Weather update Kolkata : উত্তুরে হাওয়া কলকাতায়, তাহলে কি শীত এল?

Weather Update Kolkata: আজ বুধবার।সকাল থেকেই কলকাতায় উত্তুরে হাওয়া বইছে ।ঠাণ্ডা হাওয়ার আমেজ, বেশ ভালই মালুম পাওয়া যাচ্ছে শহরে

Weather update Kolkata : উত্তুরে হাওয়া কলকাতায়, তাহলে কি শীত এল?

Weather Update Kolkata: আজ বুধবার। সকাল থেকেই কলকাতায় উত্তুরে হাওয়া বইছে

কলকাতা:

আজ বুধবার। সকাল থেকেই কলকাতায় (Weather Update Kolkata) উত্তুরে হাওয়া বইছে । ঠাণ্ডা হাওয়ার আমেজ, বেশ ভালই মালুম পাওয়া যাচ্ছে শহরে। হালকা গরম জামা, একটা চাপাতেই হচ্ছে। ভোরবেলায় তো বেশ ঠাণ্ডা পড়েছিল। পাতলা চাদরে বাগ মানছে না। হালকা একটা কম্বল লাগছে ভোরের দিকে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, কলকাতায় (Weather Update Kolkata) ভোরের দিকে যে  ঠাণ্ডা ভাব লাগছে বা গতকাল থেকে ঠাণ্ডা ভাব বেড়েছে , তা শীত আসার ইঙ্গিত। ধীরে ধীরে নামছে কলকাতার তাপমাত্রা। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াস আর সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আজ আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ থাকবে ৯৯% আর আপেক্ষিক আর্দ্রতার সর্বনিম্ন পরিমাণ থাকবে ৫২%। গত ২৪ ঘন্টায় কলকাতায় (Weather Update Kolkata) কোনও বৃষ্টিপাত হয়নি। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী দু দিনেই তাপমাত্রা আরও খানিকটা নামবে। কলকাতার তাপমাত্রা আগামী দুদিনে, দুই থেকে তিন ডিগ্রি নামার সম্ভাবনা রয়েছে , জানিয়েছে আবহাওয়া দফতর। ডিসেম্বরের প্রথম সপ্তাহ, বড়দিনেরও আর বেশি দিন বাকি নেই। স্কুলগুলিতে শীতের ছুটির ঘন্টা যেন এখন থেকেই বেজে উঠেছে।

বড়দিনের ছুটি ঘিরে অনেকেই ছোট একটা ট্রিপ প্ল্যান করে ফেলেছেন। সবুজ ঘেরা পাহাড়ি চা বাগান হোক বা সমুদ্র সৈকত, হোটেল বুকিং শুরু করে দিয়েছেন অনেকেই। দার্জিলিং, কালিম্পং, সিকিম, ডুয়ার্স যেমন কাছে পিঠেই রয়েছে ,কেউ আবার পছন্দ করছেন চেনা ঠিকানা হাতের কাছেই দীঘা মন্দারমনি বকখালি।আবার এমন অনেকে  আছেন যারা পছন্দ করছেন পুরুলিয়া, বাঁকুড়া কিংবা যেতে চাইছেন পড়শী রাজ্য ঝাড়খন্ডে। অন্যদিকে ট্রেনের রিজার্ভেশনও নাকি পাওয়া যাচ্ছে না,বলছেন অনেকে । অনেকে আবার প্যাকেজ ট্যুরে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন, তবে সেখানেও লম্বা লাইন। সব মিলিয়ে ডিসেম্বরের শীত আর তার সঙ্গে বাঙালির যে আনন্দ , উৎসব ,তা আর কিছুদিনের মধ্যেই যে মিলেমিশে একাকার হতে চলেছে বলাই বাহুল্য।
 

More News