গ্রেফতার কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সঙ্গে সাক্ষাৎ বিজেপির প্রতিনিধি দলের

BJP-র রাজ্য সাধারণ সম্পাদক এই ঘটনাকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে জয়প্রকাশ মজুমদার বলেন, "মনে হচ্ছে বাংলা অঘোষিত জরুরি অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে"

 Share
EMAIL
PRINT
COMMENTS
গ্রেফতার কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সঙ্গে সাক্ষাৎ বিজেপির প্রতিনিধি দলের

Sanmoy Bandyopadhyay-কে বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে রাজ্য পুলিশ


কলকাতা: 

কথায় বলে, রাজনীতিতে চিরকালীন বন্ধু বা চিরকালীন শত্রু বলে কিছু হয় না। সেই কথাই যেন আরও একবার প্রমাণ করে দিল ভারতীয় জনতা পার্টি। শনিবার রাজ্য (West Bengal) বিজেপির তরফ থেকে কংগ্রেস নেতা সন্ময় বন্দোপাধ্যায়ের গ্রেফতারির প্রতিবাদ করে ওই নেতার পরিবারের পাশে দাঁড়াল তাঁরা। প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সন্ময় বন্দ্যোপাধ্যায়কে (Sanmoy Bandyopadhyay) রাজ্য সরকারের সমালোচনামূলক পোস্ট প্রচারের জন্য এবং ক্ষমতাসীন তৃণমূলকে রাজ্যে সন্ত্রাসের রাজত্ব বন্ধ করার কথা বলার অভিযোগে রাজ্য় পুলিশ গ্রেফতার করে বলে অভিযোগ ওঠে। সেই পরিপ্রেক্ষিতেই রাজ্য বিজেপির (BJP) একটি প্রতিনিধি দল শনিবার বন্দোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে এবং প্রয়োজনে তাঁদের সবরকম সহায়তা দেওয়ার আশ্বাস দেয়। প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সন্ময় বন্দ্যোপাধ্যায়কে বৃহস্পতিবার সন্ধ্যায় পুরুলিয়া জেলা পুলিশ উত্তর চব্বিশ পরগনা জেলার তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে। তাঁর বিরুদ্ধে রাজ্য সরকারের সমালোচনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট প্রচার করার অভিযোগ ওঠে। গ্রেফতার কংগ্রেস (Congress) নেতাকে আদালতে হাজির করা হলে তাঁকে শুক্রবার দুই দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়।

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জয়প্রকাশ মজুমদার বলেন, "এটা সত্যিই দুর্ভাগ্যজনক যে একজন ব্যক্তিকে কেবল রাজ্য সরকারের সমালোচনামূলক পোস্ট করার জন্য গ্রেফতার করা হয়েছে। একমাত্র জরুরি অবস্থার সময় এই জাতীয় ঘটনা ঘটত। মনে হচ্ছে বাংলা অঘোষিত জরুরি অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে" ।

তৃণমূলের বিরুদ্ধে প্রচারের অভিযোগে "গ্রেফতার" প্রদেশ কংগ্রেসের মুখপাত্র!

লোকসভার কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী শুক্রবার এই গ্রেফতারির জন্যে রাজ্য সরকারের সমালোচনা করেন। "সন্ময় বন্দোপাধ্যায়ের গ্রেফতারি সর্বোচ্চ পর্যায়ের অসহিষ্ণুতার এক সর্বোত্তম উদাহরণ। রাজ্য সরকারের সমালোচনা করার জন্য সন্ময়কে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। তবে তৃণমূল কংগ্রেস সরকারের বক্তব্য ও মত প্রকাশের স্বাধীনতার উপর এমন নির্মম আক্রমণও আমাদের প্রতিবাদ করা থেকে বিরত রাখতে পারবে না", বলেন অধীর চৌধুরী। "আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের পরিচালনায় বাকস্বাধীনতা কেড়ে নেওয়া এবং এই ধরণের রাজনৈতিক সন্ত্রাস চালিয়ে করা অগণতান্ত্রিক হামলার নিন্দা করি", বলেন তিনি।

মন্ত্রীদের শিষ্টাচার বজায় রাখতে বলুন মমতা বন্দ্যোপাধ্যায়,পরামর্শ রাজ্যপাল জগদীপ ধানকরের

কংগ্রেস নেতার এই অভিযোগের প্রতিক্রিয়া স্বরূপ তৃণমূল নেতা ও রাজ্য বিধানসভায় দলীয় চিফ হুইপ নির্মল ঘোষ বলেছেন, "সন্ময় বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক ফৌজদারি অভিযোগ আসছিল বলেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। রাজ্য সরকারের সমালোচনার সঙ্গে এর কোনও যোগসূত্র নেই।"

তবে সন্ময় বন্দ্যোপাধ্যায়ের এই গ্রেফতারি মনে করিয়ে দিচ্ছে ২০১২ সালের এপ্রিল মাসে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রের গ্রেফতারির ঘটনা। ইন্টারনেটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্টুন পোস্ট করার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................