ট্রেন ধরার চেষ্টায় বর্ধমান স্টেশনের ওভারব্রিজে পদপিষ্ট হয়ে আহত ১১

৫ নম্বর প্লাটফর্মে ঢোকে ডাউন পূর্বা এক্সপ্রেস, তার আগেই ৪ নম্বর প্লাটফর্মে আসে পুরুলিয়া লোকাল, একসঙ্গে দুটি ট্রেনের যাত্রী ওভারব্রিজে ওঠাতেই বিপত্তি

ট্রেন ধরার চেষ্টায় বর্ধমান স্টেশনের ওভারব্রিজে পদপিষ্ট হয়ে আহত ১১

Barddhaman Station: ওভারব্রিজে ধাক্কাধাক্কির ফলে ঘটে ওই দুর্ঘটনা, আহতরা হাসপাতালে চিকিৎসাধীন

কলকাতা:

বর্ধমান রেল স্টেশনের ওভারব্রিজের (Foot Over Bridge) উপর ধাক্কাধাক্কির ঘটনায় পদপিষ্ট হয়ে আহত হলেন কমপক্ষে ১১ জন ট্রেনযাত্রী। আহতদের সকলকেই ঘটনাস্থল থেকে উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর। জানা গেছে, শুক্রবার বর্ধমানের রেলস্টেশনের (Barddhaman Station) পাঁচ নম্বর প্লাটফর্মে পূর্বা এক্সপ্রেস ঢুকছে রেলের তরফ থেকে এই ঘোষণা হয়। ফলে পূর্বা এক্সপ্রেস যাঁরা ধরতে চান তাঁরা ওভারব্রিজে ওঠেন ওই প্লাটফর্মে যাওয়ার জন্যে। এদিকে চার নম্বর প্ল্যাটফর্মে সেই সময়েই ঢোকে অন্য একটি লোকাল ট্রেন। সেই ট্রেনের যাত্রীরাও ওঠেন একই ওভারব্রিজে। ফলে বিপুল সংখ্যক যাত্রী একসঙ্গে একটি ওভারব্রিজ (Over Bridge) দিয়ে অন্য প্লাটফর্মে যাওয়ার হুড়োহুড়িতেই ওই দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিক অনুমান। একজন প্রত্যক্ষদর্শীর মতে, "৪ এবং ৫ নম্বর প্ল্যাটফর্মের মাঝে কেবল একটি ওভারব্রিজ রয়েছে, অন্য আরেকটি ওভার ব্রিজে কাজ চলার কারণে সেটি বন্ধ আছে, সেখানে একটি এসকেলেটর তৈরি করা হচ্ছে। সুতরাং এক প্লাটফর্ম থেকে অন্য প্লাটফর্মে যাওয়ার জন্যে ওই একটি ওভারব্রিজই ভরসা হওয়ায় ওই দুর্ঘটনা ঘটে"।

mcdqpg8g

বর্ধমান স্টেশনের ওভারব্রিজে মানুষের ভিড়

সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত 2, আহত হলেন 14 জন, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

ট্রেনযাত্রীরা অনেকেই অভিযোগ করেছেন যে, দেরিতে ঘোষণার জেরেই ওই দুর্ঘটনা ঘটেছে। যদিও বর্ধমান রেল স্টেশন কর্তৃপক্ষ দেরিতে ট্রেনের ঘোষণা করার এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন। নিত্যযাত্রীদের অভিযোগ, বর্ধমান স্টেশনের ফুট ওভারব্রিজের এই পরিস্থিতি প্রায়ই ঘটে। 

bno00qlg

দুটি ট্রেনের যাত্রীদের মধ্যে ধাক্কাধাক্কিতেই ঘটে ওই দুর্ঘটনা

সাঁতরাগাছি কাণ্ড নিয়ে এফআইআর দায়ের করল রেল

শুক্রবার বিকেল ০৩:১৫ নাগাদ ৫ নম্বর প্লাটফর্মে ঢোকে ডাউন পূর্বা এক্সপ্রেস। তার আগে আগেই ৪ নম্বর প্লাটফর্মে আসে পুরুলিয়া লোকাল। ট্রেন থেকে নেমে যাত্রীরা ওভারব্রিজে উঠতে শুরু করেন। সেই সময়েই নাকি ঘোষণা হয় ডাউন পূর্বা এক্সপ্রেসের। অভিযোগ, দেরি করে ঘোষণা হওয়ার জেরে তাড়াহুড়ো করে যেতে গিয়েই ওই বিপত্তি ঘটে। যদিও রেলের তরফ থেকে দেরিতে ঘোষণা করার অভিযোগ অস্বীকার করা হয়েছে।

65i71l3

আহতদের হাসপাতালে চিকিৎসার জন্যে নিয়ে যাওয়া হয়

জানা গেছে, ওভারব্রিজে হুড়োহুড়িতে আহত যাত্রীদের উদ্ধার করে স্থানীয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোটা ঘটনায় কমপক্ষে ১১ জন আহত হয়েছেন বলে এএনআই সূত্রে খবর।

এর আগে ২০১৮ সালের অক্টোবর মাসে, সাঁতরাগাছি স্টেশনের ফুটব্রিজেও হুড়োহুড়ি করতে গিয়ে পদপিষ্ট হয়ে ঠিক এরকমই একটি দুর্ঘটনা ঘটে। ওইদিনের ঘটনায় মৃত্যু হয় ২ যাত্রীর। বর্ধমানের ঘটনায় কারও প্রাণহানি না হলেও নিজেদের জীবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন নিত্যযাত্রীরা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News