“আমরা সমালোচনা শুনি”, রাহুল বাজাজের মন্তব্যে প্রসঙ্গে বললেন নির্মলা সীতারামন

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেন, “আমি মঞ্চে ছিলাম। এটা বোঝাতে, যে আমরা সমালোচনা শুনি, এবং তার উত্তর দিই, যাতে আপনারা কথা বলতে না পারেন”

নির্মলা সীতারামন বলেন, সমালোচনা শুনতে ইচ্ছুক সরকার

নয়াদিল্লি:

সরকার সমালোচনা শোনে এবং তার জবাব দেয়, সোমবার সংসদে বললেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman), একটি অনুষ্ঠানে শিল্পপতি রাহুল বাজাজের (Rahul Bajaj) মন্তব্য নিয়ে চলা বিতর্কের মাঝে এমনটাই বলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। অর্থনীতির অবস্থা নিয়ে জবাব দিতে গিয়ে, এদিন “শিল্পপতিকে অমিত শাহের জবাব” প্রসঙ্গ তুলে ধরেন নির্মলা সীতারামন। ভীতির আবহ নিয়ে অমিত শাহকে রাহুল বাজাজের মন্তব্যের পর তাঁর কড়া জবাবের সমালোচনা দিতে গিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, “আমি মঞ্চে ছিলাম। আমরা সমালোচনা শুনি, এটা বোঝানোর জন্য এই অবস্থান ছিল, যাতে আপনারা বলতে না পারেন। স্বরাষ্ট্রমন্ত্রী উত্তরে দেখা গিয়েছে, আমরা শুনতে বেশী আগ্রহী”।

ইকোনমিক টাইমসের আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিল রাহুল বাজাজ, সেখানেই অমিত শাহকে তিনি বলেন, প্রতিহিংসার ভয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তাঁর প্রশাসনের বিরুদ্ধে সমালোচনা করতে ভয় পাচ্ছেন সাধারণ মানুষ।

“নির্বালা, নির্মলা নন”: অর্থনীতি নিয়ে অর্থমন্ত্রীকে তোপ অধীররঞ্জন চৌধুরীর

তিনি বলেন, “...আপনারা ভাল কাজ করছেন, তবে যদি আমরা সমালোচনা করি, কোনও গ্যারান্টি নেই যে, আপনারা তার সঙ্গে একমত হবেন”, তিনি আরও বলেন, “ইউপিএ-২ জমানায় আমরা যে কারও সমালোচনা করতে পারতাম”।

অমিত শাহ উত্তর দেন, “কোনওকিছুতেই ভীত হওয়ার কোনও কারণ নেই। সংবাদমাধ্যমে লাগাতার সমালোচনার সম্মুখীন হচ্ছে নরেন্দ্র মোদি সরকার। যদি আপনি বলেন, এই ধরণের কোনও পরিবেশ রয়েছে, তাহলে আমাদের সেই অবস্থার উন্নতি ঘটাতে হবে”।

অমিত শাহের উত্তরকে ইতিবাচক ভাবে দেখেছেন শিল্পমহল, নির্মলা সীতারামন সহ বহু বিজেপি নেতানেত্রী তাঁদের ক্ষোভ প্রকাশ করেছেন ট্যুইটে।

IMF যে আভাসই দিক না কেন, ভারত "দ্রুত উন্নতিশীল" দেশের মধ্যেই রয়েছে: অর্থমন্ত্রী

কেন্দ্রীয় অর্থমন্ত্রী ট্যুইট করেন, “যেভাবে শ্রী রাহুল বাজাজ ইস্যু তুলে ধরেছিলেন, তার উত্তর দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রশ্ন বা সমালোচনা শোনা হয় এবং উত্তর দেওয়া হয়। কারও ভাবমূর্তি, যা দৃষ্টি আকর্ষণ করে, তা ছড়িয়ে দেওয়ার থেকে উত্তর চাওয়া ভাল পথ, ওই অবস্থা দেশের স্বার্থকে আঘাত করে”।

লোকসভায় নির্মলা সীতারাম বলেন, যথাযথ পদ্ধতিতে তিনি উত্তর দিয়েছে, এবং আরও বলার জন্য সমালোচনাকে উৎসাহিত করেছেন। তাঁর কথায়, “ যদি শাসকের নামে কোনও সত্য কোনও শিল্পপতি কিছু বলেন, তাহলে ভাল। আরও বলুন”।

More News