This Article is From Feb 04, 2020

বিজেপিকে ‘দুঃশাসনের দল’, ‘তুঘলকের বংশধর’ বলে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়

তৃণমূ‌ল সুপ্রিমো বলেন, ‘‘আমরা দুঃশাসনের দল নই বিজেপির মতো। ওরা মহম্মদ বিন তুঘলকের সন্তান। দেশের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে দেশকে বাঁচানোর জন্য।’’

বিজেপিকে ‘দুঃশাসনের দল’, ‘তুঘলকের বংশধর’ বলে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়

এদিনের সভাতে মুখ্যমন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী বলেন, ‘‘এনপিআর, এনআরসি ও সিএএ হল ব্ল্যাক ম্যাজিকের মতো।’’

হাইলাইটস

  • আরও একবার সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে কেন্দ্রকে আক্রমণ মমতার
  • বিজেপিকে ‘দুঃশাসনের দল’ বলে তোপ দাগেন তিনি
  • রানাঘাটে এক জনসভায় এই কথা বলেন মুখ্যমন্ত্রী

আরও একবার সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে বিজেপিকে (BJP) আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার রানাঘাটে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মমতা বিজেপিকে ‘‘দুঃশাসনের দল'' বলে অভিহিত করলেন। পাশাপাশি বিজেপিকে ‘মহম্মদ বিন তুঘলকের বংশধর' বলেও তোপ দাগলেন মুখ্যমন্ত্রী। এই ভাবে মহাভারত ও ইতিহাসের পাতা থেকে দুই কুখ্যাত চরিত্রের উদাহরণ এনে তাঁদের গেরুয়া শিবিরের সঙ্গে সংযুক্ত করে সমা‌লোচনা করলেন কেন্দ্রের শাসক দলকে। প্রসঙ্গত, মহাভারতের কুখ্যাত চরিত্র দুঃশাসন ওই মহাকাব্যের অন্যতম খল চরিত্র। পাশাপাশি মহম্মদ বিন তুঘলক এক ঐতিহাসিক চরিত্র। তিনি ১৩২৫ থেকে ১৩৫১ সাল পর্যন্ত দিল্লির সুলতান ছিলেন।

শাহিনবাগ ও জামিয়াতে গুলি চালনার ঘটনায় দায়ী বিজেপির "উস্কানি": Mamata Banerjee

বিজেপি জোর করে সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ও এনআরপি প্রয়োগ করতে চাইছে বলে অভিযোগ জানান মমতা। তিনি বলেন, এটা যে করেই হোক থামাতে হবে।

মুখ্যমন্ত্রী বলেন, ‘‘এনপিআর, এনআরসি ও সিএএ হল ব্ল্যাক ম্যাজিকের মতো।'' তিনি দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন দেশকে বাঁচানোর জন্যও।

বাংলায় সরকার সরস্বতী পুজো উদযাপন করার অনুমতি দিচ্ছে না: লকেট চট্টোপাধ্যায় 

তৃণমূ‌ল সুপ্রিমো বলেন, ‘‘আমরা দুঃশাসনের দল নই বিজেপির মতো। ওরা মহম্মদ বিন তুঘলকের সন্তান। দেশের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে দেশকে বাঁচানোর জন্য।''

প্রস্তাবিত এনআরসি প্রসঙ্গে বলতে গিয়ে মমতা এও বলেন, কেন্দ্র তাঁকেও দেশ থেকে তাড়িয়ে দিতে পারে। কেননা তাঁর মা'র জন্ম শংসাপত্র নেই।

তিনি আরও বলেন, সকলকে তাঁর তরফ থেকে আশ্বস্ত করা সত্ত্বেও এনআরসি আতঙ্কে রাজ্যে ৩০ জনেরও বেশি মানুষের মৃত্যু ঘটেছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.