This Article is From Aug 07, 2020

প্রকাশিত জয়েন্টের ফল! প্রথম রায়গঞ্জের সৌরদীপ দাস, এগিয়ে দিল্লি বোর্ড

WBJEE 2020 result: শুক্রবার বেলা ৩টেয় জয়েন্ট পরীক্ষার ফলাফল দেখা যাবে পরীক্ষা নিয়ন্ত্রক বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে, এ বছর ২ ফেব্রুয়ারি পরীক্ষা হয়

প্রকাশিত জয়েন্টের ফল! প্রথম রায়গঞ্জের সৌরদীপ দাস, এগিয়ে দিল্লি বোর্ড

WBJEE Result 2020: শুক্রবারই এবছরের জয়েন্ট পরীক্ষার ফল প্রকাশ করা হবে (প্রতীকী ছবি)

হাইলাইটস

  • শুক্রবার বেলা ৩টেয় অনলাইনে জয়েন্টের ফল দেখা যাবে
  • ফলাফল দেখতে লগ ইন করুন wbjeeb.nic.in এই ওয়েবসাইটে
  • এবছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষাটি গত ২ ফেব্রুয়ারি নেওয়া হয়
নয়া দিল্লি:

আজ (শুক্রবার) বেলার দিকে এবছরের জয়েন্ট পরীক্ষার (WBJEE Result 2020) ফলাফল ঘোষণা করা হল। জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in এ গিয়ে নিজেদের ফলাফল (WBJEE Result) দেখতে পাবে পরীক্ষার্থীরা। প্রথম রায়গঞ্জের সৌরদীপ দাস, দ্বিতীয় দুর্গাপুরের শুভম আর তৃতীয় কলকাতার শ্রীমন্তী দে। এদিকে, এদিনের ফলে দিল্লি বোর্ডের রমরমা। মেধাতালিকার প্রথম দশের মধ্যে নয়জন দিল্লি বোর্ডের।চলতি বছর ২  ফেব্রুয়ারি জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষাটি (West Bengal Joint Entrance Exam) হয়। জানা গেছে, চলতি কোভিড-১৯ মহামারি পরিপরিস্থিতিতে এবছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় সফল (WBJEE 2020 Result) ছাত্রছাত্রীদের কাউন্সেলিং অনলাইনেই করা হবে। পাশাপাশি রিপোর্টিং করার ক্ষেত্রেও ছাত্রছাত্রীরা এবছর সেটি ভার্চুয়ালি করতে পারবে, পরিকল্পনা রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের। অর্থাৎ এতদিন ধরে অনলাইনে কাউন্সেলিং হলেও ছাত্রছাত্রীদের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং কলেজ বা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে গেলে সরাসরি ইঞ্জিনিয়ারিং কলেজ বা বিশ্ববিদ্যালয়গুলিতে যেতে হত। কিন্তু এবছর করোনা পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের আর ইঞ্জিনিয়ারিং কলেজ বা বিশ্ববিদ্যালয়গুলিতে যেতে হবে না। অনলাইন মারফত তাঁরা ভার্চুয়ালি রিপোর্টিং করতে পারবেন, এমন পরিকল্পনা নিয়েছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড।

বোর্ড জানিয়েছে, "র‌্যাঙ্ক কার্ডের আকারেই ফলাফল প্রকাশ করা হবে, এতে প্রথম পত্র (গণিত) এবং দ্বিতীয় পত্র (পদার্থবিজ্ঞান এবং রসায়ন) অনুযায়ী পরীক্ষার্থীদের র‌্যাঙ্ক, মোট নম্বর সহ  বিস্তারিত বিবরণ থাকবে।" বোর্ড সফল প্রার্থীদের মেধা তালিকা প্রকাশ করে না।

করোনা ভাইরাস এবছর দেশে মহামারী রূপে দেখা দেওয়ায় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলপ্রকাশে অনেকটাই দেরি হলো। সাধারণত,  মে বা জুন মাস নাগাদ জয়েন্টের ফল ঘোষণা করা হয়।

জয়েন্ট বোর্ড সূত্রে খবর উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল বেরোনোর সঙ্গে সঙ্গেই র‌্যাঙ্ক কার্ড দিয়ে দেবে বোর্ড। তার ফলে পরীক্ষার্থীরা আগে থেকেই সিদ্ধান্ত নিয়ে নিতে পারবে যে তাঁরা এবার কোন কলেজে বা কি নিয়ে পড়বে। এর জেরে ইঞ্জিনিয়ারিংয়ের আসন খালি থাকা প্রবণতা আটকানো যাবে বলে মনে করছে বোর্ডের আধিকারিকরা।

WBJEE Result 2020: কীভাবে দেখবেন?

  • WBJEEB র অফিসিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in এ লগ ইন করুন।
  • WBJEE result link বলে লেখা জায়গাটিতে ক্লিক করুন।
  • এবার পরীক্ষার্থীর রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর নির্দিষ্ট জায়গাটিতে দিন।
  • সাবমিট করুন এবং এবছরের জয়েন্ট পরীক্ষার ফলাফল দেখে নিন।

.