This Article is From Nov 28, 2019

মুখ্যমন্ত্রী মমতা আমাকে 'তু চিজ বড়ি হ্যায় মস্ত মস্ত' বলেছেন: রাজ্যপাল জগদীপ ধনখর

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক টুইট করে বলেন যে, মমতা বন্দ্যোপাধ্যায় তাকে ‘তু চিজ বড়ি হ্যায় মস্ত মস্ত’ বলেছেন।

মুখ্যমন্ত্রী মমতা আমাকে 'তু চিজ বড়ি হ্যায় মস্ত মস্ত' বলেছেন: রাজ্যপাল জগদীপ ধনখর

রাজ্যপাল সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মুখ্যমন্ত্রীর একটি ভিডিও পোস্ট করেছেন

কলকাতা:

বুধবার মমতা-ধনখর বিবাদে এক নয়া মাত্রা যোগ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখর (West Bengal Governor Jagdeep Dhankhar)! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক টুইট করে তিনি বলেন যে, মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee) তাকে ‘তু চিজ বড়ি হ্যায় মস্ত মস্ত' (tu cheez badi hai mast mast) হিসাবে উল্লেখ করেছেন। একটি টুইটে রাজ্যপাল জগদীপ ধনখর একটি বাংলা দৈনিকের ভিডিও ক্লিপিং পোস্ট করেন যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপাল সম্পর্কে কথা বলার সময় তার নাম উল্লেখ না করেই ১৯৯৪ সালের বিখ্যাত বলিউডি চলচ্চিত্র ‘মোহরা' র এই জনপ্রিয় গানের প্রথম লাইনটি উল্লেখ করেন।

আরও পড়ুনঃ "বসকে খুশি করতে প্রতিক্রিয়া দেওয়া বন্ধ করুন": মন্ত্রীদের প্রতি বার্তা দিলেন রাজ্যপাল

“বিধানসভায় সংবিধান দিবস উপলক্ষে (Constitution Day at Assembly) ২৭/১১ তারিখের একটি দৈনিকে এই খবরটি বেরিয়েছে (বেশ কয়েকজন আমাকে খবরটা জানিয়েছেন)। রাজ্যপালকে মাননীয় মুখ্যমন্ত্রী বলছেন, ‘তু চিজ বড়ি হ্যায় মস্ত মস্ত'। মুখ্যমন্ত্রী এবং তার পদ বিষয়ে ব্যক্তিগতভাবে কোনও প্রতিক্রিয়া জানানো থেকে আমি বিরতই রইব,” টুইটে বলেন রাজ্যপাল।

মঙ্গলবার বিধানসভায় সংবিধান দিবসের কর্মসূচিতে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখর এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক নতুন বাগযুদ্ধে জড়িয়ে পড়েন।

আরও পড়ুনঃ "সমঝোতা বাইরে": বিধানসভায়ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজ্যপালের দ্বন্দ্ব

বুধবার বিকেলে অন্য একটি টুইট বার্তায় রাজ্যপাল সংবিধান দিবসের কর্মসূচি শেষ হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি ভিডিও পোস্ট করেছেন।

ওই ভিডিও ফুটেজে সংবিধান গৃহীত হওয়ার ৭০ বছর উপলক্ষে বিশেষ অনুষ্ঠানে অংশ নেওয়া স্পিকার এবং অতিথিদের ধন্যবাদ জানাতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতাকে। বিশিষ্টজনদের নাম উল্লেখ করার সময় একেবারে শেষে তিনি রাজ্যপাল ধনখরের নামোল্লেখ করেন।

রাজ্যপাল টুইটে বলেন, "সংবিধান দিবসের ভিডিওটিতেই স্পষ্ট যে রাজ্যের সাংবিধানিক প্রধানকে কীরকম প্রাধান্য দেওয়া হয়েছে!”

প্রাক্তন লোক স্পিকার মীরা কুমার, এবং পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল শ্যামল সেন, এমকে নারায়ণন প্রমুখের সঙ্গে ডাঃ বি আর আম্বেদকরের একটি মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করার মুখ্যমন্ত্রীর আরেকটি ভিডিও পোস্ট করেছেন জগদীপ ধনখর।

“সংবিধান দিবসে বিকেল তিনটেয় মাননীয় মুখ্যমন্ত্রী ডঃ আম্বেদকরের মূর্তির সামনে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে অংশ নেন। বিকেল ৫.৩০ টায় যখন আমি ডঃ আম্বেদকরের মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করি তখন এই অংশগ্রহণ চোখে পড়েনি,” টুইট করেছেন রাজ্যপাল জগদীপ ধনখর।

.