সাংবাদিক রভীশ কুমারকে তাঁর ম্যাগসাইসাই সম্মানের জন্যে সাধুবাদ জানালেন কেজরিওয়াল

পুরষ্কারের কথা ঘোষণা করে ওই সংস্থা সাংবাদিক রভীশ কুমারকে এক নিখুঁত, অন্তর্নিহিত এবং সু-জ্ঞাত অ্যাঙ্কার হিসাবে বর্ণনা করে

 Share
EMAIL
PRINT
COMMENTS

১৯৯৬ সাল থেকে এনডিটিভির সঙ্গে যুক্ত থাকা নির্ভীক সাংবাদিক তথা অ্যাঙ্কার রভীশ কুমার পেলেন ম্যাগসাইসাই সম্মান


নয়া দিল্লি: 

শুক্রবারই ঘোষিত হয়েছে এ বছরের ম্যাগসাইসাই (Magsaysay Award) সম্মান প্রাপকের নাম। ২০১৯ সালের ম্যাগসাইসাই পুরষ্কার পাচ্ছেন এনডিটিভির নির্ভীক সাংবাদিক রভীশ কুমার (Ravish Kumar)। আর এই আনুষ্ঠানিক ঘোষণার পরেই রভীশ কুমারকে ২০১৯ সালের ম্যাগসাইসাই সম্মান পাওয়ার জন্যে স্বাগত জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। ২০০৬ সালে তিনিও ম্যাগসাইসাই সম্মানে সম্মানিত হয়েছিলেন। পুরষ্কারের কথা ঘোষণা করে ওই সংস্থা সাংবাদিক রভীশ কুমারকে এক নিখুঁত, অন্তর্নিহিত এবং সু-জ্ঞাত অ্যাঙ্কার হিসাবে বর্ণনা করে, যিনি ভারসাম্যপূর্ণ, সত্য ভিত্তিক প্রতিবেদনের সঙ্গে পেশাদার মূল্যবোধের প্রয়োগ করতে জানেন।

দিল্লি মুখ্যমন্ত্রীর পাশাপাশি ২০১৯-এর ম্যাগসাইসাই সম্মানের জন্যে এনডিটিভির সাংবাদিক তথা অ্যাঙ্কারকে (Ravish Kumar) ট্যুইট করে অভিনন্দন জানান কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি বঢরা এবং বিএসপি নেত্রী মায়াবতীও।

ম্যাগসাইসাই ২০১৯-এ সম্মানিত NDTV প্রাইম টাইম-এর নির্ভীক সাংবাদিক রভীশ কুমার

রভীশ কুমার, যিনি এই বছর এই মর্যাদাপূর্ণ পুরষ্কারের ৫ জন প্রাপকের মধ্যে অন্যতম তাঁকে " কণ্ঠহীন অসহায় মানুষদের হয়ে সাংবাদিকতা করার জন্যে "এবং "সর্বোচ্চ মানের পেশাদার, নৈতিক সাংবাদিকতার নিরলস প্রতিশ্রুতি" স্বরূপ এই স্বীকৃতি দেওয়া হয়েছে বলে জানানো হয়।

এর আগে ২০০৬ সালে সে বছরের ম্যাগসাইসাই পুরষ্কার প্রাপকদের তালিকায় ছিলেন আপ প্রধান তথা দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। তিনি রভীশ কুমারের এই সম্মান প্রাপ্তির পরিপ্রেক্ষিতে অভিনন্দন জানিয়ে লেখেন “ম্যাগসাইসাই পুরষ্কারের তালিকায় অন্তর্ভুক্তির জন্যে আপনাকে স্বাগত”।

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীও রভীশ কুমারকে (Ravish Kumar) অভিনন্দন জানিয়েছেন এবং আশা প্রকাশ করেছেন যে তাঁর এই জয় অন্যান্য সাংবাদিকদের গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ হিসাবে তাঁদের দায়িত্ব পালনে অনুপ্রাণিত করবে।

"এনডিটিভি'র ম্যানেজিং এডিটর এবং দেশের অন্যতম শীর্ষস্থানীয় সাংবাদিক রভীশ কুমারকে ২০১৯ সালের রামন ম্যাগসাইসাই পুরষ্কার জয়ের জন্য অভিনন্দন। আমি আশা করি দেশের গণমাধ্যম গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ হিসাবে দেশ ও সংবিধানকে সেবা দেওয়ার জন্য অনুপ্রাণিত হবে এবং এর সঙ্গে তিনি নির্ভয়ে তাঁর দায়িত্বগুলি সম্পাদন করবেন", তিনি (Mayawati) হিন্দিতে ট্যুইট করেছেন।

দেশের জন্য সত্যিকারের চিন্তাটাই জাতীয়তাবাদ; এনডিটিভির মুখোমুখি জাভেদ আখতার

হিন্দিতে ট্যুইট করে এনডিটিভির সাংবাদিককে (Ravish Kumar) অভিনন্দন জানান প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রাও (Priyanka Gandhi Vadra)। তিনি বলেন, "সত্যিকারের কথা বলার সাহস ও বিবেচনার সঙ্গে সমালোচনা করার মতো সাহসী সাংবাদিক রভীশ কুমারকে অভিনন্দন। আমি তাঁর ধৈর্য্যকে শ্রদ্ধা করি।"

রভীশ কুমারকে "চ্য়াম্পিয়ান" বলে তাঁকে এই সম্মানের জন্যে সাধুবাদ জানান তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েনও।

রভীশকে (Ravish Kumar) অভ্যর্থনা জানাতে ভোলেননি জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতিও।

ম্যাগসাইসাই পুরষ্কারের (Magsaysay Award) জন্যে রভীশ কুমারের নাম ঘোষণা হওয়ায় তাঁকে স্বাগত জানান প্রশান্ত ভূষণও।

এই বিরাট সম্মান (Magsaysay Award) প্রাপ্তির জন্যে রভীশ কুমারের তারিফ করেন অভিনেতা মনোজ বাজপেয়ী।

এ বছরের ম্যাগসাইসাই পুরষ্কারের (Magsaysay Award winner 2019) অন্য বিজয়ীরা হলেন মায়ানমারের কো সুই উইন, থাইল্যান্ডের আংখানা নীলাপাইজিৎ, ফিলিপিন্সের রায়মুন্ডো পুজন্তে কায়াব্যব এবং দক্ষিণ কোরিয়ার কিম জং-কি।

এর আগে আরও যেসব উল্লেখযোগ্য ভারতীয় ব্যক্তিত্ব যাঁরা ম্যাগসাইসাই পুরষ্কারে (Magsaysay Award) সম্মানিত হয়েছেন তাঁরা হলেন আর কে লক্ষ্মণ, পি সায়নাথ, অরুণ শৌরি এবং কিরণ বেদী।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................