শি'এর সঙ্গে বৈঠকের আগে মাল্লাপুরমের মনোরম সৈকত সাফাইয়ে প্রধানমন্ত্রী মোদি

একটি টুইটে প্রধানমন্ত্রী মোদি কয়েকটি ছবি শেয়ার করেছেন যেখানে তাঁকে উপকূল ধরে হাঁটতে এবং অনুশীলন করতে দেখা যাচ্ছে

শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকের আগে তামিলনাড়ুর সমুদ্র সৈকতে ঘুরে দেখেন PM Narendra Modi

চেন্নাই/দিল্লি:

চিনের প্রেসিডেন্ট শি'র (Xi Jinping) সঙ্গে তাঁর দ্বিতীয় দফার অনানুষ্ঠানিক বৈঠকে আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) আজ (শনিবার) সকালে ৩০ মিনিটের জন্যে সমুদ্র সৈকতে ভ্রমণ করেন। চেন্নাইয়ের সমুদ্রের পরিচ্ছন্ন সৈকত ধরে হাঁটার সময় তিনি দেশের জনতাকে ফের পরিচ্ছন্ন থাকার এবং নিজেদের চারপাশ পরিচ্ছন্ন রাখার প্রতি আহ্বান জানান। এমনকি স্বয়ং প্রধানমন্ত্রীকেও সৈকত সাফাইয়ে (PM Modi cleans beach) হাত লাগাতে দেখা যায়। প্রধানমন্ত্রী মোদির টুইট করা একটি ভিডিওতে তাজ ফিশারম্যান কোভ রিসর্ট এবং স্পা যেখানে তিনি থাকছেন তার কাছে একটি সমুদ্র সৈকত সাফাই করতেও দেখা যায়। "আজ (শনিবার) সকালে মামল্লাপুরমের একটি সৈকতে প্রায় ৩০ মিনিটেরও বেশি সময় ধরে সাফাই অভিযান চলে। আমি সৈকত থেকে যে আবর্জনা কুড়িয়েছি তা হোটেল কর্মীদের হাতে তুলে দিয়েছি", টুইট করেন তিনি।

মুখোমুখি প্রধানমন্ত্রী মোদি-শি জিনপিং, সমুদ্রের ধারে বসেই হবে বৈঠক:১০ পয়েন্ট

"আসুন আমাদের জনসাধারণের জায়গাটি পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার বিষয়টি নিশ্চিত করি! আসুন আমরা নিজে সুস্থ থাকি ও অন্যদের সুস্থ থাকার বিষয়টিও নিশ্চিত করি," আরও লেখেন প্রধানমন্ত্রী ।

প্লোগিং, সুইডেনের একটি প্রচলিত অভ্যাস, যেখানে জগিং করতে করতে রাস্তার আবর্জনা পরিষ্কার করতে দেখা যায়।

চিনের রাষ্ট্রপতি শি জিনপিংকে প্রাচীন তামিল স্মৃতিসৌধ ঘুরিয়ে দেখা‌লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

অন্য একটি টুইটে প্রধানমন্ত্রী মোদি কয়েকটি ছবি শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে তিনি সমুদ্রের উপকূল ধরে হাঁটছেন এবং অনুশীলন করছেন। তিনি লিখেছেন, "মামাল্লাপুরমের প্রাকৃতিক উপকূল বরাবর হাঁটা এবং অনুশীলন"।

প্রধানমন্ত্রী মোদি এবং শি জিনপিং আজ (শনিবার) তাজ ফিশারম্যানের কোভ রিসর্ট এবং স্পায় একসঙ্গে বৈঠক করবেন, তাঁদের বৈঠক ছাড়াও সেখানে দুই দেশের প্রতিনিধি পর্যায়ের আলোচনাও হবে। এরপর প্রধানমন্ত্রী মোদির সঙ্গে এক মধ্যাহ্নভোজেও যোগ দেবেন শি জিনপিং। এরপরে উভয় পক্ষই শীর্ষ সম্মেলনের ফলাফলের বিষয়ে পৃথক পৃথক বিবৃতি দেবে।

দেখুন ১১.১০.২০১৯ -এর সেরা খবরগুলি:

More News