"রোগী মারা যাওয়ার পর চিকিৎসক আসছেন": অমিত শাহকে কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

West Bengal: আজকাল শুধু মতের বিরুদ্ধে কথা বলায় প্রতিবাদীদের গুলি করে মেরে ফেলারও হুমকি দিচ্ছেন কিছু ব্যক্তি, বিজেপি নেতাদের উদ্দেশে মন্তব্য তাঁর

রাজ্যপালের বক্তব্যের পর নিজের ধন্যবাদ জ্ঞাপন ভাষণে ওই কথা বলেন Mamata Banerjee (ফাইল চিত্র))

হাইলাইটস

  • নাম না করে অমিত শাহকে কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • সম্প্রতি বিজেপি নেতাদের আপত্তিকর মন্তব্যের বিরুদ্ধে মুখ খোলেন অমিত শাহ
  • তৃণমূল নেত্রী বলেন, "এ যেন রোগীর মৃত্যুর পর চিকিৎসক আসার মতো ঘটনা"
নয়া দিল্লি:

দিল্লি নির্বাচনের প্রচারের সময় বিজেপি নেতার "গোলি মারো" মন্তব্যকে মোটেই সমর্থন করে না দল, সম্প্রতি এমনই জানিয়েছেন অমিত শাহ। এই ইস্যুতে এবার প্রবীণ ওই বিজেপি নেতাকেই (Amit Shah) নাম না করে কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী (Mamata Banerjee) বলেন, "এ যেন অনেকটা রোগী মারা যাওয়ার পর চিকিৎসক আসার মতো ব্যাপার"। আজকাল শুধু মতের বিরুদ্ধে কথা বলায় প্রতিবাদীদের গুলি করে মেরে ফেলার হুমকি দিচ্ছেন কিছু ব্যক্তি, বিজেপি নেতাদের উদ্দেশে এই মন্তব্যও করতে শোনা যায় পশ্চিমবঙ্গের (West Bengal) মুখ্যমন্ত্রীকে। দিল্লির বিধানসভা নির্বাচনে বিজেপির হারের বিষয়ে নীরবতা ভঙ্গ করে অমিত শাহ বৃহস্পতিবার বলেন যে প্রচারের সময় যেভাবে "গোলি মারো" বা "ইন্দো-পাক ম্যাচ" এর মতো স্লোগান ব্যবহার করা হয়েছে তা মানুষ ভালভাবে নেননি এবং এই ধরণের মন্তব্যই দলের পরাজয়ের অন্যতম কারণ হতে পারে।

মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী দলের নেতাদের কটাক্ষ করে বলেন "আপনি যদি কারো সঙ্গে একমত না হন, তাহলেই বলে দিচ্ছেন  "বোলি নেহি তো গোলি"। ওঁরা সবাইকে গুলি করার হুমকি দিচ্ছেন। আর তারপর এখন বলছেন এটা বলা উচিত হয়নি। এখন এসব বলার কী দরকার (বক্তব্যকে ধামাচাপা দিতে) যে এটা বলা ঠিক হয়নি? এতো অনেকটা রোগী মারা যাওয়ার পর চিকিৎসক আসার মতো ব্যাপার", নাম না করেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে কটাক্ষ করেন তৃণমূল নেত্রী।

‘‘খারাপ লেগেছে'': ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনে আমন্ত্রণ না পেয়ে মুখ্যমন্ত্রী

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসলে বাজেট অধিবেশন শুরুর সময় রাজ্য বিধানসভায় রাজ্যপাল যে ভাষণ দেন তাঁর পরিপ্রেক্ষিতে তাঁকে ধন্যবাদ জ্ঞাপন ভাষণ দেওয়ার সময় ওই কথা বলেন।

পাশাপাশি রাজ্যকে তাঁর প্রাপ্য টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার, এই অভিযোগও করেন বাংলার মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সরকার বাংলাকে আরও বেশি প্রকল্প দিতে চায় কিন্তু রাজ্য তা হতে দিচ্ছে না, সম্প্রতি এমন কথা বলেন রেলমন্ত্রী পীযূষ গয়াল। সেই অভিযোগকে নস্যাৎ করে দিয়ে মমতা বলেন রাজ্যের প্রাপ্য তহবিলই মেটাচ্ছে না কেন্দ্র।

পুলওয়ামার বর্ষপূর্তিতে শ্রদ্ধা জানিয়ে টুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

পশ্চিমবঙ্গে মহিলারা অনেক বেশি সুরক্ষিত এই দাবি করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "বাংলায় আমরা মহিলাদের নিরাপত্তা রক্ষার জন্য কড়া আইন করেছি। মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনায় পুলিশ তৎক্ষণাৎ অভিযোগ দায়ের করে এ রাজ্যে। অথচ উত্তরপ্রদেশে দেখুন. সেখানে নির্যাতিতা মহিলাকে জীবিত পুড়িয়ে দেওয়া হয় এবং হামলা করা হয় তাঁর পরিবারের উপরেও"। পশ্চিমবঙ্গে এই ধরণের পরিস্থিতি নেই, এমনটাই দাবি করেন মুখ্যমন্ত্রী।

Listen to the latest songs, only on JioSaavn.com