তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই

Narada Sting Oparation: নারদ নিউজের প্রধান ম্যাথু স্যামুয়েলস দাবি করেন যে তৃণমূল কংগ্রেসের মন্ত্রী এবং নেতারা তাঁর কাছ থেকে নগদ অর্থ গ্রহণ করেছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই

Narada Sting Oparation: নারদ মামলায় জড়িত থাকার সন্দেহে কাকলি ঘোষ দস্তিদারের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই


কলকাতা: 

নারদ মামলার (Narada Sting Oparation) তদন্তে তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষ দস্তিদাররের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসের যে দশ জন নেতা ও মন্ত্রীর কণ্ঠস্বর পরীক্ষার জন্যে নমুনা তলব করে সিবিআই, তার মধ্যে রয়েছেন কাকলি ঘোষ দস্তিদার (Kakoli Ghosh Dastidar) । ২০১৪ সালে একটি স্টিং অপারেশন চালিয়ে নারদ নিউজ পোর্টালের প্রধান ম্যাথু স্যামুয়েলস চাঞ্চল্যকর দাবি করেন যে তৃণমূল কংগ্রেসের মন্ত্রী এবং নেতারা তাঁর ব্যবসায় সহায়তা করার বিনিময়ে তাঁর কাছ থেকে নগদ অর্থ গ্রহণ করেন। ২০১৬ সালে রাজ্যের বিধানসভা নির্বাচনের ঠিক আগে প্রকাশিত একটি ভিডিও ফুটেজে দেখা যায় যে বারাসত লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ ম্যাথু স্যামুয়েলসের কাছ থেকে নগদ টাকা নিচ্ছেন। তদন্তকারী সংস্থা সিবিআই অভিযুক্ত তৃণমূল নেতাদের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করে। কেননা তাঁরা ওই নমুনা কণ্ঠস্বরের সঙ্গে স্যামুয়েলসের সঙ্গে তাঁদের কথোপকথন মিলিয়ে দেখে ওই স্টিং অপারেশনের সত্যতা নির্ধারণ করতে চান।

নারদ তদন্তে সুব্রত মুখোপাধ্যায়, এসএমএইইচ মির্জার কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই

গত দু'সপ্তাহ ধরে এই স্টিং অপারেশনের সঙ্গে জড়িত সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায় এবং মদন মিত্র সহ তৃণমূলের বেশ কয়েকজন মন্ত্রী ও নেতাদের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার জন্যে সংগ্রহ করা হয়। নারদ কাণ্ডে জড়িত থাকার অভিযোগে রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীকেও তলব করে সিবিআই। কেননা পরিবহনমন্ত্রীর কণ্ঠস্বরও খতিয়ে দেখার প্রয়োজন অনুভব করে তদন্তকারী সংস্থাটি।

এর আগে নারদ কেলেঙ্কারির তদন্তে নেমে রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এবং আইপিএস আধিকারিক এসএমএইচ মির্জার কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করে সিবিআই। পরীক্ষা করা হয় রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র এবং তৃণমূল সাংসদ সৌগত রায়ের কণ্ঠস্বরের নমুনাও।

মদন মিত্র, সৌগত রায়ের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা করল সিবিআই

২০১৪ সালে, নারদ নিউজের প্রধান কার্যনির্বাহী ম্যাথু স্যামুয়েল একটি স্টিং অপারেশন পরিচালনা করেছিলেন এবং সেই স্টিং অপারেশনে দেখা যায় ওই ব্যবসায়ী তৃণমূল কংগ্রেসের অনেক নেতাকেই অর্থের প্রলোভন দিচ্ছেন। এই ঘটনাই "নারদ" কেলেঙ্কারী হিসাবে পরিচিতি লাভ করে।

২০১৬ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে প্রকাশিত ওই ভিডিও ক্লিপগুলিতে তৃণমূল নেতাদের ঘুষ নিতে দেখা যাওয়ার অভিযোগ ওঠে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................