বিধানসভায় তপশিলি জাতি, উপজাতি বিধায়কদের সঙ্গে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৮০টি তপিশিলি জাতি, উপজাতি সম্প্রদায়ের জন্য সংরক্ষিত।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিধানসভায় তপশিলি জাতি, উপজাতি বিধায়কদের সঙ্গে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী
কলকাতা: 

এই প্রথমবার তপশিলি জাতি, উপজাতি সম্প্রদায়ের বিধায়কদের নিয়ে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিধানসভায় তাঁদের সঙ্গে বৈঠক করবেন তিনি। দলীয় সূত্রের খবর, রাজ্যর তপশিলি অধ্যুষিত এলাকায় বিজেপির অস্বাভাবিকভাবে বৃদ্ধি নিয়ে আলোচনা করতেই বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৮০টি তপিশিলি জাতি, উপজাতি সম্প্রদায়ের জন্য সংরক্ষিত। এক তৃণমূল নেতা বলেন, “বিধানসভা সমস্ত তপশিলি জাতি, উপজাত বিধায়কদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী, তাঁদের রাজনৈতিক কার্যকলাপসহ উপজাতি অধ্যুষিত এলাকায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলি নিয়ে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী”। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে তোপ দেগে বিরোধী দলনেতা আব্দুল মান্নান বলেন, বিরোধী দলের বিধায়কদের সঙ্গে বৈঠক করতে তৃণমূল কংগ্রেসের ৮ বছর সময় লাগল।

“সাম্প্রদায়িক শক্তির বৃদ্ধি” নিয়ে বিধানসভায় প্রস্তাব আনতে বাম, কংগ্রেসের দ্বারস্থ তৃণমূল

মান্নান বলেন, “দীর্ঘদিন আটবছর পর, হঠাৎ করে তারা (তৃণমূল)বিরোধী বিধায়কদের কথা ভাবছে। আমাদের তপশিলি জাতি, উপজাতি বিধায়করা অবশ্যই বৈঠকে যোগ দেবেন”। তাঁর আরও অভিযোগ, বিরোধী দলের নেতারা কখনই তৃণমূল সরকারের প্রশাসনিক বৈঠকে আমন্ত্রণ পান না”। বিরোধী দলনেতা আব্দুল মান্নান আরও বলেন, “নির্বাচিত জনপ্রতিনিধিদের টানার চেষ্টা করা হয়েছে। তবে প্রশাসনিক বৈঠকে কখনই বিরোধী দলকে আমন্ত্রণ জানায় নি তৃণমূল সরকার”।

মুখ্যমন্ত্রীর মিম কাণ্ডে ধৃতকে ছাড়তে দেরি কেন! রাজ্যকে শো কজ নোটিশ সুপ্রিম কোর্টের

রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিজেপির পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা। রাজ্য এবং মানুষের কল্যাণে, সরকারের তরফে নেওয়া ইতিবাচক পদক্ষেপকে তাঁরা স্বাগত জানাবেন বলে জানিয়েছেন তিনি।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বঙ্গে নজরকাড়া ফল করেছে বিজেপি। ৪২ আসনের মধ্যে ১৮টি আসনে পাপড়ি মেলেছে পদ্মফুল। অন্যদিকে, ২২টিতে জিতেছে জোড়াফুল শিবির। ২০২১ বিধানসভা নির্বাচনে তৃণমূল সরকারকে ক্ষমতাচ্যূত করার লক্ষ্য নিয়েছে গেরুয়া শিবির।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................