This Article is From Mar 30, 2020

করোনা আতঙ্ককে আরও বাড়িয়ে রাজ্যে দ্বিতীয় রোগীর মৃত্যু

Coronavirus Death: সরকারি পরিসংখ্যান অনুসারে গোটা দেশে করোনা ভাইরাসের জেরে মৃত্যু হয়েছে ২৮ জনের, এদিকে করোনা আক্রান্তের সংখ্যা হাজারেরও বেশি

করোনা আতঙ্ককে আরও বাড়িয়ে রাজ্যে দ্বিতীয় রোগীর মৃত্যু

West Bengal: এই নিয়ে এ রাজ্যে দু'জন করোনা আক্রান্তের মৃত্যু হলো (প্রতীকী ছবি)

হাইলাইটস

  • পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসের ছোবলে মৃত্যু হল আরও একজনের
  • এই নিয়ে এই রাজ্যে করোনার কারণের মৃত ২
  • করোনা ভাইরাসের এবারের শিকার কালিম্পঙের এক মহিলা
কলকাতা:

করোনা ভাইরাস (Coronavirus) এবার এ রাজ্যে (West Bengal) প্রাণ কাড়ল আরও একজনের। দমদমের প্রৌঢ়ের পর এবার করোনার শিকার কালিম্পঙের এক মহিলা। কিছুদিন আগেই ওই মহিলার শরীরে করোনা সংক্রমণ মেলে। তারপরেই তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে খবর। কিন্তু চিকিৎসকদের শত চেষ্টার পরেও শেষরক্ষা করা গেল না। এই নিয়ে পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসের বলি (Coronavirus Death) হলেন ২ জন। জানা গেছে, ওই মহিলা এক সপ্তাহ আগে চেন্নাই থেকে ফিরেছিলেন, সেখানে নিজের মেয়ের চিকিৎসার জন্যে গিয়েছিলেন তিনি ৷ কিন্তু চেন্নাই থেকে ফেরার পরেই তাঁর শরীরে জ্বর এবং শ্বাসকষ্টের মতো সমস্যা দেখা দেওয়ায় হাসপাতালে ভর্তি হন তিনি। রবিবার রাত দুটো নাগাদ মৃত্যু হয় তাঁর৷ আপাতত ওই মহিলার মেয়ে এবং চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে খবর।

দেশ তথা রাজ্য জুড়ে ক্রমশই বেড়ে চলেছে করোনা আক্রান্তের তালিকা। করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পক্ষ থেকে যথেষ্ট তৎপরতা নেওয়া হয়েছে। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় প্রতিদিনই পথে নেমে রাজ্যের মানুষকে করোনা সংক্রমণ যাতে না ছড়ায় সে ব্যাপারে সতর্ক হওয়ার পরামর্শ দিচ্ছেন। কিন্তু তবু আটকানো যাচ্ছে না, COVID-19 এর কারণে মৃত্যুর ঘটনা।

লকডাউনে মাছে-ভাতে বাঙালির জন্যে এবার অনলাইনেই মাছ

এদিকে করোনা সংক্রমণ এড়াতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২১ দিনের লকডাউন (Coronavirus Lockdown) জারি করেছেন দেশ জুড়ে।আপাতত আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলবে এই অবস্থা। লকডাউনের জেরে রাজ্যের যেসব হতদরিদ্র মানুষের ঘরে চাল-ডাল-তেল-নুন নেই, সেই সব পরিবারের হাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তুলে দিচ্ছেন খাদ্য সামগ্রীও। 

অর্থনীতিতে করোনা ভাইরাসের প্রভাব আন্দাজ করে আত্মহত্যা করলেন জার্মানির অর্থমন্ত্রী

গোটা দেশে করোনা ভাইরাসের জেরে মৃতের সংখ্যা বেড়ে ২৮ হয়েছে, এদিকে করোনা আক্রান্তের সংখ্যা হাজারেরও উপর ছাড়িয়ে গেছে বলে খবর।

পাশাপাশি রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতর সূত্রে খবর এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট সংক্রমিত ১৭ জন। ফলে সব মিলিয়ে রাজ্যের মানুষের মধ্যেও চেপে বসেছে করোনা-জুজু।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.