পশ্চিমবঙ্গের মুখ্যসচিবকে কেন্দ্রীয় প্রকল্পের পর্যবেক্ষণ কমিটির বৈঠক ডাকার নির্দেশ

লোকসভায় অধীর রঞ্জন চৌধুরী অভিযোগ করেন যে জেলা উন্নয়ন সমন্বয় এবং পর্যবেক্ষণ কমিটি (ডিডিসিএমসি) এবং দিশা কমিটি দীর্ঘদিন ধরে রাজ্যে কোনও বৈঠকে বসেনি

 Share
EMAIL
PRINT
COMMENTS
পশ্চিমবঙ্গের মুখ্যসচিবকে কেন্দ্রীয় প্রকল্পের পর্যবেক্ষণ কমিটির বৈঠক ডাকার নির্দেশ

পশ্চিমবঙ্গের মুখ্যসচিবকে কেন্দ্রীয় প্রকল্পের পর্যবেক্ষণ কমিটির বৈঠক ডাকার নির্দেশ লোকসভার অধ্যক্ষের


পশ্চিমবঙ্গের মুখ্যসচিবকে (chief secretary of West Bengal) কেন্দ্রীয় প্রকল্পগুলির রাজ্যে প্রয়োগের বিষয়ে পর্যবেক্ষণকারী কমিটিকে নিয়ে বৈঠক বসতে বলেছেন তিনি, সোমবার লোকসভার (Lok Sabha) অধিবেশনে এমনটাই জানালেন অধ্যক্ষ ওম বিড়লা (Speaker Om Birla)। সম্প্রতি লোকসভায় কংগ্রেসে নেতা অধীর রঞ্জন চৌধুরী অভিযোগ করেন যে জেলা উন্নয়ন সমন্বয় এবং পর্যবেক্ষণ কমিটি (ডিডিসিএমসি) (District Development Coordination and Monitoring Committee or DDCMC) এবং দিশা কমিটি দীর্ঘদিন ধরে রাজ্যে কোনও বৈঠকে বসেনি। অধীর রঞ্জন চৌধুরীর এই অভিযোগের ভিত্তিতেই রাজ্যের মুখ্যসচিবকে ওই নির্দেশ দেন লোকসভার অধ্যক্ষ। লোকসভায় নিজের কেন্দ্র বহরমপুরের প্রতিনিধিত্ব করছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। বেশ কয়েক বছর আগে ওই কমিটি গঠন করা হয়েছিল যাতে কেন্দ্রীয় প্রকল্পগুলির উন্নয়নমূলক বিষয় কার্যকর করার যায় কিনা, তা দেখভাল করা সম্ভব হয়।

পরিবারের বার্ষিক আয় ৮ লক্ষের কম? রাজ্যসরকারের চাকরিতে মিলবে অগ্রাধিকার

এছাড়াও অর্থমন্ত্রকের প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরকেও অধ্যক্ষ নির্দেশ দেন যে প্রত্যেক সাংসদের হাতে যেন তাঁদের সামাজিক দায়বদ্ধতা সংক্রান্ত নির্দেশিকার কপি তুলে দেওয়ার হয়, বিশেষত যেসব সাংসদরা এবারই প্রথম নির্বাচিত হয়েছেন। লোকসভা অধিবেশনের কোয়েশ্চ আওয়ারের সময় ওই বিষয়টি কিছু সাংসদ উত্থাপন করাতেই ওই নির্দেশ দেন অধ্যক্ষ ওম বিড়লা।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের হাত ধরেই প্রকাশিত হল যশবন্ত সিনহার আত্মজীবনী

লোকসভার অধ্যক্ষের ওই নির্দেশ পাওয়ার পর কত তাড়াতাড়ি রাজ্যের মুখ্যসচিব জেলা উন্নয়ন সমন্বয় এবং পর্যবেক্ষণ কমিটি (ডিডিসিএমসি) এবং দিশা কমিটিকে নিয়ে বৈঠকে বসেন এখন সেটাই দেখার।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................