রাজ্যপালের ডাকা বৈঠকে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee

বিধানসভায় গৃহীত গণপিটুনি প্রতিরোধ সংক্রান্ত বিল এবং এসসি-এসটি বিল নিয়ে আলোচনার জন্য়েই ওই বৈঠক ডেকেছেন রাজ্যপাল Jagdeep Dhankhar

রাজ্যপালের ডাকা বৈঠকে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee

West Bengal: রাজ্যপাল মমতা বন্দ্যোপাধ্যায়কে খুব তাড়াতাড়ি বৈঠকের জন্যে সময় বের করার অনুরোধ করেন

হাইলাইটস

  • রাজ্যপালের ডাকা বৈঠকে যোগ না দেওয়ার সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর
  • দু'টি বিল নিয়ে আলোচনা করতে সর্বদলীয় বৈঠক ডাকেন জগদীপ ধনখড়
  • মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের দ্বন্দ্ব বাড়ল
কলকাতা:

ফের একবার রাজ্যপালের (Jagdeep Dhankhar) আহ্বানে সাড়া দিলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভায় গৃহীত গণপিটুনি প্রতিরোধ সংক্রান্ত বিল এবং এসসি-এসটি বিল নিয়ে আলোচনার জন্য়ে শুক্রবার এক সর্বদলীয় বৈঠক ডাকেন রাজ্যপাল। সেই বৈঠকে (Governor's Meeting) যোগ দেবেন না রাজ্যের মুখ্যমন্ত্রী এমনটাই জানিয়ে দেওয়ার রাজ্য সচিবালয়ের পক্ষ থেকে। এরপরেই রাজভবনের পক্ষ থেকে পাল্টা একটি বিবৃতিতে জানানো হয়, "রাজ্যের সচিবালয় জানিয়েছে যে শুক্রবার ব্যস্ততার কারণে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পক্ষে জগদীপ ধনখড়ের ডাকা বৈঠকে অংশ নেওয়া সম্ভব হবে না"। অনেকেই মনে করছেন এর ফলে রাজ্যের মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) সঙ্গে রাজ্যপালের পারস্পরিক ব্যবধান আরও বাড়লো। 

গত ১৩ জানুয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে টুইটে রাজ্যপাল জগদীপ ধনখড় লেখেন, “আগামী ১৭ জানুয়ারি রাজভবনে দুপুর ২টোয় বিধানসভার সব দলকে বৈঠকে আমন্ত্রণ জানিয়েছি। পশ্চিমবঙ্গে গণপিটুনি প্রতিরোধ বিল ও পশ্চিমবঙ্গ রাজ্য কমিশন এসসি-এসটি বিল নিয়ে জানার জন্য এই বৈঠক। একদিকে বিল দু'টি নিয়ে কোনও তথ্য পাওয়া যাচ্ছে না। অন্যদিকে, বিধানসভা ও রাজ্য সরকারের তরফে অসমর্থনযোগ্য তথ্য জনসমক্ষে দেওয়া হচ্ছে। তাই বৈঠকে ডাকা হল বিধায়কদের।” রাজ্যপাল রাজ্য বিধানসভার সব দলের নেতাদের ওই বৈঠকে উপস্থিত থাকার অনুরোধ জানান।

জ্যোতি বসুর মৃত্যুবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানালেন Mamata Banerjee

রাজভবনের তরফ থেকে এই বৈঠক নিয়ে একটি বিবৃতি জারি করে বলা হয়, "পশ্চিমবঙ্গ (গণপিটুনি প্রতিরোধক) বিল, ২০১৯ এবং তফসিলি জাতি ও তপশিলী উপজাতি বিল, ২০১৯ এর বিষয়ে রাজ্য সরকার এবং রাজ্য বিধানসভার পক্ষ থেকে কোনও তথ্য না মেলায় রাজ্যপাল এই বৈঠকের আহ্বান করেন"।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, "রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে এই বিষয়ে অগ্রাধিকার দিয়ে খুব তাড়াতাড়ি অতিরিক্ত সময় দেওয়ার জন্যেও অনুরোধ করেছেন।"

গণপিটুনি সহ দু'টি বিল নিয়ে আলোচনা করতে সর্বদলীয় বৈঠকের ডাক রাজ্যপালের

পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধী দলনেতা আবদুল মান্নান, এবং বামফ্রন্টের পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী এই বৈঠকটি আগামী ২১ জানুয়ারিতে করার জন্য অনুরোধ করেন। রাজভবনের তরফ থেকে ওই বিবৃতিতে আরও বলা হয় যে, কবে এই বৈঠক হবে তার তারিখটি নির্ধারণ করে জানিয়ে দেওয়া হবে।

More News