টলোমলো পায়ে মা সিংহীকে ‘ধাপ্পা’ দিল খুদে ছানা! মন ভালো করা ভিডিওই এখন ভাইরাল

সিংহীর মতো দাপুটে প্রাণিও কুচো মতো এক সন্তানের ধাপ্পায় যেভাবে চমকে উঠেছে তা দেখে হেসেই কুটোপুটি নেটিজেনরা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
টলোমলো পায়ে মা সিংহীকে ‘ধাপ্পা’ দিল খুদে ছানা! মন ভালো করা ভিডিওই এখন ভাইরাল

টলোমলো পা টিপে টিপে গিয়ে মা সিংহীকে ‘ধাপ্পা!’


খাঁচার মধ্যে বিশ্রাম করছেন মা সিংহী। একটি ছোট্ট সিংহ ছানা (tiny lion cub) সামনে মনের আনন্দে খেলে বেড়াচ্ছে, আর অন্য ছানাটি মায়ের ঠিক পিছনে। বীর বিক্রমে বসে থাকা মাকে, আস্তে আস্তে টলোমলো পা টিপে টিপে গিয়ে ‘ধাপ্পা!' আর তাতেই একেবারে হকচকিয়ে গেল মা সিংহী! এ ঘটনা আমার আপনার বাড়ির আকছার ঘটা ঘটনা। কিন্তু সিংহীর মতো দাপুটে প্রাণিও কুচো মতো এক সন্তানের ধাপ্পায় যেভাবে চমকে উঠেছে তা দেখে হেসেই কুটোপুটি নেটিজেনরা। স্কটল্যান্ডের এডিনবার্গ চিড়িয়াখানায় (Edinburgh Zoo in Scotland) ধরা পড়েছে এই ঘটনাটি। চুপচাপ পিছনে থেকে উঠে তার মায়ের দিকে যেভাবে হাঁটতে হাঁটতে এগিয়েছে ওই ছানা কে জানত তার মনে তখন মাকে জ্বালাতন করার খেলা চেপেছে! মিষ্টি এই ঘটনাটি, ক্যামেরায় ধরা পড়ার পরেই অনলাইনে ভাইরাল হয়েছে এবং দুই মাসেরও কম বয়সী ওই শাবকটির ভিডিওটি নিয়ে স্বাভাবিকভাবেই মত্ত নেটিজেনরা।

সি লায়নকে গিলে খাওয়ার চেষ্টা করছে ইয়াব্বড় তিমি, কি হল তারপর? দেখুন সেই বিরল ছবি

এডিনবার্গ চিড়িয়াখানা ফেসবুকে মজার ক্লিপটি ক্যাপশনে শেয়ার করে লিখেছে: “আপনার যখন ছোট্ট ছানা থাকে তখন কীভাবে রিল্যাক্স করবেন?” #রিলেটেবল হ্যাশট্যাগটিও জুড়ে দিয়েছেন তাঁরা। ফলত, অনেক অভিভাবকই নিজের সঙ্গে এই ভিডিওটির মিল খুঁজে পেয়েছেন।

সিংহীকে খাঁচায় আদর করতে গেছিলেন পর্যটক, দেখুন তাঁর মর্মান্তিক পরিণতির ভিডিও

শুক্রবার ভিডিওটি শেয়ার হওয়ার পরে থেকে ৪২,০০০ বার দেখা হয়েছে এটি। সিংহছানার ‘অসীম দর্প' দেখে প্রশংসায়, ভালোবেসে মন্তব্য দিয়ে ভরিয়ে তুলেছেন সাধারণ মানুষ! একজন লিখেছেন, “ও মা গো! এত্ত সুন্দর,” লিখেই আবার তিনখানা হার্ট ইমোজিও জুড়েছেন তিনি। অন্য একজন লিখেছেন, “ধাপ্পা দেওাতে ১০-এ ১০!” বহু বহু মানুষ ওই খুদে শাবকের মজার কীর্তি দেখে ভালো না বেসে থাকতেই পারেননি।

ফক্স নিউজের মতে, ভিডিওটিতে এশিয়াটিক সিংহ রবার্টাকে দেখা যাচ্ছে, রবার্টা চলতি বছরের অগাস্টেই পাঁচটি শাবকের জন্ম দিয়েছে। বেঁচে রয়েছে মাত্র তিনজন। এই শাবকদের বাবা জয়েন্দ্র। জয়েন্দ্রও এশিয়াটিক সিংহ, ২০১২ সালে এডিনবার্গ চিড়িয়াখানায় আসে জয়েন্দ্র।

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................