দুরন্ত ঘূর্ণি! মালয়েশিয়ার সমুদ্রে জলের টর্নেডোর বীভৎস সুন্দর ভিডিও ভাইরাল

তানজুং টোকংয়ের (Tanjung Tokong's shores) উপকূলে প্রায় পাঁচ মিনিট ধরে এই জলের ঘূর্ণিটি দেখা যায়, সৈকতে পৌঁছানোর পরেই ঘূর্ণিটি ভেঙে যায় ধীরে ধীরে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
দুরন্ত ঘূর্ণি! মালয়েশিয়ার সমুদ্রে জলের টর্নেডোর বীভৎস সুন্দর ভিডিও ভাইরাল

সোমবার বিকেলে মালয়েশিয়ার একটি দ্বীপের (Malaysian island Penang) কাছে সমুদ্রের উপর বিশাল এক ঘূর্ণি (spinning waterspout )স্তম্ভিত করেছে সারা বিশ্বকে


সোমবার বিকেলে মালয়েশিয়ার একটি দ্বীপের (Malaysian island Penang) কাছে সমুদ্রের উপর বিশাল এক ঘূর্ণি (spinning waterspout )স্তম্ভিত করেছে সারা বিশ্বকে! টর্নেডো ভেবে ভুল হতেই পারে যে কারও, কিন্তু বাতাসের টর্নেডো নয়, এ হল জলের টর্নেডো! সমুদ্রের মাঝ থেকে শুরু হয়ে সৈকতের দিকে অগ্রসর হয়ে ভূমিধস তৈরির আগে পর্যন্ত এই নাটকীয় ঘটনা ক্যামেরাবন্দি করেছেন পেনাং আইল্যান্ডের (Malaysian island Penang) প্রত্যক্ষদর্শীরা। বিরল প্রাকৃতিক ঘটনাগুলির ছবি এবং ভিডিওগুলি এখন ভাইরাল।

চ্যানেল নিউজ এশিয়ার মতে, এটি তানজুং টোকংয়ের (Tanjung Tokong's shores) উপকূলে প্রায় পাঁচ মিনিট ধরে এই জলের ঘূর্ণিটি দেখা যায়, সৈকতে পৌঁছানোর পরেই ঘূর্ণিটি ভেঙে যায় ধীরে ধীরে। ওয়াটারস্পাউট (Waterspouts) বা জলের ঘূর্ণি টর্নেডোর (tornadoes) মতোই। কিন্তু এটা জলভাগের উপর তোইরি হয়। যখন শীতল এবং অস্থির বাতাস উষ্ণ জলের উপর দিয়ে বয়ে যায় তখন তা জলের একটি ঘূর্ণায়মান স্তম্ভ তৈরি করে। যতই জমির দিকে এগোতে থাকে এই ঘূর্ণি ততই তা দূর্বল হতে থাকে।

 সাবধান! ‘এপ্রিল ফুল' বলতে পারে আপনার অফিসও

টুইটারে একটি ছবি শেয়ার করে একজন লিখেছেন, “পেনাংয়ের বাসিন্দারা মনে করেন যে এটি একটি টর্নেডো। না, এটা টর্নেডো নয়! এটি একটি জলের ঘূর্ণি! আজ এই ঘটনা ঘটেছে। ভীষণ ভয়ঙ্কর!”

অনেকেই টুইটার এবং ফেসবুকে স্পিনিং ওয়াটারস্পাউট বা জলের ঘূর্ণির ভিডিও শেয়ার করেছেন

ভিডিওটি সারা বিশ্বের কয়েক হাজার মানুষ দেখেছেন এবং মন্তব্যও করেছেন। গার্ডিয়ান জানিয়েছে যে, বিশাল এই ঘূর্ণিটি সামান্য কিছু ক্ষয়ক্ষতি ঘটিয়েছে এবং কিছু বাড়ির ছাদ নষ্ট করে দিয়েছে। সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা ছবিগুলিতে দেখা যাচ্ছে জলের ঘূর্ণি ছাদের ছাওনি উড়িয়ে দিয়েছে: 

ডেনিমের অন্তর্বাস বিকোচ্ছে ২১,৮০০ টাকায়, প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন ঘুরছে টুইটারে

এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। গত বছর ইতালিতেও এমনই এক জলের ঘূর্ণি দেখা গেছে। অনলাইনের ব্যাপক ভাইরাল হয়েছিল সেই ছবি ও ভিডিও! ওই বিশাল ঘূর্ণি আছড়ে পড়েছিল সালেরনো শহরে।

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................