জয়ে ফিরতে জগনমোহন রেড্ডিকে বিপুল জয় এনে দেওয়া প্রশান্ত কিশোরের হাত ধরলেন মমতা

২০২১-এৱ বিধানসভা নির্বাচনের সময় হারানো জমি পুনরুদ্ধারে দৃঢ়প্রতিজ্ঞ মমতা বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক কৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে একটি বৈঠকে মিলিত হলেন

 Share
EMAIL
PRINT
COMMENTS
জয়ে ফিরতে জগনমোহন রেড্ডিকে বিপুল জয় এনে দেওয়া প্রশান্ত কিশোরের হাত ধরলেন মমতা

প্রশান্ত কিশোরের সঙ্গে হাত মেলালেন মমতা বন্দ্যোপাধ্যায়


কলকাতা: 

হাইলাইটস

  1. রাজনৈতিক কৌশলী প্রশান্ত কিশোরের মমতার বৈঠক।
  2. দলকে জেতাতে প্রশান্তকে নিয়োগ করলেন মমতা।
  3. গতবারের ৩৪ থেকে এবার ২২টি আসনে নেমে এসেছে তৃণমূল কংগ্রেস।

গত মাসের শেষে প্রকাশিত জাতীয় নির্বাচনের ফলাফলে বিজেপির (BJP) ধাক্কায় রীতিমতো বেসামাল মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল কংগ্রেস (TMC)। এই পরিস্থিতিতে ২০২১-এৱ বিধানসভা নির্বাচনের সময় হারানো জমি পুনরুদ্ধারে দৃঢ়প্রতিজ্ঞ মমতা বন্দ্যোপাধ্যায় আজ রাজনৈতিক কৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে একটি বৈঠকে মিলিত হলেন। প্রসঙ্গত, প্রশান্ত কিশোরের সাম্প্রতিকতম কৃতিত্ব হল অন্ধ্রপ্রদেশে জগনমোহন রেড্ডির জয়ের নেপথ্যের কারিগর হওয়া। কলকাতায় আজকের বৈঠক ছিল দু'ঘণ্টার। এরপরই মমতা প্রশান্তকে নিয়োগ করেন তাঁর দলকে ভোট বৈতরণী পার করার কারিগর হিসেবে। গতবারের ৩৪ থেকে এবার ২২টি আসনে নেমে এসেছে তৃণমূল কংগ্রেস। ৪২টি লোকসভা আসনের ১৮টি পায় বিজেপি, যারা গতবার দু'টি আসন পেয়েছিল।

ওয়াইএসআর কংগ্রেস প্রধান জগনমোহন  রেড্ডি বিপুল জয় পেয়েছেন অন্ধ্রপ্রদেশে। চন্দ্রবাবু নাইডুর দলকে প্রায় মুছে দিয়ে জয় পেয়েছে তাঁর দল। ২৫টি লোকসভার সব ক'টিতে জেতার পাশাপাশি ১৭৫টি বিধানসভা আসনের ১৫০টিতে জিতে প্রথমবারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন রেড্ডি। এই জয়ের নেপথ্য কারিগর ধরা হচ্ছে প্রশান্ত কিশোরকে।

5485e33k

ওয়াইএসআর কংগ্রেস মুখ্য জগনমোহন রেড্ডি বিপুল জয় পেয়েছেন অন্ধ্রপ্রদেশে। চন্দ্রবাবু নাইডুর দলকে প্রায় মুছে দিয়ে জয় পেয়েছে তাঁর দল। ২৫টি লোকসভার সব ক'টিতে জেতার পাশাপাশি ১৭৫টি বিধানসভা আসনের ১৫০টিতে জিতে প্রথমবারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন রেড্ডি। এই জয়ের নেপথ্য কারিগর ধরা হচ্ছে প্রশান্ত কিশোরকে।

গত বছরে প্রশান্ত রাজনীতিতে আসেন। বিহারের শাসক দল জনতা দল ইউনাইটেডের সহ সভাপতি হিসেবে। কিন্তু নির্বাচনের সময় তাঁর উপরে বিশেষ দায়িত্ব ছিল না। জোটসঙ্গী বিজেপির চাপে ছিলেন নীতিশ কুমার। তাই কিশোর সেভাবে সুযোগ পাননি দলের যুব সংগঠনকে বিহারে আরও মজবুত করে তুলতে।

জগনমোহন রেড্ডির জয়ের পরে প্রশান্ত ঘনিষ্ঠরা দাবি করছেন, ‘‘আরও এবং আরও বেশি দল আমাদের সঙ্গে যোগাযোগ করছে।''

২০১৪ সালে নরেন্দ্র মোদীর জয় হোক বা ২০১৫ সালে নীতিশ কুমারের জয়— প্রশান্ত কিশোরের ভূমিকা অস্বীকার করা যাবে না। যদিও ২০১৭ সালে উত্তরপ্রদেশে কংগ্রেসকে তিনি জয় দিতে পারেননি। কংগ্রেস অবশ্য পঞ্জাবে জয়ী হয়। আর তাতেও ভূমিকা ছিল প্রশান্তেরই।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................