গ্রামের মাঠে ঢুকে পড়ল ১২ ফুটের কুমির! দেখুন কুমির উদ্ধারের হাড়হিম করা ভিডিও

রাভাল গ্রামে অবস্থিত নর্মদা খাল সোলার প্ল্যান্ট স্টেশন থেকেই ঢুকে পড়ে এই কুমিরটি। গ্রামবাসীরা তাদের চাষের জমিতে জল দেওয়ার জন্য এই খালটি ব্যবহার করে

গ্রামের মাঠে ঢুকে পড়ল ১২ ফুটের কুমির! দেখুন কুমির উদ্ধারের হাড়হিম করা ভিডিও

কুমিরটিকে উদ্ধারের একটি হাড়হিম করা ভিডিও প্রকাশ্যে এসেছে

আক্ষরিক অর্থেই যেন খাল কেটে কুমির আনা! অবশ্য কাউকে নিয়ে আসতে হয়নি, খালপথে কুমির নিজেই হাজির ভাদোদরার একটি গ্রামে! রবিবার একটি ১২ ফুট লম্বা কুমিরকে (12-feet-long crocodile) গুজরাটের এই গ্রামের (Vadodara Raval village) মধ্যে একটি মাঠে ঘুরে বেড়াতে দেখেন গ্রামবাসীরাই। পরে অবশ্য উদ্ধারও করা হয়েছে বিশালাকার প্রাণিটিকে। বিশাল আকারের এই কুমিরটিকে উদ্ধারের অভিযান সাঙ্গ হলে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয় প্রাণিটিকে। সব মিলিয়ে পাঁচ থেকে ছয় ঘন্টা সময় লেগেছে উদ্ধারকারীদের। সূত্রের খবর, রাভাল গ্রামে (Vadodara Raval village) অবস্থিত নর্মদা খাল সোলার প্ল্যান্ট স্টেশন (Narmada canal solar plant station) থেকেই ঢুকে পড়ে এই কুমিরটি। গ্রামবাসীরা তাদের চাষের জমিতে জল দেওয়ার জন্য এই খালটি ব্যবহার করে। 

বন্ধুকে বাঁচাতে প্রকাণ্ড কুমিরের সঙ্গে কুস্তি লড়ে চোখ উপড়ে নিল স্কুলছাত্রী!

“নর্মদা খালের সোলার প্ল্যান্ট স্টেশনের প্রকৌশলী সকাল সাড়ে দশটা নাগাদ আমাদের সঙ্গে যোগাযোগ করেন। তিনি জানান, রাভাল গ্রামে ১২ ফুট লম্বা একটি কুমির দেখা গিয়েছে। কুমিরটিকে উদ্ধার করতে আমাদের পাঁচ থেকে ছয় ঘন্টা সময় লেগেছে,” বলেন বন্যপ্রাণি উদ্ধারকারী হেমন্ত ওয়াধওয়ানা।

গ্রামের মধ্যে বিশালাকার কুমিরটিকে দেখে স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামবাসীদের মধ্যে। কুমিরটিকে উদ্ধার করার জন্য বন্যপ্রাণি উদ্ধারকেন্দ্রকে খবর দেন তারা। তবে ১২ ফুটের এই সরীসৃপকে বাগে এনে, সুস্থ সবলভাবে উদ্ধার করতে অনেক সমস্যার মুখোমুখিই হতে হয়েছে বন্যপ্রাণি উদ্ধারকারীদের। তাদের উদ্ধার অভিযানের সময়কার একটি ভিডিওতে ধরা পড়েছে গোটা বিষয়টিই: 

Viral Video: বাথরুমে মাঝরাতে কার আওয়াজ? দাঁত বের করে বসে আছে আস্ত এক কুমির!

বন বিভাগের এক কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, কুমিরটিকে নিকটস্থ একটি হ্রদে ছেড়ে দেওয়া হয়। ওই হ্রদে আরও অনেক কুমিরই রয়েছে। তিনি আরও জানান, গত এক বছরে একই এলাকায় এই নিয়ে এটি তৃতীয় ঘটনা।

Click for more trending news


Listen to the latest songs, only on JioSaavn.com