জ্যোতি বসু রিসার্চ সেন্টার তৈরির সমস্যা সমাধানে ববি হাকিমকে নির্দেশ মুখ্যমন্ত্রী মমতার

জ্যোতি বসু রিসার্চ সেন্টার তৈরির সমস্যা সমাধানে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৎপরতা, ফিরহাদ হাকিমকে বিষয়টি দেখার নির্দেশ মুখ্যমন্ত্রীর

 Share
EMAIL
PRINT
COMMENTS
জ্যোতি বসু রিসার্চ সেন্টার তৈরির সমস্যা সমাধানে ববি হাকিমকে নির্দেশ মুখ্যমন্ত্রী মমতার

জ্যোতি বসু রিসার্চ সেন্টার তৈরির সমস্যা সমাধানে মুখ্যমন্ত্রীর নির্দেশ


কলকাতা: 

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রয়াত বাম নেতা জ্যোতি বসুর নামে রিসার্চ সেন্টার (Jyoti Basu research centre) তৈরিতে সিপিআই(এম) যে সমস্যার সম্মুখীন হচ্ছে তার আশু সমাধানের জন্যে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে নির্দেশ দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । সূত্রের খবর,রাজারহাটে রাজ্য সরকারের দ্বারা বরাদ্দ জমিতে ওই রিসার্চ সেন্টার হওয়ার কথা। কিন্তু সেই সেন্টার তৈরিতেই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাঁদের বলে জানায় বামেরা (CPIM)। সিপিআই(এম) নেতা সুজন চক্রবর্তী ও রবীন দেব রাজ্য বিধানসভায় মুখ্যমন্ত্রীর (Chief Minister) ঘরে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে সমস্যার কথা জানান ও মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করেন ওই সমস্যার সমাধানের ব্যাপারে হস্তক্ষেপ করতে। এরপরেই মেয়রকে ওই নির্দেশ দেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। 

সাবধান! এ রাজ্যেও দ্রুত নামছে জলস্তর; জলের অপচয় কমাতে আর্জি মুখ্যমন্ত্রী মমতার

২০১৪ তে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বামেদের নামে রাজারহাটের কাছে ৫ একরের একটি জমি বরাদ্দ করেন বলে জানা গেছে।কিন্তু ওই জমির একটি অংশ নিয়ে মামলা চলায় রাজ্য সরকার ওই এলাকায় অন্য একটি জমি নির্বাচন করার জন্যে সিপিআই(এম)-কে জানায়।সূত্রের খবর এরপরেই সিপিআইএমের তরফে জানানো হয় যে আগের বরাদ্দ করা জমিটি সুবিধাজনক স্থানে ছিল এবং তাঁরা সেখান থেকে দূরে যাতে চায় না।

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক চলাকালীন বামেদের (CPIM) পক্ষ থেকে তাঁকে জানানো হয় যে, প্রয়োজনে জমির যে অংশটি ঘিরে মামলা চলছে সেটিকে তাঁরা ছেড়ে দিতেও রাজি। ওই অংশটুকু ছেড়ে বাকি অংশে নির্মাণ কাজ শুরু করতে চান তাঁরা।এরপরেই মুখ্যমন্ত্রী(Chief Minister)  পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে ডেকে ওই বিষয়টি দেখার জন্যে বলেন এবং সমস্যার সমাধান করার নির্দেশ দেন বলে জানা গেছে।

ফের কলকাতায় নিগ্রহ! অফিস টাইমে হেনস্থা আন্তর্জাতিক বক্সারকে! ফেসবুকে তৎপর পুলিশ

রাজ্যের বরাদ্দিকৃত ওই জমিতে সিপিআই(এম) প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর নামে সোশ্যাল স্টাডিজ ও রিসার্চ সেন্টার (Jyoti Basu research centre) তৈরি করতে চায়।ওই রিসার্চ সেন্টারে প্রাক্তন মুখ্যমন্ত্রীর জীবন ও কমিউনিস্ট মুভমেন্ট নিয়ে তাঁর বিভিন্ন কাজের তথ্য রাখা থাকবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................