This Article is From Oct 23, 2018

"দশেরার ঘটনায় মৃতদের শিশুসন্তানদের দত্তক নেব আমরা": নভজ্যোত সিধু

অমৃতসরের মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের পাশে এবার দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার তথা পাঞ্জাব সরকারের মন্ত্রী নভজ্যোত সিং সিধু।

অনুষ্ঠানটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নভজ্যোত সিং সিধুর স্ত্রী

হাইলাইটস

  • অমৃতসরের ঘটনায় মৃতদের সন্তানদের দত্তক নেবেন সিধু ও তাঁর স্ত্রী
  • সিধু জানান, যে মহিলারা তাঁদের স্বামীকে হারালেন সাহায্য করা হবে তাঁদের
  • সিধুর স্ত্রী ছিলেন ওই দিনের অনুষ্ঠানের প্রধান অতিথি
চণ্ডীগড়:

অমৃতসরের মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের পাশে এবার দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার তথা পাঞ্জাব সরকারের মন্ত্রী নভজ্যোত সিং সিধু। অমৃতসরের ট্রেন দুর্ঘটনাটি যেদিন ঘটে, সেদিন ওখানে দশেরার একটি অনুষ্ঠান চলছিল। যে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওঁর স্ত্রী নভজ্যোত কৌর সিধু। ওই দুর্ঘটনায় মৃত্যু হয় রাবণবধ দেখতে আসা 61 জন মানুষের। নভজ্যোত সিং সিধু জানালেন, তিনি ও তাঁর স্ত্রী মিলে মৃতদের সন্তানদের দত্তক নেবেন। তাঁদের জীবনযাপন, ভালো স্কুলে পড়াশোনা থেকে শুরু করে অন্যান্য খরচও চালাবেন তাঁরা। “আমাদের নিজেদের সামর্থ্য অনুযায়ী, যে যে শিশুসন্তান তার বাবাকে হারাল চিরতরে, আমি এবং আমার স্ত্রী তাদের ভরণপোষণের দায়িত্ব নেব। তাঁদের জীবনযাপন, শিক্ষা সহ অন্যান্য খরচও বহন করব আমরা। যে মহিলারা হারালেন তাঁদের স্বামীকে, তাঁদেরও আর্থিক সাহায্য দিতে চাই আমরা”, বলেন সিধু।

গতকাল পাঞ্জাব সরকারের পক্ষ থেকে মৃতদের পরিবারের হাতে এককালীন 5 লক্ষ টাকা করে তুলে দেওয়া হয়েছে। মোট একুশটি পরিবারের হাতে আপাতত তুলে দেওয়া হয়েছে এই টাকা। মোট টাকার পরিমাণ 1.05 কোটি টাকা।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ব্রহ্ম মহিন্দ্র জানান, আগামী দু'দিনের মধ্যে বাকি মৃতদের পরিবারের হাতেও ক্ষতিপূরণের অর্থ তুলে দেওয়া হবে।

“মৃতদের পরিবারের পক্ষে এটা অত্যন্ত কঠিন সময়। সরকার সবসময় তাঁদের পাশে আছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে আমি নিজে দাঁড়িয়ে থেকে ত্রাণ ও পুনর্বাসনের কাজগুলির দিকে লক্ষ রাখছি”, বলেন ব্রহ্ম মহিন্দ্র।     



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.