঙ্কের কারণেই বাড়ছে ব্যাংক জালিয়াতি, কেন্দ্রকে একযোগে আক্রমণ তৃণমূল-বামের

West Bengal: আধারের সঙ্গে প্যানের লিঙ্কের কারণেই বাড়ছে ব্যাংক জালিয়াতি, দাবি বাম-তৃণমূলের (ফাইল ছবি)

কলকাতা:

রাজ্যে (West Bengal) ক্রমশই বাড়ছে ব্যাংক জালিয়াতির ঘটনা। এটিএম থেকে মাঝেমধ্যেই কোনও না কোনও ব্যক্তির টাকা হাতিয়ে নিচ্ছে কিছু জালিয়াত। তবে এবার এই ব্যাংক জালিয়াতি তথা এটিএম জালিয়াতির ঘটনায় ঘুরিয়ে কেন্দ্রীয় সরকারকেই দোষারোপ করল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস এবং ঘাসফুলের দলের (TMC) সঙ্গে গলা মেলালো সিপিআই(এম)-ও (CPIM)। শাসক-বিরোধী দুই দলই দেশের একজন নাগরিকের ব্যক্তিগত তথ্যের সঙ্গে আধার কার্ডের সংযুক্তিকরণকেই এই সব জালিয়াতির কারণ হিসাবে দায়ী করেছে। মঙ্গলবার বিধানসভায় বক্তব্য রাখার সময় সিপিআই (এম) বিধায়ক সুজন চক্রবর্তী বলেন যে রাজ্য জুড়ে প্রতিদিন ব্যাংক জালিয়াতি (Bank Fraud Cases) হচ্ছে এবং গ্রাহকের অ্যাকাউন্ট থেকে অর্থ পাচার করা হচ্ছে। তিনি বলেন যে অন্যান্য নথিপত্রের সঙ্গে আধার সংযোগ করার মাধ্যমেই এই ধরণের সমস্যাটি আরও বাড়ছে, কেননা এই তথ্যগুলি জালিয়াতিদের অ্যাকাউন্টধারীদের সমস্ত বিবরণ পেতে সহায়তা করছে।

লক্ষ লক্ষ টাকার এটিএম জালিয়াতি শহরে! বিপুল অর্থ খোয়ালেন ৩২ জন

পাশাপাশি তৃণমূল বিধায়ক ও মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুরু থেকেই অন্যান্য ব্যক্তিগত তথ্য়ের সঙ্গে আধারকে যুক্ত করার বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি কটাক্ষের সুরে বলেন, টাকা ব্যাঙ্কে রাখলে তা জালিয়াতরা এসে নিয়ে যাবে এবং বাড়িতে রাখলে সেই নোট বাতিল হয়ে যাবে।

কাজ ফেলে প্রতিবাদ-আন্দোলনে বসায় পার্শ্ব শিক্ষকদের শো-কজ নোটিস ধরালো রাজ্য

ফিরহাদ হাকিম বলেন, দেখা যাচ্ছে যে এই ধরণের ব্যাংক জালিয়াতির ঘটনা আধারের সঙ্গে প্য়ান বা অন্যান্য তথ্য সংযুক্তিকরণের পরেই বেড়েছে। তাই এর দায়ভার কেন্দ্রীয় সরকারকেই নিতে হবে। সম্প্রতি কলকাতার যাদবপুর অঞ্চলে ৩০ জনেরও বেশি মানুষ ব্যাংক জালিয়াতির অভিযোগ করেছেন। তাঁরা পুলিশে অভিযোগ দায়ের করেছেন যে জালিয়াতিরা তাঁদের অ্যাকাউন্ট থেকে গত তিন দিনে বিপুল পরিমাণ টাকা তুলে নিয়ে যাওয়া হয়েছে।

দেখে নিন দেশের অন্য খবর:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News