আগামী উপনির্বাচনের জন্য প্রার্থীতালিকা ঘোষণা করল রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি

West Bengal Bypolls 2019: বিজেপি তার রাজ্য শাখার সহসভাপতি জয় প্রকাশ মজুমদারকে ২৫ নভেম্বর হতে চলা উপনির্বাচনের জন্য করিমপুর বিধানসভা আসনের দলীয় প্রার্থী হিসাবে মনোনীত করেছে।

আগামী উপনির্বাচনের জন্য প্রার্থীতালিকা ঘোষণা করল রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি

লোকসভা নির্বাচনে, কালিয়াগঞ্জ ও খড়গপুর সদর বিভাগে তৃণমূলকে ছাপিয়ে যায় বিজেপি

কলকাতা:

পশ্চিমবঙ্গের প্রধান বিরোধী রাজনৈতিক দল বিজেপি (BJP) তার রাজ্য শাখার সহসভাপতি জয় প্রকাশ মজুমদারকে (Joy Prakash Majumder) ২৫ নভেম্বর হতে চলা উপনির্বাচনের (bypolls) জন্য করিমপুর বিধানসভা আসনের (Karimpur assembly seat) দলীয় প্রার্থী হিসাবে মনোনীত করেছে। উপনির্বাচনের জন্য বামফ্রন্ট এবং কংগ্রেস জোট গড়েই লড়বে। বিজেপি ঘোষণা করেছে, খড়গপুর সদর থেকে বিজেপির প্রার্থী হবেন প্রেম চন্দ্র ঝা এবং কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে দাড়াবেন কমল চন্দ্র সরকার।

রাজ্যের আগামী উপ ‌নির্বাচনের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস

কংগ্রেস সমর্থিত সিপিআই-এম এর প্রার্থী গোলাম রাব্বি এবং তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী বিমলেন্দু সিংহ রায়ের বিরুদ্ধে লড়াই করবেন বিজেপির জয় প্রকাশ মজুমদার।

পশ্চিম মেদিনীপুর জেলায় বিজেপির দুর্গ খড়গপুর সদরে, প্রেমচন্দ্র ঝা বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থী চিত্তরঞ্জন মন্ডল এবং তৃণমূলের প্রদীপ সরকারের থেকে জোড়া চ্যালেঞ্জের মুখোমুখি হবেন বলে আশা করা হচ্ছে।

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের জন্য তৃণমূল তপন দেব সিংহকে প্রার্থী করেছে, আর ধীতশ্রী রায় বাম সমর্থিত কংগ্রেসের প্রতিযোগী।

কেন্দ্রীয় বাহিনী দিয়ে বিধানসভা উপনির্বাচনের ভোটগ্রহণ করানোর দাবি বিজেপির

কংগ্রেসের বিধায়ক প্রমথনাথ রায় মারা যাওয়ার পর থেকে কালিয়াগঞ্জের আসনটি বর্তমানে খালিই পড়ে রয়েছে। এই বছরের শুরুতেই মেদিনীপুর আসন থেকে লোকসভায় নির্বাচিত হয়েছেন বিজেপি-র দিলীপ ঘোষ। তিনি যে আসনে বিধায়ক ছিলেন, অর্থাৎ খড়গপুর সদর আসনটি ফাঁকা রয়েছে।

তেমনভাবেই নদিয়া জেলার করিমপুর বিধানসভা কেন্দ্রের আসনও শূন্য, কারণ তৃণমূলের মহুয়া মৈত্র কৃষ্ণনগর আসন থেকে লোকসভা ভোটে জয়ী হয়েছেন।

এই বছরের শুরুর দিকেই লোকসভা নির্বাচনে, কালিয়াগঞ্জ ও খড়গপুর সদর বিভাগে তৃণমূলকে ছাপিয়ে যায় বিজেপি, যদিও করিমপুরে দুই দলের অবস্থান ছিল বিপরীত।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News