সংবিধানের ৭০ বছর পূর্তিতে রাজ্য বিধানসভায় ২ দিনের বিশেষ অধিবেশন

West Bengal Assembly: তবে ওই বিশেষ অধিবেশনে রাজ্যপাল জগদীপ ধনখড়কে আমন্ত্রণ জানানো হবে কিনা তা পরিষ্কার নয়

সংবিধানের ৭০ বছর পূর্তিতে রাজ্য বিধানসভায় ২ দিনের বিশেষ অধিবেশন

West Bengal: রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন ২৯ নভেম্বর থেকে শুরু হবে

কলকাতা:

সংবিধান গৃহীত হওয়ার ৭০ বছর পূর্তিকে উদযাপন করতে চায় পশ্চিমবঙ্গ। সেই উপলক্ষে রাজ্য বিধানসভায় (West Bengal Assembly) ২৬ নভেম্বর থেকে দু'দিনের বিশেষ অধিবেশন বসবে, জানালেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় । ওই বিশেষ অধিবেশনে বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিত্বকেও আমন্ত্রণ জানানো হবে, তবে রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor Jagdeep Dhankhar) এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে কিনা তা এখনও পরিষ্কার নয়, এমনটাই শাসক দল তৃণমূল কংগ্রেস সূত্রে খবর।  রাজ্য সরকার (West Bengal Govt) রাজ্যপাল ধনখড়কে আমন্ত্রণ জানাবে কিনা- এমন প্রশ্নের জবাবে পার্থ চট্টোপাধ্যায় বলেন যে এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "এ বিষয়ে অধ্যক্ষের সিদ্ধান্ত নেওয়া উচিত। কাকে আমন্ত্রণ জানানো হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া তাঁর এক্তিয়ার। আমরা এ বিষয়ে কোনও মন্তব্য করতে পারি না"। যদিও রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক খুব একটা যে ভাল জায়গায় রয়েছে তা বলা যায় না। কেননা দুর্গাপুজোর কার্নিভাল থেকে সিঙ্গুরে রাজ্যপালের নির্ধারিত সফর সহ নানা বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে মাঝেমধ্যেই বাগযুদ্ধে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

প্যারা-টিচারদের পুলিশি হেনস্থা, বিধানসভা থেকে ওয়াক আউট বাম-কংগ্রেসের

রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন ২৯ নভেম্বর থেকে শুরু হবে। তার আগে বিধানসভার অধ্যক্ষ ২৫ নভেম্বর সর্বদলীয় বৈঠক ডেকেছেন।

বিজেপি যদিও এই বিশেষ অধিবেশন আহ্বান করার বিষয়ে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করেছে। "এটা খুবই হাস্যকর বিষয় যে তৃণমূল কংগ্রেসের মতো একটি রাজনৈতিক দল যারা গণতন্ত্রের প্রতিটি বিষয়কে ধ্বংস করছে, তারাই নাকি সংবিধানের ৭০ বছর পূর্তিতে একটি বিশেষ অধিবেশন দিচ্ছে। আমি আশা করি এর চেয়ে তারা যদি বাংলায় গণতন্ত্র এবং এর মূল্যবোধকে বজায় রাখার চেষ্টা করে তাহলে ভাল হয়", বলেন বিধানসভায় বিজেপির দলনেতা মনোজ টিগ্গা।

ভারতীয় সংবিধান গৃহীত হওয়ার ৭০ বছর পূর্তি উপলক্ষে ২৬ নভেম্বর সংসদের উভয় কক্ষেও একটি যৌথ অধিবেশন অনুষ্ঠিত হবে এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেখানে বক্তব্য রাখবেন বলে জানা গেছে।

ডেঙ্গিতে রাজ্যে মৃত্যু হয়েছে ২৩ জনের, জানালেন মুখ্যমন্ত্রী

এছাড়াও রাজ্যসভা ও লোকসভার সাংসদরা, প্রাক্তন রাষ্ট্রপতি ও প্রাক্তন প্রধানমন্ত্রীরাও সংসদের কেন্দ্রীয় হলে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে অংশ নেবেন বলে মনে করা হচ্ছে।
 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News