এবার থেকে মহোৎসব উদযাপন অনলাইনে, শহরের ৩ সেরা পুজোয় অংশ নিন মাউসের ক্লিকে

ঠিক যেভাবে আপনি আপনার পছন্দের জিনিস অনলাইনে কেনেন সেভাবেই কলকাতার তিনটে জনপ্রিয় পুজো চক্রবেড়িয়া সার্বজনীন, আহিরীটোলা সার্বজনীন আর সল্টলেক এফডি ব্লক সার্বজনীন-এ দেবী দর্শন, ডালা দিয়ে পুষ্পাঞ্জলি আর পুজো শেষে প্রণামীও দিতে পারবেন ঘরে বসে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
এবার থেকে মহোৎসব উদযাপন অনলাইনে, শহরের ৩ সেরা পুজোয় অংশ নিন মাউসের ক্লিকে

পুজো এবার অনলাইনে


কলকাতা: 

এবার পুজোতেও পা রাখল নেট দুনিয়া। বিশ্বের যেখানেই থাকুন, কলকাতার পুজোয় অংশ নিতে পারবেন মাউসের এক ক্লিকে। অর্থাৎ, অনলাইনে। ঠিক যেভাবে আপনি আপনার পছন্দের জিনিস অনলাইনে কেনেন সেভাবেই কলকাতার তিনটে জনপ্রিয় পুজো চক্রবেড়িয়া সার্বজনীন, আহিরীটোলা সার্বজনীন আর সল্টলেক এফডি ব্লক সার্বজনীন-এ দেবী দর্শন, ডালা দিয়ে পুষ্পাঞ্জলি আর পুজো শেষে প্রণামীও দিতে পারবেন ঘরে বসে। প্রবাসী বাঙালিদের কথা বিশেষ করে মাথায় রেখে এই অভিনব ভাবনার আয়োজন করেছে ফেস্টিভ্যাল এক্সপেরেন্টিয়া (Festival Experentia)। ওয়েবসাইটের নাম মহাউৎসব অনলাইন (MahaUtsav Online)।

Durga Puja 2019: আধুনিক ঘরানায় ঐতিহ্যের বন্দনায় নেতাজি-র শিমলা ব্যায়াম সমিতি

সংস্থার পক্ষ থেকে অনুপ হুন এবিষয়ে সবিস্তারে জানালেন, কর্মসূত্রে এখন প্রায় বেশির ভাগ বাঙালিই প্রবাসী। দূরত্বের কারণে, অনেক সময়েই তাঁরা ঘরে ফিরতে পারেন না। ফলে, যেমন মিস করেন নিজের শহরকে, মনখারাপ করেন দুর্গাপুজোয় অংশ নিতে না পেরে। বয়সের ভারে জর্জরিত বরিষ্ঠ নাগরিকেরাও অনেক সময়েই অসুস্থতা জন্য পা রাখতে পারেন না বাড়ির বাইরে। তাঁরাও চাইলে ঘরে বসে অনলাইনে এভাবে পুজোয় অংশ নিতে পারবেন।

তিনটি ধাপে অনলাইনে পুজো দেওয়ার ব্যবস্থা রয়েছে। প্রথম ধাপ, অনলাইন দর্শনে তিনটে পুজোর প্যান্ডেলের যেটি আপনার পছন্দ সেটি দেখতে পারবেন। দেখতে পাবেন সেখানকার পুজোর আচার-নিয়ম। দ্বিতীয় ধাপ, অনলাইন ডালা কিনে পুজো দিতে পারবেন। যেভাবে কলকাতায় থাকলে আপনি মন্দিরে বা পুজো প্যান্ডেলে পুজো দেন। ডালায় থাকবে মিষ্টি, ফল, শাড়ি, ফুল-মালা। তবে এই ডালা কেনার শেষ তারিখ ২৯ সেপ্টেম্বর। পুজো দেওয়ার পর প্রসাদী ডালা ক্যুরিয়ারে পৌঁছে যাবে আপনার ঠিকানায়। তৃতীয় ধাপ, অনলাইন প্রণামী। পুজো দেখলেন। পুজো দিলেনও। এবার দেওয়ার পালা অনলাইন প্রণামী দেওয়ার পালা। ২৯ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে টাকা জমা দিয়ে দিন নির্দিষ্ট পুজো প্যান্ডেলের জন্য। প্রণামী পৌঁছে যাবে সময়মতো।

gs5vokg8

বিস্তারিত জানতে ক্লিক করুন https://www.mahautsavonline.com/। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার শর্বরী দাশগুপ্ত, গায়ক রূপম ইসনাম, সংস্থার কর্ণধার সহ বহু বিশিষ্ট।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................