Weather Update Kolkata : কলকাতার পিচে শুরু থেকেই কি ঝোড়ো ইনিংস শীতের?

গত কয়েকদিন কলকাতার (Weather Update Kolkata) আকাশ মেঘমুক্ত। ঝলমলে রোদ আর সঙ্গে হালকা ঠাণ্ডা ভাব। দুয়ে মিলে কলকাতায় এখন যেন শীতের আমেজ

Weather Update Kolkata : কলকাতার পিচে শুরু থেকেই কি ঝোড়ো ইনিংস শীতের?

Weather Update Kolkata On Tuesday: কলকাতার পিচে শুরু থেকে কি ঝোড়ো ইনিংস শীতের?

কলকাতা:

গত কয়েকদিন কলকাতার (Weather Update Kolkata) আকাশ মেঘমুক্ত। সকাল থেকেই রোদ উঠছে । ঝলমলে রোদ আর সঙ্গে হালকা ঠাণ্ডা ভাব। দুয়ে মিলে কলকাতায় এখন যেন শীতের আমেজ। রাতে ঠান্ডা ভাব আরও খানিকটা বাড়ছে। কলকাতায় এমন শীতের আমেজ অনেকদিনই বাঙালি দেখেনি, গত কয়েক বছরে সেভাবে শীত পড়েনি, কলকাতায় হালকা সোয়েটারেই কাজ চলে গিয়েছিল, জ্যাকেট ব্লেজার এসব খুব একটা দরকারি পড়েনি। তবে আবহাওয়া দপ্তরের এবারের যা পূর্বাভাস তাতে শীত ভালভাবেই পড়তে চলেছে কলকাতায়।ইতিমধ্যেই পশ্চিমের জেলাগুলিতে শীত পড়ে গেছে। দুই মেদিনীপুর, বাঁকুড়া ,ঝাড়গ্রাম, বীরভূম, পুরুলিয়া এই সমস্ত জায়গাতে ইতিমধ্যেই শীত এসে পৌঁছেছে।

তবে শীত এখনও পুরোপুরি ভাবে কলকাতায় (Weather Update Kolkata) ঢোকেনি। অনেকেই ভাবছেন হয়ত কলকাতায় শীত পড়ে গেছে কারণ যেভাবে ঠান্ডা ভাব সকাল থেকেই পাওয়া যাচ্ছে, উত্তরের হাওয়া চলছে, তাতে মনে হতেই পারে শহরে বোধহয় শীত এল! কিন্তু আবহাওয়া দপ্তর জানাচ্ছে শীত এখনও আসেনি। যে মনোরম আবহাওয়া এই মুহূর্তে কলকাতাজুড়ে তা শীতের আমেজ।  তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী দুই থেকে তিন দিনের মধ্যে তাপমাত্রা নামতে শুরু করবে কলকাতায় অর্থাৎ শীত আসতে আর একেবারেই দেরি নেই। আগামী দু-তিন দিনের মধ্যেই ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা নেমে যাবে কলকাতায়। অনেকেই ভাবছেন যে, তাহলে কি ওয়াড্রোবে তুলে রাখা শীতের পোশাক কিংবা লেপ-কম্বল যা  তুলে রেখেছিলেন তা বের করে রাখবেন? সে সেক্ষেত্রে আবহাওয়া দপ্তর জানাচ্ছে যে ,না ! এখনই এত তাড়াহুড়ো করা বোধ হয় উচিৎ হবে না । এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর অর্থাৎ আগামী দু-তিন দিনে যে ২-৩ ডিগ্রি তাপমাত্রা কমবে কলকাতার ,তা হলো শীতের শুরু এবং তাপমাত্রা আস্তে আস্তে নামবে অর্থাৎ কলকাতার পিচে ধরে ব্যাটিং করেই খেলবে এবারের শীত। শুরু থেকেই শীতের ঝোড়ো ইনিংস খেলার  সম্ভাবনা এই মুহূর্তে দেখতে পাচ্ছে না হাওয়া অফিস। শুরু থেকে ধরে খেলে ধীরে ধীরে তাপমাত্রা কমবে কলকাতায় অর্থাৎ আস্তে আস্তে শীত হাত খুলে ব্যাটিং করবে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজকের দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রী সেলসিয়াস আজ আপেক্ষিক আর্দ্রতা  থাকবে ৯৬% এবং সর্বনিম্ন আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ আজ থাকবে ৪৬% । আজ মোটামুটি আকাশ পরিষ্কার থাকবে এবং বৃষ্টির কোন সম্ভাবনা এখনো পর্যন্ত নেই জানিয়েছে আবহাওয়া দফতর।জোয়ার ভাটার খবরে নজর রাখা যাক। আজ জোয়ার ছিল বেলা ১.৫৮ মিনিটে। আবার রাতে জোয়ার হবে রাত ২.১৫ মিনিটে। আজ ভাটা হবে ৬.০৬ মিনিটে আবার ভাটা হবে ভোর ৬.৪১ মিনিটে।

More News