অন্ধকার রাস্তায় মুখোমুখি চিতাবাঘ আর শজারু! জিতল কে? উত্তর ভিডিওয়

ভিডিওটিতে এই দুটি প্রাণী অন্ধকার এক রাস্তায় দেখা গিয়েছে। চিতাবাঘ যেই না শজারু শিকারের জন্য এগিয়েছে ওমনি শজারু তার দেহের সমস্ত কাঁটা খাড়া করে দাঁড়িয়ে পড়ে শিকারিকে ভয় দেখাতে থাকে।

অন্ধকার রাস্তায় মুখোমুখি চিতাবাঘ আর শজারু! জিতল কে? উত্তর ভিডিওয়

অন্ধকার রাস্তায় চিতাবাঘ আর শজারু মুখোমুখি!

চিতাবাঘ এবং শজারুর মধ্যে একটি বিরল দৃশ্য এবার ক্যামেরায় ধরা পড়েছে এবং দর্শকদের মুগ্ধ করেছে। শনিবার ভারতীয় বন বিভাগের আধিকারিক রমেশ পাণ্ডে টুইটারে উত্তরপ্রদেশের একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে একটি অল্প বয়সী চিতাবাঘ এবং একটি শজারুরকে উত্তেজিত অবস্থায় দেখা গিয়েছে। কাতারনিয়াঘাট বন্যপ্রাণী অভয়ারণ্যে রেকর্ড করা ভিডিওটিতে এই দুটি প্রাণী অন্ধকার এক রাস্তায় দেখা গিয়েছে। চিতাবাঘ যেই না শজারু শিকারের জন্য এগিয়েছে ওমনি শজারু তার দেহের সমস্ত কাঁটা খাড়া করে দাঁড়িয়ে পড়ে শিকারিকে ভয় দেখাতে থাকে। তবে খানিকক্ষণ দাঁড়িয়ে রইলেও পরে চিতাবাঘ ব্যর্থ হয়। ভিডিওতে দেখে যায় কাঁটার শজারুর ভয়ে চিতাবাঘটি দ্রুত ওর থেকে সরে যায়।

আর্থ টাচ নিউজ নেটওয়ার্কের মতে, আজ অব্দি যত চিতাবাঘ আর শজারুর লড়াইয়ের ভিডিও মিলেছে বেশিরভাগ ক্ষেত্রেই জিতেছে চিতাবাঘ। কারণ শজারু শিকারে বিশেষ দক্ষতা বহুকাল ধরেই অর্জন করেছে চিতা এবং তীক্ষ্ণ কাঁটাকে বাঁচিয়েই শজারু শিকার করতে সক্ষম তারা।

অবশ্য এই ক্ষেত্রে, অল্পবয়সী চিতাটি এতটাও সফল ছিল না। “কমবয়সী চিতাবাঘের পক্ষে চালাক শজারুর সঙ্গে চ্যালেঞ্জ নেওয়া সহজ নয়,” ভিডিওটি টুইটারে শেয়ার করার সময় লিখেছিলেন ।

ভিডিওটি শেয়ার হওয়ার পরে ৪৪,০০০ বার দেখা হয়েছে। ৩,৬০০-রও বেশি 'লাইক' এবং কয়েকশো মন্তব্যও জমা পড়েছে এই ভিডিওতে।

Click for more trending news