এবার অরবিন্দ কেজরিওয়ালের পাশে এসে দাঁড়ালেন মমতা ব্যানার্জি

দিল্লীর সরকার গঠনকারী দিল্লীর সেই জনতাকে কেন্দ্রীয় সরকার অপমান করছে।এবার জনতাকেই সিদ্ধান্ত নিতে হবে

 Share
EMAIL
PRINT
COMMENTS
এবার অরবিন্দ কেজরিওয়ালের পাশে এসে দাঁড়ালেন মমতা ব্যানার্জি

সোমবার থেকে কেজরিওয়াল সহ তিনজন মন্ত্রী রাষ্ট্রপতির বাড়িতে ধরনায় বসেছেন

নিউ দিল্লী:  লেফটেন্যান্ট গভর্নর (এলজি) অনিল বেহজলের বাড়িতে গত তিন দিন ধরে প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন দিল্লীর মুখ্যমন্ত্রী কেজরিওয়াল সহ তাঁর ক্যাবিনেটের তিন জন মন্ত্রী।এখন বিভিন্ন আঞ্চলিক দল গুলিকে তাদের পাশে এসে দাঁড়াতে দেখা যাচ্ছে, তাদের মধ্যে অন্যতম হলেন পশ্চিমবঙ্গের তৃণমূলের নেত্রী মমতা ব্যানার্জি।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে ''যত শীঘ্র'' সম্ভব এই সমস্যার সমাধান করা উচিত বলে দাবি করেছেন।   

''নির্বাচিত মুখ্যমন্ত্রীর একটা সম্মান আছে। আমি ভারতের কেন্দ্রীয় সরকার এবং এলজি -র উদ্দেশ্যে একটাই কথা বলতে চাই, যত শীঘ্র সম্ভব এই সমস্যার সমাধান করুন।'' শ্রীমতি ব্যানার্জি টুইট করে  জানিয়েছেন।

সোমবার সন্ধ্যায় দিল্লীর মুখ্যমন্ত্রী এবং তাঁর ক্যাবিনেটের মন্ত্রী শ্রী বেলজলের সাথে দেখা করার জন্য তাঁর বাড়ি যান, আইএএস অধিকারিরা যাতে তাদের 'ধর্মঘট' প্রত্যাহার করে সেটাই ছিল তাঁর দাবি।  

রাষ্ট্রীয় লোকদলের ভাইস প্রেসিডেন্ট জয়ন্ত চৌধরী শ্রী কেজরিওয়ালের পক্ষ অবলম্বন করেছেন, তিনি এই ঘটনাকে ''শাসনের ব্যর্থতা'' বলে অভিহিত করেছেন।

''সরকার যে সমস্ত আধিকারিকদের নিয়গ করেছেন তারা, জনগনের সমর্থনে যে ব্যক্তিকে মুখ্যমন্ত্রীর পদে বসানো হয়েছে, গত তিন দিনের মধ্যে পাঁচ মিনিট তাঁর সাথে দেখা করার সময় পেল না? কেন্দ্রীয় সরকারের মদদ না থাকলে এই ঘটনা কখনই ঘটতে পারত না।'' শ্রী চৌধুরী টুইট করে জানিয়েছেন। 

আপ সরকার দিল্লীকে রাজ্যের স্বীকৃতি প্রদানের জন্য দাবি করছে। জনতা দলের বিধায়ক মনজ ঝা আপ-এর এই দাবিকে   সমর্থন জানানোর জন্য তাদের পাশে আছে বলেই জানিয়েছেন। 

''দিল্লীর বাসিন্দারা একটা বিকলাঙ্গ সরকারের কাছ থেকে কি পাচ্ছে? তাদের আরও অনেক বেশি কিছু পাওয়ার অধিকার আছে।'' জানিয়েছেন শ্রী ঝা। 

প্রতিবাদে সচ্চার মুখ্যমন্ত্রী দিল্লীর জনতাকে আশ্বস্ত করে বলেছেন যে, তারা আরও ভালো সেবা লাভ করতে সক্ষম হবে।

''দিল্লীর সরকার গঠনকারী দিল্লীর সেই জনতাকে কেন্দ্রীয় সরকার অপমান করছে। এবার জনতাকেই সিদ্ধান্ত নিতে হবে।'' টুইট করেছেন শ্রী কেজরিওয়াল। 


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

পড়ুন | Read In

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................