This Article is From Apr 23, 2019

পাস্তা দিয়ে গড়া কম্পিউটার! বিশ্বের প্রথম পাস্তা PC-র রেকর্ড গড়লেন এই ইউটিউবার

লাপ্ল্যান্তে এই কম্পিউটারটির ভিডিও পোস্ট করেছেন। কম্পিউটারের নাম দ্য লাস্যাগনা পিসি ভি .1 (The Lasagna PC V.1)।

পাস্তা দিয়ে গড়া কম্পিউটার! বিশ্বের প্রথম পাস্তা PC-র রেকর্ড গড়লেন এই ইউটিউবার

আসুস ট্রান্সফর্মারের মাদারবোর্ড দিয়ে তৈরি হয়েছে এই পাস্তা PC

পাস্তা দিয়ে কম্পিউটার বানানো যায়? থিম কেকে এমন নানা নকশা করা যায়। আস্ত কেক হয়ে ওঠে ক্যামেরা বা গোলপোস্ট। কিন্তু একবাটি পাস্তা কীভাবে হয়ে উঠতে পারে আস্ত কম্পিউটার? এমন প্রায় অসাধ্য ও অবাস্তবকে ঘটমান করে দেখিয়েছেন এক ব্যক্তি। কিছু দিন আগেই পাস্তা তৈরি একটি কম্পিউটার সম্পর্কে রসিকতা করেছিলেন ওই ব্যক্তির স্ত্রী। বিষয়টা মাথা থেকে আর নামে না। শেষমেশ পাস্তা দিয়ে আস্ত কম্পিউটার বানিয়ে ফেললেন এই ইউটিউবার! ইউটিউবার মিকাহ লাপ্ল্যান্তের (YouTuber Micah Laplante) নিজস্ব একটি ইউটিউব চ্যানেল রয়েছে যার নাম লাপ্ল্যানেট আর্টস (YouTube channel Laplanet Arts)। ইউটিউব চ্যানেলের এই ইউটিউবার মিকাহর স্ত্রী একদিন এমনই এক সুস্বাদু রসিকতা করেছিলেন পাস্তা নিয়ে। তারপরেই জন্ম নিল পাস্তা কম্পিউটার (pasta PC)। 

World Book Day 2019: বইয়ের জন্য একটা দিন, একটা জীবন, এবং অনেক লড়াইয়ের ইতিহাস

 লাপ্ল্যান্তে এই কম্পিউটারটির ভিডিও পোস্ট করেছেন। কম্পিউটারের নাম দ্য লাস্যাগনা পিসি ভি .1 (The Lasagna PC V.1)। পাস্তা কম্পিউটারেরর আবরণটি সম্পূর্ণভাবে লাস্যাগনা এবং রিগাতনি একসঙ্গে মিশিয়ে তৈরি করা হয়েছে। 

এবার মশা মারবে গুগল! মশার বংশ বৃদ্ধি রুখতে কোন কামান দাগছে গুগল?

লাপ্ল্যান্তে তাঁর আগের কেনা একটি আসুস (Asus Transformer tablet) ট্রান্সফরমার ট্যাবলেট মাদারবোর্ড ব্যবহার করে বিশ্বের প্রথম পাস্তা পিসি (pasta PC) তৈরি করেছেন। পাস্তা কম্পিউটার সম্পূর্ণরূপে কার্যকরী, তবে যেহেতু পুরনো ট্যাবলেটের মাদারবোর্ড দিয়ে তৈরি করা হয়েছে তাই ভিডিও স্ট্রিমিং বা গেম খেলার সময় সামান্য সমস্যা হচ্ছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)Click for more trending news


.