This Article is From Oct 18, 2019

তৃণমূলের বিরুদ্ধে প্রচারের অভিযোগে "গ্রেফতার" প্রদেশ কংগ্রেসের মুখপাত্র!

Sanmoy Bandyopadhyay-এর গ্রেফতারির প্রতিবাদে শুক্রবার সিপিআই (এম) এবং কংগ্রেস নেতাকর্মীরা যৌথভাবে খড়দহ থানার বাইরে একটি প্রতিবাদ সমাবেশ করে

তৃণমূলের বিরুদ্ধে প্রচারের অভিযোগে

Sanmoy Bandyopadhyay-কে গ্রেফতার করা হয়েছে, একযোগে প্রতিবাদ প্রদেশ কংগ্রেস ও সিপিআই(এম)-এর

কলকাতা:

রাজ্যের (West Bengal) তৃণমূল সরকারের সমালোচনা করে প্রচার করার অভিযোগে প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সন্ময় বন্দ্য়োপাধ্যায়কে গ্রেফতার (Arrest) করেছে পুলিশ, এমনটাই অভিযোগ করলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরী । পরিবারের সদস্য ও কংগ্রেস সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁকে (Sanmoy Bandyopadhyay) উত্তর চব্বিশ পরগনা জেলার নিজের বাড়ি থেকে পুরুলিয়া জেলা পুলিশের একটি দল গিয়ে গ্রেফতার করে। যদিও পশ্চিমবঙ্গ পুলিশ এবং পুরুলিয়া জেলা পুলিশ উভয়েই সন্ময় বন্দোপাধ্যায়কে গ্রেফতার বা আটক করার বিষয়টি নিয়ে কিছু মুখ খোলেনি। কংগ্রেসের (Congress) ওই মুখপাত্র তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে তৃণমূল সরকারের কঠোর সমালোচনা করার জন্যেই পরিচিত।

"সন্ময় বন্দোপাধ্যায়ের গ্রেফতারি সর্বোচ্চ পর্যায়ের অসহিষ্ণুতার এক সর্বোত্তম উদাহরণ। রাজ্য সরকারের সমালোচনা করার জন্য সন্ময়কে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। তবে তৃণমূল কংগ্রেস সরকারের বক্তব্য ও মত প্রকাশের স্বাধীনতার উপর এমন নির্মম আক্রমণও আমাদের প্রতিবাদ করা থেকে বিরত রাখতে পারবে না", বলেন অধীর চৌধুরী। "আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের পরিচালনায় বাকস্বাধীনতা কেড়ে নেওয়া এবং এই ধরণের রাজনৈতিক সন্ত্রাস চালিয়ে করা অগণতান্ত্রিক হামলার নিন্দা করি", বলেন তিনি।

তৃণমূল-বিজেপির বিরুদ্ধে রাজ্যে একযোগে লড়ার রণনীতি তৈরি করছে কংগ্রেস ও সিপিআইএম

কংগ্রেস নেতার এই অভিযোগের প্রতিক্রিয়া স্বরূপ তৃণমূল নেতা ও রাজ্য বিধানসভায় দলীয় চিফ হুইপ নির্মল ঘোষ বলেছেন, "সন্ময় বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক ফৌজদারি অভিযোগ আসছিল বলেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। রাজ্য সরকারের সমালোচনার সঙ্গে এর কোনও যোগসূত্র নেই।"

"রাজ্য সরকারের সমালোচনা" করার জন্য কংগ্রেস নেতাকে গ্রেফতার করার ঘটনা প্রকাশ্যে আসার পর রাজ্য সরকারের সমালোচনায় মুখর হয়েছে রাজ্যের বিজেপি নেতৃত্বও ।

বিজেপির হাতে থাকা ভাটপাড়া পুরসভাও খুব দ্রুত দখলে আসবে, দাবি তৃণমূলের

সন্ময় বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারি প্রসঙ্গে তাঁর ভাই তন্ময় বন্দোপাধ্যায় বলেন, "পুলিশ এসে তাঁকে রাজ্য সরকারের বিরুদ্ধে প্রচারের অভিযোগে পুরুলিয়ায় নিয়ে যায়"।

এদিকে সন্ময় বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির প্রতিবাদে শুক্রবার সিপিআই (এম) এবং কংগ্রেস নেতাকর্মীরা যৌথভাবে খড়দহ থানার বাইরে একটি প্রতিবাদ সমাবেশ করে।  কংগ্রেস মুখপাত্র সন্ময় বন্দ্যোপাধ্যায়ের বাড়ি খড়দহ থানার অন্তর্ভুক্ত সোদপুর অঞ্চলে। 

তবে সন্ময় বন্দ্যোপাধ্যায়ের এই গ্রেফতারি মনে করিয়ে দিচ্ছে ২০১২ সালের এপ্রিল মাসে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রের গ্রেফতারির ঘটনা। ইন্টারনেটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্টুন পোস্ট করার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.