কুকুরকে স্নান করাচ্ছে শিম্পাঞ্জি! এমন বিরল দৃশ্য কোনোদিন দেখেছেন?

ভিডিওটি ক্লিক করলেই দেখবেন, একটি কুকুরকে কী যত্ন করে স্নান করাচ্ছে দুটি শিম্পাঞ্জি

 Share
EMAIL
PRINT
COMMENTS
কুকুরকে স্নান করাচ্ছে শিম্পাঞ্জি! এমন বিরল দৃশ্য কোনোদিন দেখেছেন?

দুই শিম্পাঞ্জি মিলে মনের সুখে স্নান করাল এক কুকুরকে!


দেখেছেন ভিডিওটি? যে ভিডিও-য় দেখা গেছে শিম্পাঞ্জি-কুকুরের স্নান! সপ্তাহ জুড়ে এটাই তো ভাইরাল নেটপাড়ায় (delighting the Internet this week)। দেখে থাকলে আরও একবার দেখতেই পারেন সেই মন ভোলানো ভিডিও। না দেখে থাকলে সত্যিই বিরল দৃশ্য মিস করেছেন। ভিডিওটি ক্লিক করলেই দেখবেন, একটি কুকুরকে কী যত্ন করে স্নান করাচ্ছে দুটি শিম্পাঞ্জি (chimpanzees bathing a dog)। তাদের সেই মমতা মাখানো স্নান করানোর দৃশ্য দারুণ উপভোগ করেছে নেটপাড়া। আপ্লুত নেটিজেনরা লাইক আর কমেন্টের বন্যায় বইয়ে দিয়েছেন সোশ্যালে। ক্লিপিংসটি শুক্রবার পোস্ট করেছেন কোডি আন্টলে (Kody Antle)। দক্ষিণ ক্যারোলিনার মার্টল বিচ সাফারিতে ( Myrtle Beach Safari in South Carolina) এই বিরল দৃশ্য দেখা গেছে। তারই কিছু অংশ কোডি ছড়িয়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়ার সব প্ল্যাটফর্মে। 

অঙ্ক কী কঠিন! সহজ সমীকরণের উত্তর কিছুতেই মেলাতে পারবেন না আপনি, কেন জানেন?

ভিডিও-তে কী দেখা গেছে জানেন? একটি বাথটাবে কুকুর আরামে বসে রয়েছে। আর তাকে দলাইমলাই করে স্নান করাচ্ছে দুই আদিমানব বালি আর সুগ্রীব নামের শিম্পাঞ্জি আর এক পুরুষ। কোডি জানিয়েছেন, কয়েক মাস আগে অন্য কারণে সুগ্রীব আরও একবার ভাইরাল হয়েছিল নেটপাড়ায়। 

দেখুন সেই ভিডিও:

ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট হওয়ার পরেই সেটি ছড়িয়ে টুইটার, ফেসবুক, রেডিট-এ। দেখতে দেখতে লক্ষ লক্ষ ভিউয়য়ার্স মন্ব্য করেন ভিডিওটি দেখে। 

এক নেটিজেন রেডিটে পোস্বট করেছেন, "এত মজার ভিডিও দেখে হাসি চেপে রাখা দায়! বিশেষ করে বাঁদিকের শিম্পাঞ্জির দিকে তার তাকানোর ভঙ্গি দেখে আমি বাকরুদ্ধ।" অন্যজন বলেছেন, মন ভালো করে দেওয়ার মতো ভিডিও। 

সমালোচনা করতেও ছাড়েননি কেউ কেউ। কয়েক জনের মতে, এই আচরণ খুব স্বাভাবিক নয়। মনে হয়, নকল ভিডিও।  কেউ বলেছেন, "আমি শিম্পাঞ্জিদের এই আচরণ মেনে নিতে পারছি নাI ওরা বন্যপ্রাণী। এই আচরণ ওদের পক্ষে স্বাভাবিক নয়।" 

ভাবতে পারেন! ১৯৭০ সাল থেকে নাকি সব ভূতুড়ে এই শহরের?

প্রসঙ্গত, এর আগে সুগ্রীবের এরকম কর্মকাণ্ড ভিডিও করে সোোশ্যালে পোস্ট করেছিলেন জনৈক। সঙ্গে সঙ্গে তাঁর প্রতিবাদ জানিয়ে বন্যপ্রাণী বিশারদ জেন গুডঅল বলেন, এই ধরনের পোস্ট আদতে ক্ষতিকারক বন্যপ্রাণীদের পক্ষে। ওদের স্বাভাবিক আচরণ এতে নষ্ট হয়ে যায়।

আপনারও কি এই-ই মত?

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................