সৌরভ, ধোনির থেকেও টেস্ট ক্যাপ্টেন হিসাবে সফল বিরাট : গম্ভীর

সৌরভ, ধোনির থেকেও টেস্ট ক্যাপ্টেন হিসাবে সফল বিরাট কোহলি, বললেন গৌতম গম্ভীর

সৌরভ, ধোনির থেকেও টেস্ট ক্যাপ্টেন হিসাবে সফল বিরাট : গম্ভীর

সৌরভ, ধোনির থেকেও টেস্ট ক্যাপ্টেন হিসাবে সফল বিরাট কোহলি, বললেন গৌতম গম্ভীর

কলকাতা:

সৌরভ, ধোনির থেকেও টেস্ট ক্যাপ্টেন হিসাবে সফল বিরাট কোহলি, বললেন গৌতম গম্ভীর। ভারতীয় ক্রিকেটের ফার্স্ট বয় বিরাটকে প্রশংসায় ভরিয়ে দিলেন গোতি মানে গৌতম গম্ভীর।সঙ্গে স্ট্রেট ব্যাটে খেলে বাঁ হাতি ওপেনার বললেন,বিরাট তাঁর আগের ক্যাপ্টেনদের থেকে অনেকটাই এগিয়ে। গত রবিবারই তাঁর নেতৃত্বেই পুনেতে এক ইনিংস ও ১৩৭ রানে দঃ আফ্রিকার বিরূদ্ধে দ্বিতীয় টেস্টে জয় পেয়েছে ভারত। ফলো অন করার পর ১৮৯ এই দঃ আফ্রিকাকে অল আউট করে তিন ম্যাচের সিরিজ পকেটে পুরে ফেলে ভারত । এই নিয়ে দেশের মাটিতে টানা এগারোটা টেস্ট ম্যাচ জিতল ভারত । বিরাটের অপরাজিত ২৫৪( এটি সপ্তম দ্বিশত রান) ভারতের জয়ের ভিত তৈরি করে । ভারতের ৬০১/৫ রানের ভিত তৈরি করেছিল রিরাটের ইনিংস। ক্রিকেট বিশেষজ্ঞ থেকে ভক্তকুল বিরাট জ্বরে আক্রান্ত সবাই। আর তখনই বিরাটকে প্রশংসায় ভরিয়ে দিলেন গোতি।

হারার ভয় করলে কখনই জেতা যায় না,বিরাটের এটাই সবথেকে পজিটিভ পয়েন্ট যে ও হারার ভয় করে না,সিরিজ শেষে বললেন, গম্ভীর।

সৌরভ,দ্রাবিড় এমনকি ধোনির থেকেও ক্যাপ্টেন হিসাবে এগিয়ে বিরাট কারণ তাঁর আমলেই বিদেশে টেস্ট জেতা শুরু করেছে ভারত,আরও একধাপ এগিয়ে বললেন, গম্ভীর।

যে সাহস কোহলি দেখিয়েছে এর আগে কোনও ক্যাপ্টেনই দেখাতে পারেন নি। আগের যেকোনও ক্যাপ্টেন একজন অতিরিক্ত ব্যাটসম্যানের বোঝা নিয়ে বেড়াতেন যাতে টেস্ট না হারেন, কিন্তু বিরাটই একমাত্র ব্যাটসম্যান যে পাঁচ বোলারে বিদেশে খেলার সাহস দেখিয়েছে , হার্দিক পান্ডিয়াকে অল রাউন্ডার হিসাবে খেলিয়ে, বললেন, গোতি।
বিরাটই একমাত্র ক্যাপ্টেন যার নেতৃত্বে বিদেশে অস্ট্রেলিয়াতে টেস্ট সিরিজ জিতেছে ভারত। তাঁর ছেলেরা ক্রমাগত উন্নতির জন্য মুখিয়ে থাকে।জেতার পর ম্যান অফ দ্য ম্যাচের পুরষ্কার নিয়ে কোহলি, জেতার পুরো ক্রেডিট দিয়েছেন তাঁর বয়েজদের। গত তিন চার বছরে যে এক ঝাঁক খেলোয়াড় তাঁরা পেয়েছেন তার জন্য নিজেকে ভাগ্যবান মনে করেন তিনি। ক্রমাগত উন্নতির যে খিদে আর চেষ্টা এদের মধ্যে তিনি দেখেন তাতে তিনি অভিভূত,জানালেন বিরাট।

পরপর চারটে ম্যাচ জিতে ২০০ পয়েন্ট নিয়ে এই মুহুর্তে ভারত টেস্টে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে।

More News